thereport24.com
ঢাকা, মঙ্গলবার, ১৬ এপ্রিল 24, ৩ বৈশাখ ১৪৩১,  ৭ শাওয়াল 1445

ঈদে নাচবেন অভিনেত্রী ভাবনা

২০১৭ জুন ২১ ১৪:৪৫:২০
ঈদে নাচবেন অভিনেত্রী ভাবনা

দ্য রিপোর্ট প্রতিবেদক : বাংলাদেশ টেলিভিশনের নিয়মিত জনপ্রিয় বিনোদনমূলক ম্যাগাজিন অনুষ্ঠান পরিবর্তন এর ঈদের বিশেষ পর্ব প্রচার হবে ঈদের ৩য় দিন রাত ১০টার ইংরেজি সংবাদের পর। এবারের পর্বে প্রতিটি সেগমেন্টেই থাকবে ঈদ বিষয়ক কথাবার্তা। ঈদ উপলক্ষে নির্মিত পরিবর্তনের জন্য তিনটি নতুন গান তৈরি করা হয়েছে। ফয়সাল রাব্বীকীন এর কথায় আরফির রুমির সুর ও সঙ্গীতে একটি গান গেয়েছেন এই সময়ের দুই ঘরানার দুই জনপ্রিয় সঙ্গীতশিল্পী আরফিন রুমি ও সালমা। এই প্রথম জনপ্রিয় এই দুই শিল্পী একসাথে কোন টেলিভিশন অনুষ্ঠানে গান গাইলেন।

মাহমুদ মানজুর এর কথায় সুজন আরিফের সুরে আরফিন রুমির সঙ্গীতায়োজনে আরেকটি গান গেয়েছেন এ সময়ের জনপ্রিয় দুই সঙ্গীতশিল্পী কণা, ইমরান এবং জনপ্রিয় সঙ্গীত পরিচালক শওকত আলী ইমন। ইতোপূর্বে কণা এবং ইমরান শওকত আলী ইমন এর সঙ্গীত পরিচালনায় গান গাইলেও এই প্রথম এই তিনজন একসাথে কোন গান গাইছেন।

সময়ের দুই সম্ভাবনাময়ী ও জনপ্রিয় সঙ্গীতশিল্পী ঐশী ও কর্ণিয়ার পরিবেশনায় থাকছে শাহ্ আব্দুল করিমের কথা ও সুর করা বহুল শ্রোতাপ্রিয় গান ‘রঙের দুনিয়া আমি চাই না’। গানটিতে নতুন করে সঙ্গীতায়োজন করেছেন আরফিন রুমি। ঐশী এবং কর্ণিয়াও কোন টেলিভিশন অনুষ্ঠানে একসাথে গান গাইলেন।

অভিনেত্রী ভাবনা এই প্রথম কোন ম্যাগাজিন অনুষ্ঠানে নৃত্য পরিবেশন করবেন। সাথে রয়েছে নৃত্যভূমির নৃত্যশিল্পীবৃন্দ। নাচটির মিউজিক কম্পোজিশন করেছেন জনপ্রিয় সঙ্গীত পরিচালক শওকত আলী ইমন।

একজন দক্ষ নৃত্যশিল্পী হিসেবে ক্যারিয়ার গড়ে উঠলেও নাদিয়া এখন অভিনয়ে বেশি ব্যস্ত। পাশাপাশি বেছে বেছে করেন নৃত্যও। বাঁশি বিষয়ক জনপ্রিয় দুটি গানের সাথে ২৫ জন সহশিল্পী নিয়ে এবারের পরিবর্তনে নৃত্য পরিবেশন করবেন এই জনপ্রিয় অভিনেত্রী, নৃত্যশিল্পী নাদিয়া আহমেদ। দুটি নাচেরই নৃত্য পরিচালনায় রয়েছেন ইভান শাহরিয়ার সোহাগ।

মিলনায়তনে উপস্থিত দর্শকদের মধ্য থেকে লটারির মাধ্যমে নির্বাচিত তিনজন দর্শক নিয়ে করা সিনেমা নাটক ও মডেলিং বিষয়ক দর্শক প্রতিযোগিতা পর্বে আমন্ত্রিত অতিথি হিসেবে অংশ নিয়েছেন জনপ্রিয় অভিনয়শিল্পী আহসান হাবীব নাসিম, তানভিম সুইটি এবং জনপ্রিয় উপস্থাপক খন্দকার ইসমাইল।

হজম আলী, শালা-দুলাভাই, মামা ভাগ্নে, মদন ভোলা, পরিবর্তন পাঠশালা, মুদ্রাদোষ-ıখাচকাটা খাচকাটা’ প্রেমিক-প্রেমিকা মমিন হাতেম, দুই বন্ধু, ইত্যাদি নিয়মিত পর্বের পাশাপাশি সেলফি বিরম্বনা, ঘুষ, দুর্নীতি, অসাধু ব্যবসা, ঈদের সালামী কালচার, যাকাত নিয়ে বাড়াবাড়িসহ সমাজের নানা অসংগতি ত্রুটি-বিচ্যুতি নিয়ে রচিত ব্যাঙাত্বক ও হাস্যরসাত্মক বিভিন্ন নাট্যাংশে অভিনয় করেছেন-দিলু খান, মামুনুল হক টুটু, আফরোজা হাসান, শিরীন বকুল, অধরা অথৈ, শাহীন খান, আশরাফ কবির, মাসুদ রানা মিঠু, তমাল মাহবুব, হায়দার আলী, আজাদ, মনা সিদ্দিক হৃদয়, উত্তম, ফারুক মল্লিক, সৈয়দ আল মামুন, নূর-এ আলম নয়ন, শিউলী শিলা, শ্যামলী, টুটুল চৌধুরী,বিনয় ভদ্র, জাহাঙ্গীর আলম, সুমন রহমানসহ নিয়মিত শিল্পীবৃন্দ।

সাহরিয়ার মোহাম্মদ হাসান এর প্রযোজনায় পরিবর্তনের পরিকল্পনা গ্রন্থনা উপস্থাপনা ও নির্দেশনা দিয়েছেন আনজাম মাসুদ।

(দ্য রিপোর্ট/পিএস/এআরই/জুন ২১, ২০১৭)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর