thereport24.com
ঢাকা, সোমবার, ২১ আগস্ট ২০১৭, ৬ ভাদ্র ১৪২৪,  ২৭ নভেম্বর ১৪৩৮

সিএমভির ঈদ উপহার

২০১৭ জুন ১৯ ০৯:৫৬:৩২
সিএমভির ঈদ উপহার

দ্য রিপোর্ট প্রতিবেদক : এবারের ঈদ উৎসবকে কেন্দ্র করে দেশের অন্যতম অডিও-ভিডিও প্রযোজনা-পরিবেশনা প্রতিষ্ঠান মোট ১৬টি অডিও গান, ৬টি মিউজিক ভিডিও এবং দুটি অনলাইনভিত্তিক ধারাবাহিক নাটক (ওয়েব সিরিজ) প্রকাশ করেছে।

অডিও গানে চমক

এলিটা ও মাহাদী

দীর্ঘ বিরতির পর আবারও একসঙ্গে গাইলেন দ্বৈত গানের সফল জুটি এলিটা ও মাহাদী। রবিউল ইসলাম জীবনের কথায় ‘অনুভূতি’ শিরোনামের রোমান্টিক এই গানটির সুর-সংগীতায়োজন করেছেন চিরকুট ব্যান্ডের ইমন চৌধুরী। সিএমভির ব্যানার থেকে এক্সক্লুসিভ এই গানটি মুক্তি পেয়েছে জিপি মিউজিক অ্যাপসহ বিভিন্ন ডিজিটাল প্ল্যাটফর্মে।

বাপ্পা ও কোনাল

ঈদের বিশেষ সিঙ্গেল হিসেবে সিএমভি প্রকাশ করেছে বাপ্পা মজুমদার ও কোনালের গাওয়া একটি বিশেষ গান। ‘তোমায় ভালোবাসি’ শিরোনামের এই গানটি লিখেছেন শরীফ আল দীন এবং সুর করেছেন নাজির মাহমুদ। এর সংগীতায়োজন করেছেন মুশফিক লিটু।

আরফিন রুমি

সিএমভির ব্যানারে আরফিন রুমির গাওয়া ঈদ এক্সক্লুসিভ সিঙ্গেলসের মধ্যে রয়েছে ‘পাগল হয়ে যাই’ শিরোনামের একটি গান। মাহমুদ মানজুরের কথায় এই গানটির সুর-সংগীত ও কণ্ঠ দিয়েছেন শিল্পী নিজেই। যা জিপি মিউজিক অ্যাপসহ সিএমভির ইউটিউব চ্যানেলে লিরিক্যাল ভিডিও হিসেবে মুক্তি পেয়েছে।

আসিফ ও ঐশী

আসিফ আকবরের সঙ্গে গাইলেন তরুণ প্রজন্মের অন্যতম কণ্ঠশিল্পী ঐশী। গানের নাম ‘তোকে চাই’। জীবন মাহমুদের কথায় রোমান্টিক এই গানটির সুর করেছেন নাজির মাহমুদ আর সংগীতায়োজন করেছেন মুশফিক লিটু।

ফাহমিদা নবী

আধুনিক গানের অন্যতম কণ্ঠশিল্পী ফাহমিদা নবী। সচরাচর তার কণ্ঠে ফোক ঘরানার গান শোনা যায় না। এই ঈদেও অন্যতম চমক হিসেবে এবার তিনি তাই করলেন। গাইলেন ফোক ঘরানার একটি বিশেষ গান। শিরোনাম ‘লজ্জা’। এটি লিখেছেন শহীদুল্লাহ ফরায়জী। সুর করেছেন মুরাদ নূর আর সংগীতায়োজন করেছেন মুশফিক লিটু। গানটি জিপি মিউজিক অ্যাপসহ বিভিন্ন অনলাইন মাধ্যমে পাওয়া যাচ্ছে।

কণা ও আকাশ

বাংলাদেশের কণ্ঠশিল্পী কণা আর ভারতের জনপ্রিয় কণ্ঠ আকাশ। দু’জনে এবারই প্রথম গাইলেন ‘তুই আমার মন’ শিরোনামের একটি ফিল্মী ঘরানার গান। নাজির মাহমুদের কথা-সুরে এটির সংগীতায়োজন করেছেন মুশফিক লিটু।

প্রত্যয় খান

মেহেদি হাসান লিমনের কথায় নাজির মাহমুদের সুরে প্রত্যয় খান গেয়েছেন নতুন গান ‘সুতো কাটা ঘুড়ি’। গানটিতে কণ্ঠ দেওয়ার পাশাপাশি এতে সংগীতায়োজন করেছেন প্রত্যয় খান নিজেই।

