thereport24.com
ঢাকা, শুক্রবার, ২৯ মার্চ 24, ১৫ চৈত্র ১৪৩০,  ১৯ রমজান 1445

চাকরি পেল নিহত দুই জাবি শিক্ষার্থীর পরিবার

২০১৭ জুন ১৪ ২১:৪৭:৩৭
চাকরি পেল নিহত দুই জাবি শিক্ষার্থীর পরিবার

জাবি প্রতিনিধি : জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) সড়ক দুর্ঘটনায় নিহত দুই শিক্ষার্থীর পরিবার থেকে দুই জনকে বিশ্ববিদ্যালয়ে চাকরি দেওয়া হয়েছে। দুই পরিবারকে পাঁচ লাখ টাকা করে আর্থিক ক্ষতিপূরণও দেওয়া হয়েছে।

বুধবার (১৪ জুন) বিশ্ববিদ্যালয়ের সিনেট হলে বেলা একটায় এক অনুষ্ঠানে উপাচার্য অধ্যাপক ড. ফারজানা ইসলাম উভয় পরিবারের কাছে টাকা ও চাকরির নিয়োগপত্র হস্তান্তর করেন। অনুষ্ঠানের নিহত শিক্ষার্থী নাজমুল হোসেন রানার পিতা আবদুল কুদ্দুস এবং মেহেদী হাসান আরাফাতের পিতা জসীম উদ্দিন সরকার টাকা ও চাকরির নিয়োগপত্র গ্রহণ করেন। প্রত্যেক পরিবারকে ৫ লাখ টাকা করে সহায়তা প্রদান করা হয়েছে।

এছাড়া যোগ্যতা অনুযায়ী নাজমুল হোসেন রানার বোন কামরুন নাহার কনাকে প্রীতিলতা হলে পিয়ন ও মেহেদী হাসান আরাফাতের বোন সোনিয়া আক্তারকে নওয়াব ফয়জুন্নেসা হলে নিম্নমান সহকার পদে নিয়োগ দেওয়া হয়েছে।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপ-উপাচার্য অধ্যাপক ড. মো. আবুল হোসেন, কোষাধ্যক্ষ অধ্যাপক ড. আবুল খায়ের, সমাজবিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. আমির হোসেন, রেজিস্ট্রার আবু বকর সিদ্দিক, প্রক্টর অধ্যাপক ড. তপন কুমার সাহা, ঢাকা জেলা অতিরিক্ত পুলিশ সুপার আশরাফুল আজিম, নিহত দুই শিক্ষার্থীর পরিবার ও সহপাঠীরা উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, গত ২৬ মে সড়ক দুর্ঘটনায় নিহত হন জাবির দুই শিক্ষার্থী নাজমুল হোসেন রানা (মার্কেটিং বিভাগ, ৪৩ ব্যাচ, আল বেরুনী হল) ও মেহেদী হাসান আরাফাত (মাইক্রোবায়োলজি বিভাগ, ৪৩ ব্যাচ, আল বেরুনী হল)। সড়ক দুর্ঘটনায় তাদের মৃত্যুতে বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীরা নিহতদের পরিবারকে আর্থিক সহায়তা ও দুই পরিবার থেকে দুইজনকে চাকরী দেওয়ার দাবি জানিয়ে আসছিল।

(দ্য রিপোর্ট/কেআই/এনআই/জুন ১৪, ২০১৭)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর