thereport24.com
ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল 24, ৬ বৈশাখ ১৪৩১,  ১০ শাওয়াল 1445

জাপান উপকূলে দুর্ঘটনায় মার্কিন রণতরী

২০১৭ জুন ১৭ ১২:২১:৩৯
জাপান উপকূলে দুর্ঘটনায় মার্কিন রণতরী

দ্য রিপোর্ট ডেস্ক : জাপান উপকূলের প্রশান্ত মহাসাগরে মার্কিন রণতরী ইউএসএস ফিটজগেরাল্ড ও ফিলিপাইনের বাণিজ্যিক জাহাজ এসিএক্স ক্রিস্টালের সংঘর্ষ হয়েছে। এতে মার্কিন রণতরীর সাত নাবিক নিখোঁজ হয়েছেন। আহত হয়েছেন একজন কমান্ডিং অফিসারসহ চারজন।

স্থানীয় সময় শুক্রবার রাত আড়াইটার দিকে এ সংঘর্ষ হয়।

সাত নাবিক নিখোঁজ হওয়ার বিষয়টি জানিয়ে যুক্তরাষ্ট্রের নৌবাহিনীর পক্ষ থেকে বলা হয়, রণতরীটির উভয় দিক (উপর-নিচ) থেকেই ক্ষতিগ্রস্ত হয়েছে।

আহত চারজনের মধ্যে ব্রিস বেনসন নামের একজনের পরিচয় জানা গেছে। চিকিৎসার জন্য তাকে জাপানের ইয়োকোসুকা শহরের নৌবাহিনীর হাসপাতালে ভর্তি করা হয়েছে। -খবর বিবিসির

জাপানের কোস্টগার্ড জানায়, দেশটির উপকূলীয় শহর ইয়োকোসুকার ৫৬ নটিক্যাল মাইল দূরে প্রশান্ত মহাসাগরে দুটি জাহাজের সংঘর্ষ হয়। মার্কিন নৌবাহিনীর এক কর্মকর্তা জানান, দুর্ঘটনার পর জাহাজটি পানিতে তলিয়ে যাচ্ছিল। দুর্ঘটনায় আহত চারজনের সাহায্যে এগিয়ে আসে জাপানের কোস্টগার্ডের একটি হেলিকপ্টার।

রণতরী থেকে আহত কর্মকর্তাদের কোস্টগার্ডের হেলিকপ্টারে তুলে নেওয়া হয়।

জাপানের কোস্টগার্ড জানিয়েছে, নিখোঁজ ব্যক্তিদের উদ্ধার ও আহতদের সহায়তায় তাদের চারটি জাহাজ এবং একটি হেলিকপ্টার কাজ করছে। তাদের ধারণা, নিখোঁজ ব্যক্তিরা সমুদ্রে পড়ে গেছেন। মার্কিন নৌবাহিনী জানিয়েছে, রণতরীটি এখন ঝুঁকিমুক্ত।

(দ্য রিপোর্ট/এম/এনআই/জুন ১৭, ২০১৭)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর