thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ২৮ মার্চ 24, ১৪ চৈত্র ১৪৩০,  ১৮ রমজান 1445

রাতে মুখোমুখি রাশিয়া-পর্তুগাল

২০১৭ জুন ২১ ১২:৪১:৩২
রাতে মুখোমুখি রাশিয়া-পর্তুগাল

দ্য রিপোর্ট ডেস্ক : আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফির উত্তেজনা বাংলাদেশে ফুটবল দর্শকদের উন্মাদনাকেও একটু গ্রাস করেছিল। অবশ্য ইউরোপীয় ফুটবল মৌসুম শেষ হওয়ায় ফুটবল সূচিতে একটু বিরতিও ছিল। তবে ক্রিকেটের দ্বিতীয় বৃহত্তম আসর চ্যাম্পিয়ন্স ট্রফি শেষ না হতেই শুরু হয়ে যায় কনফেডারেশনস কাপের আসর। বিশ্বকাপের মহড়া হিসেবে পরিচিত মহাদেশীয় এই টুর্নামেন্টে দুই গ্রুপে ভাগ হয়ে খেলছে ৮টি দল।

ইতোমধ্যে প্রতিটি দল খেলে ফেলেছে একটি করে ম্যাচ। কিন্তু সেগুলোতে বাংলাদেশি দর্শকদের হয়তো তেমন মনোযোগ ছিল না ওই চ্যাম্পিয়ন্স ট্রফির কারণে। তবে একদিন বিরতি দিয়ে বুধবার যখন ফের শুরু হতে যাচ্ছে কনফেডারেশন কাপের লড়াই, তখন সবার দৃষ্টি সেদিকে পড়বেই।

রাতে আকর্ষণীয় ম্যাচে মুখোমুখি হবে স্বাগতিক রাশিয়া ও পর্তুগাল। ‘এ’ গ্রুপের ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় রাত ৯টায়। গ্রুপের অন্য ম্যাচে রাত ১২টায় মেক্সিকো খেলবে নিউজিল্যান্ডের বিপক্ষে।

রাশিয়া-পর্তুগালের ম্যাচকে ঘিরে রাশিয়ার দর্শকদের উত্তেজনা চরমে ছিল অনেক আগে থেকেই। টুর্নামেন্ট শুরুর দুই মাস আগেই শেষ হয়ে যায় টিকিট। পরে অতিরিক্তি এক হাজার টিকিটের ব্যবস্থা করলে সেটিও শেষ হয়ে যায় চোখের পলকে। দর্শক আগ্রহের ম্যাচটি নিশ্চয়ই নিখাঁদ বিনোদনই উপহার দেবে সবাইকে।

রাশিয়া এক সময়ের ইউরোপের পরাশক্তি হলেও তাদের সেই আধিপত্য এখন আর নেই। বর্তমান ইউরো চ্যাম্পিয়ন পর্তুগালের জন্য তাই দলটি তেমন কঠিন কিছু হওয়ার কথা নয়। কিন্তু রাশিয়ার মাটিতে পর্তুগালের অতীত পরিসংখ্যান ভয় দেখাবে ক্রিশ্চিয়ানো রোনালদোদের।

রেকর্ডও কথা বলছে রাশিয়ার পক্ষে। মস্কোর মাঠে দু'দল মোট তিনবার মুখোমুখি হয়েছে। যার তিনটিতেই জয় রাশিয়ার। যার সর্বশেষ লড়াইটা ছিল ২০১৫ সালে প্রীতি ম্যাচে। যেখানে ১-০ গোলে জিতেছিল রাশিয়া। রোনালদোর পর্তুগাল কি এবার সেই ধারাটা ভাঙতে পারবে?

ভাঙাটা টুর্নামেন্টে রোনালদোদের জন্য খুব জরুরি। কারণ প্রথম ম্যাচে মেক্সিকোর বিপক্ষে ২-২ গোলে ড্র করে পয়েন্ট খুইয়েছে তারা। রাশিয়ার বিপক্ষে জয় তুলে নিয়ে তাই সেমির পথে একটু নির্ভার হতে চাইবে নিশ্চয়ই। অন্যদিকে নিউজিল্যান্ডের বিপক্ষে নিজেদের প্রথম ম্যাচে ২-০ গোলে জয় তুলে নেয় রাশিয়া।

(দ্য রিপোর্ট/এআরই/এনআই/জুন ২১, ২০১৭)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর