thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ১৮ এপ্রিল 24, ৫ বৈশাখ ১৪৩১,  ৯ শাওয়াল 1445

বড়লেখায় পাহাড়ধসে মা-মেয়ের মৃত্যু

২০১৭ জুন ১৮ ১৬:০৫:২৪
বড়লেখায় পাহাড়ধসে মা-মেয়ের মৃত্যু

মৌলভীবাজার প্রতিনিধি : মৌলভীবাজারের বড়লেখার সদর ইউনিয়নের ডিমাই ওয়ার্ডের বিওসি কেচরিগুল গ্রামে পাহাড়ি টিলা ধসে মা-মেয়ের মৃত্যু হয়েছে। টানা ভারি বর্ষণের প্রভাবে রবিবার (১৮ জুন) ভোর সাড়ে ৩টার দিকে পাহাড়ি টিলা ধসে ঘরের উপর পড়লে তারা মাটিচাপা পড়েন। সকাল সাড়ে ৬টায় এলাকাবাসী সরিয়ে তাদের লাশ উদ্ধার করেন।

এলাকাবাসী জানায়, শনিবার রাতের টানা বর্ষণ আর আকস্মিক পাহাড়ি ঢলে রাত সাড়ে ৩টায় ডিমাই ওয়ার্ডের বিওসি কেচরিগুল গ্রামের মৃত আব্দুস সাত্তারের বসত ঘরের উপর টিলা ধসে পড়ে। এতে তার স্ত্রী আফিয়া বেগম ও মেয়ে স্কুল ছাত্রী ফাহমিদা বেগম (১৩) মাটি চাপা পড়েন। রবিবার (১৮ জুন) সকাল সাড়ে ৬টার দিকে মাটি সরিয়ে এলাকাবাসী নিহত মা-মেয়ের লাশ উদ্ধার করে। বড় ছেলে নানা বাড়িতে থাকায় প্রাণে বেঁচে যায়।

স্থানীয় ইউপি সদস্য সিরাজ উদ্দিন জানান, শনিবার সারাদিন ও রাতে টানা ভারি বর্ষণ হয়। এছাড়া আকস্মিক পাহাড়ি ঢলে এলাকার রাস্তাঘাট ও বাড়ি ঘর তলিয়ে গেছে। ডিমাই এলাকায় অসংখ্য ঘর ধসে পড়েছে। শতাধিক ঘরবাড়ি ধসে পড়ার হুমকিতে রয়েছ। এছাড়াও বোবারথল, তেরাদরম, কাশেমনগর, বিওসি কেয়রিগুলসহ বিভিন্ন দুর্গম এলাকায় টিলা ধসে রাস্তাঘাট ব্যাপক ক্ষতি হয়েছে। এছাড়াও এসব এলাকার শতাধিক ঘর-বাড়ি ধসে পড়ার আশঙ্কা রয়েছে।

বড়লেখা উপজেলা নির্বাহী অফিসার আব্দুল্লাহ আল মামুন ও ওসি মোহাম্মদ শহিদুর রহমান ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, সদর ইউনিয়নের ডিমাই ওয়ার্ডের বিওসি কেচিরগুল গ্রামে টিলার পাদদেশে বেশ কয়েক বছর ধরে তারা বসবাস করে আসছিলেন। কয়েকদিন ধরে টানা ভারি বর্ষণের প্রভাবে রবিবার ভোরের দিকে হঠাৎ টিলার মাটি ধসে পড়ে মাটিচাপায় মা-মেয়ের মৃত্যু হয়। আমরা উপজেলা প্রশাসন থেকে তাৎক্ষণিক তাদের লাশ দাফন করার জন্য ৫ হাজার টাকা করে ১০ হাজার টাকা সহায়তা করেছি। আরও সহায়তা করা হবে।

(দ্য রিপোর্ট/এপি/জুন ১৮, ২০১৭)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর