thereport24.com
ঢাকা, মঙ্গলবার, ২২ আগস্ট ২০১৭, ৭ ভাদ্র ১৪২৪,  ২৮ নভেম্বর ১৪৩৮

মার্কিন রণতরীর নিখোঁজ ৭ কর্মকর্তার লাশ উদ্ধার

২০১৭ জুন ১৮ ১২:৪৯:০৯
মার্কিন রণতরীর নিখোঁজ ৭ কর্মকর্তার লাশ উদ্ধার

দ্য রিপোর্ট ডেস্ক : জাপানে মার্কিন নৌবাহিনীর একটি রণতরীর সঙ্গে একটি কন্টেইনার জাহাজের ধাক্কা লেগে যে ৭ জন আমেরিকান ক্রু নিখোঁজ ছিলেন তাদের লাশ উদ্ধার করা হয়েছে বলে জানিয়েছে মার্কিন নৌবাহিনী ও জাপানের গণমাধ্যম।

রবিবার (১৮ জুন) সকালে তাদের লাশ উদ্ধার করে উদ্ধারকর্মীরা। শনিবার (১৭ জুন) এই সংঘর্ষের ঘটনা ঘটে এবং তারপর থেকেই নিখোঁজদের খোঁজে অনুসন্ধান শুরু হয়।

মার্কিন নৌবাহিনী বলেছে, রবিবার সকালে ক্ষতিগ্রস্ত জাহাজটির ভেতর থেকে সাত নাবিকের মরদেহ উদ্ধার করে উদ্ধারকর্মীরা। তাদের শনাক্তের জন্য জাপানের হাসপাতালে পাঠানো হয়েছে বলে জানিয়েছে মার্কিন কর্তৃপক্ষ।

দুটি জাহাজের ধাক্কা লাগার ফলে মার্কিন রণতরীটিরর এক পাশে ব্যাপক ক্ষতি হয়েছে। এর কমান্ডিং অফিসার ব্রাইস বেনসনসহ তিনজন আহত অবস্থায় হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

জাহাজ থেকে তাদেরকে হেলিকপ্টারে করে হাসপাতালে নেওয়া হয়।

ফিলিপিন্সের পতাকাবাহী ৭৩০ ফিট লম্বা একটি বিশাল কন্টেইনার জাহাজের সঙ্গে মার্কিন এই যুদ্ধজাহাজটির ধাক্কা লাগে জাপানের ইয়োকোসুকার কাছে সাগরে। শনিবার রাত ২টার দিকে এ ঘটনা ঘটে।

মার্কিন নৌবাহিনীর জাহাজটির নাম ইউএএস ফিটজেরাল্ড এবং এটি ক্ষেপণাস্ত্র নিক্ষেপের ক্ষমতাসম্পন্ন ৫০৫ ফিট দীর্ঘ একটি ডেস্ট্রয়ার। ধাক্কা লাগার ২৫ মিনিট আগে কনটেইনার জাহাজটি হঠাৎ দিক পরিবর্তন করেছিলো যার কারণ এখনো জানা যায় নি। মার্কিন ডেস্ট্রয়ারটি কোথায় যাচ্ছিল তাও জানা যায় নি।

তবে সেটি এখন ইয়োকোসুকা বন্দরে ফিরে এসেছে। এটি অতি উন্নত রাডার ব্যবস্থা সম্পন্ন একটি সর্বাধুনিক জাহাজ হলেও কি করে শান্ত সমুদ্রে এত বড় একটি কন্টেইনার জাহাজের সঙ্গে ধাক্কা লাগলো সেটি নিয়ে প্রশ্ন উঠেছে।

অন্যদিকে ৩০ হাজার টন ওজনের ফিলিপিনো কন্টেইনার জাহাজটিও টোকিও বন্দরে ফিরে গেছে। এতে ২০ জন ক্রু ছিলো। ধাক্কা লাগার ফলে এ জাহাজটির তুলনামূলকভাবে কম ক্ষতি হয়েছে।

(দ্য রিপোর্ট/কেএনইউ/এআরই/জুন ১৮, ২০১৭)

পাঠকের মতামত:

SMS Alert

বিশ্ব এর সর্বশেষ খবর

বিশ্ব - এর সব খবর



রে