thereport24.com
ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল 24, ৬ বৈশাখ ১৪৩১,  ১০ শাওয়াল 1445

ঈদে রাজশাহী-ঢাকা রুটে স্পেশাল ট্রেন

২০১৭ জুন ২০ ১৯:৫২:১৮
ঈদে রাজশাহী-ঢাকা রুটে স্পেশাল ট্রেন

রাজশাহী অফিস : পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে রাজশাহী ও ঢাকা রুটে চলবে স্পেশাল ট্রেন। এই অতিরিক্ত ট্রেনের জন্য যাত্রীদের পথ চলায় কিছুটা হলেও কষ্ট কমবে, এমনটি মনে করছেন সংশ্লিষ্টরা। তবে যাত্রীদের পক্ষ থেকে বলা হচ্ছে, ট্রেনের টিকেটগুলো কালোবাজারে বিক্রি হলে কোন লাভ হবে না সাধারণ যাত্রীদের। প্রতিদিন রাজশাহী থেকে ঢাকা রুটে তিনটি ট্রেন চলাচল করলেও ঈদের জন্য একটি ট্রেন বাড়ানো হয়েছে যাত্রীদের ভোগান্তি কমানোর জন্য।

ঈদুল ফিতর উপলক্ষে একটি নতুন স্পেশাল ট্রেন ছুটবে রাজশাহী টু ঢাকা রুটে। এই ট্রেনিটি ১১টি বগির মধ্যে দুইটা এসি ও নয়টা ননএসি নিয়ে রাজশাহী থেকে ঢাকা রুটে প্রতিদিন বিকেল ৪টায় ছেড়ে যাবে। রাজশাহী রেলওয়ে স্টেশন মাস্টার ময়েন উদ্দিন বলেন, ট্রেন টিকেটে ২২ জুন থেকে বিক্রি শুরু হবে। তাছাড়া রাজশাহী থেকে ঢাকা রুটে আগের ট্রেনের সঙ্গে আর একটি স্পেশাল ট্রেন চলাচল করবে। আর ঈদের মধ্যে রাজশাহী থেকে প্রতিদিনি চারটা ট্রেন ছেড়ে যাবে ঢাকায়।

জানা গেছে, রাজশাহী-ঢাকা-রাজশাহী এর মধ্যে ঈদ স্পেশাল-৩ এবং ঈদ স্পেশাল-৪। ২২ জুন থেকে ঈদের পূর্ব দিন পর্যন্ত এবং ঈদের পরে দ্বিতীয় দিন থেকে ৭দিন চলাচল করবে। দুপুর দেড়টায় ঈদ স্পেশাল-৪ রাজশাহী থেকে ঢাকার উদ্দ্যেশে ছেড়ে যাবে রাত ৯টা ২৫ মিনিটে। ঈদ স্পেশাল-৩ ঢাকা থেকে রাজশাহীর উদ্দ্যেশে ছেড়ে আসবে। এছাড়া ২১ জুন থেকে ঈদুল ফিতর উপলক্ষে অন্তঃনগর ও কমিউটার ট্রেনের কোন অফ-ডে থাকবে না। যাত্রীর চাহিদা বিবেচনা করে ২৩ জুনের পরিবর্তে রাজশাহী ও পাবর্তীপুরগামী ট্রেন ২২ জুন থেকে চলা শুরু করবে।

ইসমত আরা নামের এক যাত্রী জানান, প্রথম প্রথম সব ঠিক থাকে। কিন্তু পরে বেশি টাকা দিয়ে টিকিট কিনতে হয়। তাছাড়া অনেক সময় পাওয়া যায়না। আবার লাইনে দাঁড়িয়েও টিকিট পাওয়া যায় না। কাউন্টারের টিকিট বিক্রি চলছে এর এক পর্যায়ে তারা বলে টিকিট সব শেষ হয়ে গেছে। কিছু বুঝে উঠতে পারি না তখন।

ফিরতি টিকিট প্রত্যাশী জাকিরুল ইসলাম বলেন, ‘আমি তো জানিনা। যে ২২ জুন থেকে ট্রেনের টিকিট বিক্রি হবে। তবে নিয়ম অনুযায়ী আমরা লাইনে দাঁড়িয়ে টিকিট পেলেই হবে। এই টিকিট বিক্রিকে অনেক সময় শৃংঙ্খলার অভাব হয়ে যায়। যার ফলে কালোবাজারে চলে যায় ট্রেনের টিকিট। তখন কাউন্টার থেকে বলা হয়, সব টিকিট বিক্রি হয়ে গেছে। পরে বেশি টাকা দিয়ে বাইরে থেকে টিকিট কিনতে হয়।’

(দ্য রিপোর্ট/এজে/জুন ২০, ২০১৭)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর