thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ১৯ অক্টোবর ২০১৭, ৪ কার্তিক ১৪২৪,  ২৮ মহররম ১৪৩৯

সাংবাদিকদের ১০ মিনিট কর্মবিরতির ঘোষণা

২০১৭ জুন ১৮ ২০:৩২:৫৭
সাংবাদিকদের ১০ মিনিট কর্মবিরতির ঘোষণা

দ্য রিপোর্ট প্রতিবেদক : বিডিনিউজের নিজস্ব প্রতিবেদক গোলাম মুজতবা ধ্রুবর বিরুদ্ধে তথ্য প্রযুক্তি আইনের ৫৭ ধারায় দায়ের করা মামলা ২২ তারিখের মধ্যে প্রত্যাহার করা না হলে ১০ মিনিট প্রতীকী কর্মবিরতিতে যাওয়ার ঘোষণা দিয়েছে সাংবাদিক সমাজ।

সচিবালয়ের সামনে র‌বিবার তথ্য মন্ত্রণালয় স্মারকলিপি প্রদানের পূর্বে এ কর্মসূচি ঘোষণা করা হয়।

এ সময় জানানো হয়, ২২ তারিখ ১২টায় জাতীয় প্রেস ক্লাবের সামনে ১০ মিনিট প্রতীকী কর্মবিরতি পালন করা হবে এবং অফিসে যে সব সাংবাদিক কর্মরত থাকবেন তারাও যার যার অবস্থানে থেকে ১০মিনিট কর্মবিরতি পালন করবেন। এরপর সাত সদস্যের একটি প্রতিনিধি দল তথ্য মন্ত্রণালয়ে স্মারক‌লি‌পি দেন।

স্মারকলিপি প্রদানের আ‌গে জাতীয় প্রেস ক্লাবের সামনে `সাধারণ সাংবাদিকবৃন্দ`র ব্যানারে’ধ্রুবর মামলা প্রত্যাহারের দাবিতে সংক্ষিপ্ত সমাবেশ সাংবাদিক নেতারা বলেন, জনগণের অধিকার খর্ব করার জন্য এই আইন। এই আইনের মাধ্যমে সাংবাদিকদের কণ্ঠরোধ করার চেষ্টা করা হচ্ছে। অবিলম্বে এই কালো আইন বাতিল করতে হবে। এ আইনের অপব্যবহার করা হচ্ছে।

উল্লেখ্য, ১১ জুন বিডিনিউজে ‘একটি অসুস্থ শিশু, বিচারকের ট্রাক ও একটি মামলা' শিরোনামে একটি প্রতিবেদন করায় গোলাম মুজতবা ধ্রুবর বিরুদ্ধে ৫৭ ধারায় মামলা করেন মানিকগঞ্জের বিচারক মাহবুবুর রহমান।

এ সময় উপস্থিত ছিলেন বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন (বিএফইউজে)'র যুগ্ম-মহাসচিব অমিয় ঘটক পুলক, ঢাকা রিপোর্টার্স ইউনিটির যুগ্ম-সম্পাদক তোফাজ্জল হোসেন, ক্রাইম রিপোর্টার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের (ক্র্যাব) সাবেক সভাপতি ইশারফ হোসেন ইসা, সিনিয়র সাংবাদিক প্রবীর সিকদার, চ্যানেল২৪-এর সিনিয়র রিপোর্টার রাশেদ নিজাম প্রমুখ।

(দ্য রিপোর্ট/এমএসআর/এপি/এনআই/জুন , ২০১৭)

পাঠকের মতামত:

SMS Alert

জাতীয় এর সর্বশেষ খবর

জাতীয় - এর সব খবর



রে