কোনাল ও জেকে মজলিশ

গানের নামই ‘ঈদ মোবারক’। গানটির মাধ্যমে ঈদ উৎসবকে স্বাগত জানিয়েছেন জনপ্রিয় শিল্পী কোনাল ও সংগীত পরিচালক জেকে মজলিশ। দৈবিত কণ্ঠের এই গানটি লিখেছেন এস আই সুমন। এবং সংগীত পরিচালনা করেছেন জেকে মজলিশ নিজেই।

তানজীব সারোয়ার

সময়ের অন্যতম জনপ্রিয় সংগীতশিল্পী তানজীব সারোয়ার। এবারের ঈদে তিনি সিএমভির ব্যানারে গাইলেন একটি বিশেষ গান। নাম ‘লজ্জাবতী’। মেহেদী হাসান লিমনের লেখা নাজির মাহমুদের সুরে গানটির সংগীতায়োজন করেছেন মুশফিক লিটু।

উল্লেখযোগ্যমিউজিকভিডিও

তাহসান

ঈদের বিশেষ চমক হিসেবে সিএমভির ইউটিউব চ্যানেলে মুক্তি পাচ্ছে তাহসানের নতুন ভিডিও ‘অপ্রাপ্তি’। মেহেদী হাসান লিমনের কথায় নাজির মাহমুদের সুরে গানটির সংগীতায়োজন করেছেন শাকের রেজা। লম্বা বিরতির পর গানটির ভিডিওতে মডেল হয়েছেন তাহসান নিজেই।

কণা

ঈদ উপলক্ষে সিএমভির ব্যানারে প্রকাশ পাচ্ছে কণার নতুন ভিডিও ‘খামোখাই ভালো যে বাসে’। সোমেশ্বর অলির কথায় গানটির সংগীত পরিচালনা করেছেন সাজিদ সরকার। আর এটির ভিডিও নির্মাণ করেছেন পনি আবেদিন। অত্যাধুনিক প্রযুক্তি নির্ভর এই ভিডিওটি দেশের সবচেয়ে ব্যয়বহুল ভিডিওর তালিকায় নাম লেখাবে বলে দাবি করছেন প্রযোজনা প্রতিষ্ঠান সিএমভি।

ডিজে সায়েম

অস্ট্রেলিয়ায় চিত্রায়িত সেখানকার এক ডজন মডেল নিয়ে তৈরি হয়েছে বিশেষ মিউজিক ভিডিও ‘মন যে উড়ে’। ডিজে সায়েমের এই গানটিতে আরও কণ্ঠ দিয়েছেন অ্যাচেশ খান।

ঈদ মাতাবে ২টি ওয়েব সিরিজ

এবারের ঈদে প্রথমবারের মতো সিএমভির ব্যানারে প্রকাশ পাচ্ছে সম্পূর্ণ নতুন দুটি ওয়েব সিরিজ। শুধু সিএমভির অফিশিয়াল ইউটিউবের জন্য নির্মিত এই নাটক দুটির একটি বানিয়েছেন মাবরুর রশীদ বান্নাহ অন্যটি তপু খান।

বান্নাহর নাটকটির নাম ‘আমি ক্রিকেটার হতে চাই’। যেখানে অভিনয় করেছেন ক্রিকেটার মেহেরাব হোসেন অপি, আফরান নিশো, ইশিকা খানসহ অনেকে।

অন্যদিকে তপু খানের রচনা ও পরিচালনায় ‘অ্যাডমিশন টেস্ট’ ওয়েব সিরিজে অভিনয় করেছেন ইরেশ যাকের, জোভান, টয়াসহ অনেকেই। দুটি ওয়েব সিরিজই সিএমভির ইউটিউব চ্যানেলে ধারাবাহিকভাবে মুক্তি পাবে ঈদের দিন থেকে টানা সাত দিন।

সিএমভির কর্ণধার এসকে সাহেদ আলী বলেন, ‘আমরা বরাবরই চেষ্টা করি শুদ্ধ বাংলা গানের সঠিক বিকাশের পথ সুগম করার। সেই ধারাবাহিকতায় এবারের আয়োজনেও আমারা কোনও ঘাটতি রাখিনি। এবার আমরা অডিও গানের পাশাপাশি ভিডিও এবং ওয়েব সিরিজের প্রতি নজর দিয়েছি। চেষ্টা করেছি- দেশের সর্বস্তরের শ্রোতা-দর্শকরা যেন ঈদের আনন্দ উপভোগ করতে পারে সিএমভি’র কাছ থেকে। সবাইকে ঈদ মোবারক।’

(দ্য রিপোর্ট/পিএস/এনটি/এনআই/জুন ১৯, ২০১৭)

পাঠকের মতামত:

SMS Alert

জলসা ঘর এর সর্বশেষ খবর

জলসা ঘর - এর সব খবর



রে