thereport24.com
ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল 24, ৬ বৈশাখ ১৪৩১,  ১০ শাওয়াল 1445

মাশরাফির প্রশংসায় ভারতের সাবেক পররাষ্ট্র প্রতিমন্ত্রী

২০১৭ জুন ২০ ১৮:২৪:৫৪
মাশরাফির প্রশংসায় ভারতের সাবেক পররাষ্ট্র প্রতিমন্ত্রী

দ্য রিপোর্ট ডেস্ক : বাংলাদেশ ওয়ানডে দলের অধিনায়ক মাশরাফি বিন মর্তুজার দেশপ্রেমে অভিভূত হয়ে সম্প্রতি সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারে তার প্রশংসা করেছেন ভারতের সাবেক পররাষ্ট্র প্রতিমন্ত্রী শশী থারুর। মূলত মাশরাফির একটি দার্শনিক উক্তিতে মুগ্ধ হয়ে এ টুইট করেছেন তিনি।

১৭ জুন সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারে একটি ছবি পোস্ট করেন ৬১ বছর বয়সী থারু। ছবিতে লেখা ছিল মাশরাফির সেই বিখ্যাত উক্তিটি। ছবির ক্যাপশনে টাইগার অধিনায়কের চিন্তা-চেতনার প্রশংসা করে থারু লিখেছেন, ‘ক্রিকেট নিয়ে বাংলাদেশের দার্শনিক-অধিনায়কের দারুণ একটি ভাবনা। সত্যিকারের বীরদের অভিনন্দন জানান, খেলাটাকে উপভোগ করুন।'

উল্লেখ্য, বাংলাদেশের পত্র-পত্রিকায় বিভিন্ন সময়ে ক্রিকেটারদের জাতীয় বীর আখ্যা দেয়া হয়। তবে এ ব্যাপারে মাশরাফি বরাবরই তার বিরোধিতা করে আসছেন। তার মতে প্রকৃত বীর হলেন মুক্তিযোদ্ধারা। যারা দেশকে স্বাধীন পতাকা দিয়েছেন। সে সঙ্গে বলেছিলেন, বাংলাদেশের সাধারণ খেটে খাওয়া মানুষেরাই বীর মর্যাদা পাওয়ার দাবিদার। এছাড়া 'নড়াইল এক্সপ্রেস' বিভিন্ন সময়ে জীবন বাজি রেখে কাজ করা বাংলাদেশ সেনাবাহিনী ও ডাক্তার-ইঞ্জিনিয়ারদের দারুণ প্রশংসা করেছেন। ক্রিকেটকে শুধু একটা খেলা হিসেবেই দেখেন তিনি। মাশরাফির এই দর্শনেই মজেছেন ভারতীয় লোকসভায় কংগ্রেসের অন্যতম সাংসদ থারু। এছাড়া, থারুর এই টুইটে মন্তব্য করেছেন দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালও।

(দ্য রিপোর্ট/এজে/জুন ২০, ২০১৭)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর