thereport24.com
ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল 24, ১২ বৈশাখ ১৪৩১,  ১৭ শাওয়াল 1445

ঢাকা আইনজীবী সমিতির নির্বাচন ২৬-২৭ ফেব্রুয়ারি

২০১৪ ফেব্রুয়ারি ২৫ ২২:২১:৪১
ঢাকা আইনজীবী সমিতির নির্বাচন ২৬-২৭ ফেব্রুয়ারি

দ্য রিপোর্ট প্রতিবেদক : ঢাকা আইনজীবী সমিতির নির্বাচন ২৬-২৭ ফেব্রুয়ারি অনুষ্ঠিত হবে। মঙ্গলবার নির্বাচনের প্রচারণা শেষ হয়েছে। বুধ ও বৃহস্পতিবার সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত ভোটগ্রহণ চলবে। এবার মোট ভোটার সংখ্যা ১৪ হাজার ৩১০।

নির্বাচনে সভাপতি ও সাধারণ সম্পাদকসহ মোট ২৫টি পদের জন্য ৭১ প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

প্রধান নির্বাচন কমিশনার হিসেবে দায়িত্ব পালন করছেন ঢাকা বারের সাবেক সভাপতি আব্দুস সবুর। তাকে সহায়তা করছেন ছয় কমিশনারসহ ৭৯ সদস্য।

নীল প্যানেলের সভাপতি পদে গত নির্বাচনের পরাজিত প্রার্থী অ্যাডভোকেট মহসীন মিয়া এবং সাধারণ সম্পাদক পদে অ্যাডভোকেট মোসলেহ উদ্দিন জসীম প্রতিদ্বন্দ্বিতা করছেন।

সাদা প্যানেলে সভাপতি অ্যাডভোকেট সাইদুর রহমান মানিক এবং সাধারণ সম্পাদক পদে গত নির্বাচনের পরাজিত প্রার্থী অ্যাডভোকেট মোশাররফ হোসেন প্রতিদ্বন্দ্বিতা করছেন।

সবুজ প্যানেলের সভাপতি অ্যাডভোকেট জলিল উদ্দিন হাওলাদার এবং সাধারণ সম্পাদক পদে অ্যাডভোকেট দেলোয়ার হোসেন মল্লিক প্রতিদ্বন্দ্বিতা করছেন।

তিনটি প্যানেলের বাইরে আরও দুজন স্বতন্ত্র প্রার্থী হিসেবে সাধারণ সম্পাদক পদে অ্যাডভোকেট এসএম নজরুল ইসলাম ও অ্যাডভোকেট মেসলেউদ্দিন জসিম প্রতিদ্বন্দ্বিতা করছেন।

নির্বাচনে সভাপতি পদে তিনজন, সিনিয়র সহ-সভাপতি পদে তিনজন, সহ-সভাপতি পদে তিনজন, সাধারণ সম্পাদক পদে পাঁচজন, সিনিয়ার সহ-সাধারণ সম্পাদক পদে তিনজন, সহ-সাধারণ সম্পাদক পদে তিনজন, ট্রেজারার পদে তিনজন, সংস্কৃতি বিষয়ক সম্পাদক পদে তিনজন, লাইব্রেরি সম্পাদক পদে তিনজন, দপ্তর সম্পাদক পদে দুজন প্রতিদ্বন্দ্বিতা করছেন। এ ছাড়া সদস্য ১৫টি পদের বিপরীতে ৪০ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন।

নির্বাচনের সার্বিক অবস্থা সম্পর্কে জানতে চাইলে প্রধান নির্বাচন কমিশনার আব্দুস সবুর দ্য রিপোর্টকে বলেন, আমরা নির্বাচনের সকল কাজ সম্পন্ন করেছি। নির্বাচন চলাকালে কোনো ধরনের অপরাধ সংঘটিত না হতে পারে এ জন্য ছয় সদস্য বিশিষ্ট মোবাইল ট্রাইব্যুনাল গঠন করা হয়েছে।

উল্লেখ্য, ২০১৩ ও ২০১৪ সালের নির্বাচনে বিএনপিদলীয় নীল প্যানেল সাধারণ সম্পাদকসহ ১৩টি পদে এবং আওয়ামী লীগ সমর্থিত সাদা প্যানেল সভাপতিসহ ১২টি পদে জয়ী হয়েছিল।

(দ্য রিপোর্ট/ওএস/এমএআর/এএল/ফেব্রুয়ারি ২৫, ২০১৪)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

জাতীয় এর সর্বশেষ খবর

জাতীয় - এর সব খবর