thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল 24, ১১ বৈশাখ ১৪৩১,  ১৬ শাওয়াল 1445

‘সরকারের ব্যর্থতা আড়াল করতে এ হামলা’

২০১৭ জুন ১৮ ১৫:২৪:৫৩
‘সরকারের ব্যর্থতা আড়াল করতে এ হামলা’

কুমিল্লা প্রতিনিধি : বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদ অভিযোগ করে বলেছেন, সরকারি দলের সমর্থকরা সশস্ত্র অবস্থায় এ হামলা চালিয়েছে। ওই এলাকায় সরকারের যে ব্যর্থতা তা বিরোধী দলের নেতৃবৃন্দ দেখতে পাবেন বলেই তা আড়াল করার জন্য বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীসহ দলীয় টিমের উপর হামলা করা হয়েছে। এই ন্যাক্কারজনক হামলার আমি তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি। হামলায় দায়ীদের অবিলম্বে খুঁজে বের করে তিনি দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানাচ্ছি। অন্যথায় জনগণ তার বিচার করবে। জনগণ হচ্ছে অন্যায়ের গণবিচারক।

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদ রবিবার কুমিল্লার আদালতে চৌদ্দগ্রামে বাস পোড়ানো মামলায় হাজিরা দিতে এসে রাঙ্গুনিয়ায় বিএনপি মহাসচিব ও বিএনপি নেতাদের উপর হামলার ঘটনায় তাৎক্ষণিক প্রতিক্রিয়া জানাতে কুমিল্লা দক্ষিণ জেলা বিএনপি কার্যালয়ে দুপুর সাড়ে ১২টার দিকে তিনি সংবাদ সম্মেলন করে এ প্রতিক্রিয়া জানান।

এ সময় কুমিল্লা বিএনপির সাংগঠনিক সম্পাদক মোস্তাক মিয়া, শহর বিএনপির সাবেক সভাপতি আবদুর রউফ চৌধুরী ফারুক, বিএনপি নেতা মুজাহিদ চৌধুরী, কুমিল্লা দক্ষিণ জেলা যুবদলের সাবেক সাধারণ সম্পাদক আমিরুজ্জামান আমির-সহ স্থানীয় নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

রিজভী বলেন, সরকার প্রাকৃতিক দুর্যোগ সম্পর্কে পূর্বাভাষ দিতে পারেনি। জনগণকে সতর্ক করতে পারেনি। প্রকৃত উন্নয়ন হয়নি বলেই মাত্র দুই দিনের বৃষ্টিতে ১৬০ জনের বেশি মানুষ পৃবিথী থেকে চলে গেলেন। আমরা তীব্র প্রতিবাদ জানিয়েছি।

সরকারের এই মুহূর্তে পতন জরুরি উল্লেখ করে রিজভী বলেন, পাহাড়ি ঢলে অসংখ্য মানুষের মৃত্যুর যে কারণ তা যাতে না ঘটে সে জন্য অবকাঠামোগত উন্নয়ন করতে পারেনি। আওয়ামী লীগের উন্নয়ন হয়েছে শুধুমাত্র চাপাবাজিতে, শুধুমাত্র মুখের তুবড়ি ছোটানোর জন্য।

বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদ বলেন, এতো বড় একটি মানববিপর্যয়ের সময় দেশের প্রধানমন্ত্রী আনন্দভ্রমণে বিদেশে অবস্থান করছেন। এমন একটি রাষ্ট্রীয় সফরে তিনি গেছেন যে রাষ্ট্রীয় সফরে প্রধানমন্ত্রী না গেলেও চলতো।

সংবাদ সম্মেলন শেষে মাইক্রোবাসে রওনা দিয়ে কিছুক্ষণ পর আবার ফিরে এসে হামলার প্রতিবাদে আগামীকাল সোমবার সারাদেশের জেলা সদর, মহানগর এবং ঢাকা মহানগরের প্রতিটি থানায় বিক্ষোভ কর্মসুচির ঘোষণা করেন তিনি।

(দ্য রিপোর্ট/এপি/জুন ১৮, ২০১৭)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর