thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ১৪ ডিসেম্বর ২০১৭, ৩০ অগ্রহায়ণ ১৪২৪,  ২৫ রবিউল আউয়াল ১৪৩৯

সিএসআরের আওতায় ভূমিধসে ক্ষতিগ্রস্তদের সহায়তা দেওয়ার আহ্বান

২০১৭ জুন ১৯ ১৬:৩৪:০২
সিএসআরের আওতায় ভূমিধসে ক্ষতিগ্রস্তদের সহায়তা দেওয়ার আহ্বান

দ্য রিপোর্ট প্রতিবেদক : করপোরেট সামাজিক দায়বদ্ধতার (সিএসআর) অংশ হিসাবে পার্বত্য চট্টগ্রামে ভূমিধসে ক্ষতিগ্রস্তদের প্রয়োজনীয় আর্থিক ও ত্রাণ সহায়তা দেওয়ার জন্য বাংলাদেশে কার্যরত সকল ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানের প্রতি আহ্বান জানিয়েছে কেন্দ্রীয় ব্যাংক।

সোমবার (১৯ জুন) বাংলাদেশ ব্যাংকের সাসটেইনেবল ফাইন্যান্স ডিপার্টমেন্ট এ সংক্রান্ত একটি সার্কুলার জারি করেছে।

এতে বলা হয়েছে, সম্প্রতি প্রবল বৃষ্টিপাতে বাংলাদেশের পার্বত্য চট্টগ্রাম এলাকায় ভূমিধসে ভয়াবহ বিপর্যয় সৃষ্টি হয়েছে এবং শতাধিক প্রাণহাণির ঘটনা ঘটেছে। এতে উক্ত এলাকায় মানবিক বিপর্যয় মারাত্মক আকার ধারণ করেছে এবং বহু মানুষ আশ্রয়হীন হয়ে পড়েছে। এ অবস্থায় করপোরেট সামাজিক দায়বদ্ধতা কার্যক্রমের আওতায় সাম্প্রতিক প্রবল বৃষ্টিপাতের ফলে সৃষ্ট ভূমিধসে ক্ষতিগ্রস্ত পার্বত্য এলাকায় অসহায় জনগোষ্ঠীর মাঝে অবিলম্বে প্রয়োজনীয় আর্থিক ও ত্রাণ সহায়তা (খাদ্য, বস্ত্র, বিশুদ্ধ পানি, জরুরি ওষুধ প্রভৃতি) প্রদানের জন্য অনুরোধ করা যাচ্ছে।

ক্ষতিগ্রস্তদের আর্থিক ও ত্রাণ সহায়তা বাবদ দেওয়া সাহায্য ২০১৫ সালের ১০ জুন সার্কুলার লেটার নং-০৬ এর মাধ্যমে জারিকৃত ‘সোস্যাল প্রজেক্টস বা কমিউনিটি ইনভেস্টমেন্ট’ খাতের উপখাতে প্রদর্শন করার জন্যও বলা হয়েছে সার্কুলারে।

উল্লেখ্য, টানা ভারী বর্ষণের কারণে পাহাড় ও ভূমি ধসে পার্বত্য চট্টগ্রামে (রাঙ্গামাটি, খাগড়াছড়ি ও বান্দরবানে) দেড়শতাধিক লোকের প্রাণহানির ঘটনা ঘটেছে।

(দ্য রিপোর্ট/এমকে/এপি/জুন ১৯, ২০১৭)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

জাতীয় এর সর্বশেষ খবর

জাতীয় - এর সব খবর



রে