thereport24.com
ঢাকা, সোমবার, ২১ আগস্ট ২০১৭, ৬ ভাদ্র ১৪২৪,  ২৭ নভেম্বর ১৪৩৮

ইন্দোনেশিয়ার পাহাড় থেকে মুসাসহ ৩ অভিযাত্রী উদ্ধার

২০১৭ জুন ১৯ ১০:২৪:৫০
ইন্দোনেশিয়ার পাহাড় থেকে মুসাসহ ৩ অভিযাত্রী উদ্ধার

দ্য রিপোর্ট প্রতিবেদক : ইন্দোনেশিয়ার মাউন্ট কারস্টেনজ অভিযান শেষে বেজ ক্যাম্পে পাঁচ দিন আটকে থাকার পর বাংলাদেশের পর্বতারোহী মুসা ইব্রাহীমসহ তিন অভিযাত্রীকে উদ্ধার করা হয়েছে।

অন্য অভিযাত্রীরা হলেন- ভারতের এভারেস্টজয়ী দুই পর্বতারোহী সত্যরূপ সিদ্ধান্ত ও নন্দিতা চন্দ্রশেখর।

সোমবার (১৯ জুন) ভোরে হেলিকপ্টারে করে ওই তিন অভিযাত্রীকে বেজ ক্যাম্প থেকে ইন্দোনেশিয়ার টিমিকা এয়ারপোর্টে নিয়ে আসা হয়।

আটকে পড়া এই তিন অভিযাত্রীকে উদ্ধার তৎপরতায় কাজ করে আসিয়ান দফতর এবং ইন্দোনেশিয়ার বাংলাদেশ ও ভারতীয় দূতাবাস। পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম এ উদ্ধার কাজ তদারকি করেন।

সোমবার ভোর ৫টা ৪৪ মিনিটে ফেসবুকের ভেরিফাইড পেজে পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম মুসা ইব্রাহীমসহ তিন অভিযাত্রীকে উদ্ধারের বিষয়ে একটি পোস্ট দেন।

পোষ্টে তিনি লিখেন, সত্যরূপ সিদ্ধার্থ ও মুসা ইব্রাহীম হেলিকপ্টার থেকে আমাকে লিখেছেন, ‘অনেক গল্প হয়তো হবে না, হয়তো কখনও জানানো হবে না। কিন্তু আপনি আমাদের হৃদয়ে থাকবেন। এইবার আমি ঘুমাতে গেলাম। তাদের আর মিনিট দশেক লাগবে সমতলে পৌঁছাতে। সবাই ভালো থাকুন।’

এদিকে টিমিকা এয়ারপোর্টে পৌঁছানোর পর নিজের ফেসবুক পেজে মুসা ইব্রাহিম সৃষ্টিকর্তাকে কৃতজ্ঞতা জানিয়ে পোস্ট লিখেছেন। "মাত্রই টিমিকা এয়ারপোর্টে পৌঁছালাম। আল্লাহ মহান। আমরা নিরাপদে ফিরে এসেছি। দেখা হবে ইনশাল্লাহ"।

(দ্য রিপোর্ট/এনটি/এনআই/জুন ১৯, ২০১৭)

পাঠকের মতামত:

SMS Alert

জাতীয় এর সর্বশেষ খবর

জাতীয় - এর সব খবর



রে