thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল 24, ১২ বৈশাখ ১৪৩১,  ১৬ শাওয়াল 1445

ঠাকুরগাঁওয়ে আন্ত:নগর ট্রেন চালুর দাবিতে রেলপথ অবরোধ

২০১৭ জুন ১৭ ১৯:৪০:০৬
ঠাকুরগাঁওয়ে আন্ত:নগর ট্রেন চালুর দাবিতে রেলপথ অবরোধ

ঠাকুরগাঁও প্রতিনিধি : সরাসরি আন্ত:নগর ট্রেন চালু না করে রেলমন্ত্রীর পঞ্চগড় থেকে শাটল ট্রেন উদ্বোধন করার প্রতিবাদে শনিবার (১৭ জুন) দুপুরে দুই ঘন্টা রেলপথ অবরোধ কর্মসূচি পালন করে ঠাকুরগাঁও নাগরিক অধিকার আন্দোলন।

এসময় অবরোধের এক পর্যায়ে উদ্বোধনকৃত ট্রেন আটকে দিয়ে অবরোধকারিরা স্লোগান দিতে থাকলে উদ্বোধন করা ট্রেনটি থেকে নেমে এসে ঠাকুরগাঁও-৩ আসনের সংসদ সদস্য প্রভাষক ইয়াসিন আলী তিন মাসের মধ্যে সরাসরি পঞ্চগড় টু ঢাকা ইন্টারসিটি ট্রেন চালুর প্রতিশ্রুতি দিলে অবরোধকারীরা অবরোধ প্রত্যাহার করে নেয়।

প্রসঙ্গত, দীর্ঘদিনের প্রতিশ্রুতি পর প্রায় ৭ বছর ধরে ১ হাজার কোটি টাকা খরচ করে ব্রডগেইজ রেল লাইন তৈরি করে রেলপথ মন্ত্রণালয়। তবে সেখানে ইন্টারসিটি ট্রেনের পরিবর্তে শাটাল ট্রেন উদ্বোধন করায় বিক্ষুব্ধ হয়ে ওঠে ঠাকুরগাঁও ও পঞ্চগড় জেলার জনসাধারণ। এর প্রেক্ষিতে মানববন্ধন, ট্রেনমার্চ আর সবশেষ শনিবারের ‘রেলপথ অবরোধ’ কর্মসুচি পালন করা হয়।
ঠাকুরগাঁও নাগরিক অধিকার আন্দোলন সংগঠনের আহবায়ক অধ্যক্ষ আতাউর রহমান রানার সভাপতিত্বে অবরোধ কর্মসূচিতে বক্তব্য রাখেন, সাবেক ছাত্র নেতা মাসদু আহম্মেদ সূবর্ণ, ওবায়দুল্লাহ মাসুদ, নাজমুল হুদা শাহ্ এ্যাপোলো, ফজলে ইমাম বুলবুল, আবু হাসনাত বাবু, মোস্তাফিজুর রহমান রিপন, রেজাওনুল ইসলাম রেজু প্রমুখ।
(দ্য রিপোর্ট/এজে/জুন ১৭, ২০১৭)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর