thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল 24, ১২ বৈশাখ ১৪৩১,  ১৬ শাওয়াল 1445

হবিগেঞ্জে প্রতিঘন্টায় ১০ সেন্টিমিটার করে পানি কমছে

২০১৭ জুন ২০ ২০:৪৪:৫৯
হবিগেঞ্জে প্রতিঘন্টায় ১০ সেন্টিমিটার করে পানি কমছে

হবিগঞ্জ প্রতিনিধি : হবিগঞ্জে খোয়াই নদীর পানি কমতে শুরু করেছে। মঙ্গলবার (২০ জুন) বিকেল থেকে নদীর পানি বিপদসীমার ২৯০ সেন্টিমিটার থেকে নামতে শুরু করে। বর্তমানে প্রতিঘন্টায় ১০ সেন্টিমিটার করে পানি কমছে। পানি বিপদসীমার ২৬০ সেন্টিমিটার উপর দিয়ে প্রবাহিত হচ্ছে। তবে উজানে বৃষ্টিপাত হলে ফের নদীতে পানি বৃদ্ধি পেতে পারে বলে আশঙ্কা করছেন পানি উন্নয়ন বোর্ডের কর্মকর্তারা।

পানি উন্নয়ন বোর্ড সূত্রে জানা যায়, গত কয়েক দিনের অতি বর্ষণ আর উজান থেকে নেমে আসা পানিতে হবিগঞ্জে খোয়াই নদীর পানি মঙ্গলবার ভোররাত পর্যন্ত বিপদ সীমার ২৯০ সেন্টিমিটার উপর দিয়ে প্রবাহিত হয়। ফলে শহর প্রতিরক্ষা বাঁধে ফাটল দেখা দেয়। শহরের কামড়াপুর ব্রিজ, মাছুলিয়া ও তেতৈয়া ব্রিজ পয়েন্ট অতিঝুঁকিপূর্ণ হয়ে পড়ে। সেখানে হাজার হাজার বালুর বস্তা ফেলে বাঁধ রক্ষা করেন প্রশাসন ও স্থানীয় লোকজন। তবে শহর রক্ষা করা হলেও নিম্নাঞ্চল পানিতে তলিয়ে যায়। সেখানকার বাসিন্ধাদের অন্যত্র সরিয়ে নেওয়া হয়েছে।

পরে মঙ্গলবার বিকেল থেকে নদীর পানি কমতে শুরু করে। মঙ্গলবার সন্ধ্যা সাড়ে ৬টায় এ রিপোট লেখা পর্যন্ত নদীর পানি বিপদসীমার ২৯০ সেন্টিমিটার থেকে নেমে ২৬০ সেন্টিমিটার উপর দিয়ে প্রবাহিত হচ্ছে।

পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী মো. তাওহিদুল ইসলাম জানান, খোয়াই নদীর পানি কমে এখন বিপদসীমার ২৬০ সেন্টিমিটার উপর দিয়ে প্রবাহিত হচ্ছে। বর্তমানে প্রতিঘন্টায় ১০ সেন্টিমিটার করে পানি কমছে। তাই আতঙ্কিত হওয়ার কিছু নেই।

তবে ভারতে বৃষ্টিপাত হলে আবারও পানি বাড়তে পারে বলে জানিয়েছেন তিনি।

(দ্য রিপোর্ট/এমএইচএ/জুন ২০, ২০১৭)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর