thereport24.com
ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল 24, ১২ বৈশাখ ১৪৩১,  ১৭ শাওয়াল 1445

রাঙ্গামাটিতে পাহাড় ধসে বিচ্ছিন্ন সড়কের সংযোগ পুনস্থাপন

২০১৭ জুন ২০ ১৯:৪২:০২
রাঙ্গামাটিতে পাহাড় ধসে বিচ্ছিন্ন সড়কের সংযোগ পুনস্থাপন

রাঙ্গামাটি প্রতিনিধি : রাঙ্গামাটিতে পাহাড় ধসের ঘটনায় বিচ্ছিন্ন হয়ে যাওয়া রাঙ্গামাটি-চট্টগ্রাম সড়কের সাপছড়ি শালবন এলাকায় সড়কের সংযোগ পুনস্থাপন করা হয়েছে। সড়কটি পুরোপুরি যানবাহন চলাচলের উপযোগী করে তুলতে কাজ করে যাচ্ছে সেনাবাহিনী ও সড়ক বিভাগের কর্মীরা। ভারী বৃষ্টিপাত না হলে যে কোন সময় রাঙ্গামাটি-চট্টগ্রাম সড়কে হালকা যানবাহন চলাচলের জন্য খুলে দেয়া সম্ভব হবে বলে মঙ্গলবার (২০ জুন) সাংবাদিকদের জানিয়েছেন ১৯ ইসিবির উপ-অধিনায়ক মেজর মোহাম্মদ শাহরিয়ার ইফতেখার।

সল্প পরিসরে সড়ক যোগাযোগ পুনস্থাপন হলেও এখনো সড়কের বিভিন্ন স্থানে ধসে পড়া পাহাড়ের মাটি পড়ে আছে। বৃষ্টির কারনে সেখানে পানি আর কাদায় একাকার হয়ে আছে। অনেকে কর্দমাক্ত পথে পায়ে হেটে গন্তব্যে পৌছানোর চেষ্টা করছে। যাতায়াতের জন্য বিকল্প হিসাবে রাঙ্গামাটির সঙ্গে কাপ্তাই নৌ পথে লঞ্চ চলাচল শুরু হলেও এখনো অনেকে পায়ে হেটে সাপছড়ির পাহাড়ি পথ পাড়ি দিয়ে চলাচল করছেন। আবার অনেককে কাধেঁর উপর মালামাল পারাপার করতে দেখা গেছে। তবে খুব স্বল্প সময়ের মধ্যেই এসব মাটি সরিয়ে সড়ক যোগাযোগ পুরোপুরি স্থাপন করা হবে বলে জানিয়েছেন সংশ্লিষ্টরা।

এদিকে, শহরের ১৯ টি আশ্রয় কেন্দ্রের তত্বাবধান সেনাবাহিনী, বিজিবি, পুলিশ ও রেডক্রিসেন্টের নিয়ন্ত্রেনে আসার পর গত দুদিন ধরে খাবার সরবারাহসহ আনুসাঙ্গিক সব কিছুই যথা নিয়মে পরিচালিত হচ্ছে বলে জানিয়েছেন আশ্রিত লোকেরা।

রাঙ্গামাটি জেনারেল হাসপাতালের মেডিক্যাল অফিসার লিটন পালিত জানান, আশ্রয় কেন্দ্রে থাকা মানুষের চিকিৎসাসেবা নিশ্চিত করতে তারা (সেনাবাহিনী) কাজ করে যাচ্ছে। প্রত্যেক কেন্দ্রে জরুরী মেডিকেল টিম কাজ করায় কেন্দ্রের মানুষেরা পর্যাপ্ত চিকিৎসা সেবা পাচ্ছে বলেও জানান তিনি।

তবে, আাশ্রয় কেন্দ্রে দুই বেলা খাবার দেয়া হলেও রোজাদারদের জন্য সেহরীর কোন ব্যবস্থা নেই। অনেকে রাতের খাবার বাঁচিয়ে ভোরে সেহেরি খেয়ে রোজা রাখছেন। এ অবস্থায় বাশি খাবারের কারনে তাদের পেটের অসুখ হওয়ার আশংকায় রয়েছেন চিকিৎসকরা।

(দ্য রিপোর্ট/এজে/জুন ২০, ২০১৭)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর