thereport24.com
ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল 24, ৬ বৈশাখ ১৪৩১,  ১০ শাওয়াল 1445

সিনেমা হল মালিক নওশাদের উপর হামলা

২০১৭ জুন ২১ ১৬:২০:৫০
সিনেমা হল মালিক নওশাদের উপর হামলা

দ্য রিপোর্ট প্রতিবেদক : চলচ্চিত্র সেন্সরবোর্ডের সামনে লাঞ্ছিত হয়েছেন সিনেমা হল মালিক সমিতির সমিতির সভাপতি ইফতেখার উদ্দিন নওশাদ। যৌথ প্রযোজনার নিয়ম না মেনে ‘নবাব’ ও ‘বস টু’ নামের দুটি চলচ্চিত্র নির্মিত হয়েছে। এমন অভিযোগ করে আন্দোলন করছে দেশের চলচ্চিত্র সংশ্লিষ্ট ১৬টি সংগঠনের সম্মিলিত প্লাটফর্ম ‘চলচ্চিত্র ঐক্যজোট’। তাদের দাবী, এই দু’টো ছবি কোনভাবেই দেশের সিনেমা হলে মুক্তি দেওয়া যাবে না।

অন্যদিকে সিনেমাটি মুক্তি না পেলে দেশের সব সিনেমা হল বন্ধ করার ঘোষনা দিয়েছেন সিনেমা হল মালিকদের নেতা নওশাদ। এ দুটি ছবি মুক্তি দেওয়াকে কেন্দ্র করে দেশের চলচ্চিত্র অঙ্গণ এখন দুটি ভাবে বিভক্ত।

বুধবার (২১ জুন) দুপুরে সেন্সর বোর্ড ঘেরাও কর্মসূচী পালন করে চলচ্চিত্র ঐক্যজোট। একই সময়ে জাতীয় প্রেস ক্লাবে সামনে ‘নবাব’ ও ‘বস টু’ মুক্তির দাবী নিয়ে মানববন্ধন করে জাজ মাল্টিমিডিয়া।

এদিকে সেন্সরবোর্ডের সামনে চলচ্চিত্র ঐক্যজোটের আন্দোলন চলাকালীন সেখানে নওশাদকে পেয়ে লাঞ্ছিত করা হয়। এসময় নওশাদকে দালাল বলে স্লোগানও দেওয়া হয়। ইফতেখার উদ্দিন নওশাদ এই ঘটনার বিচার দাবি করেছেন সরকারের কাছে।

বেলা ১টার দিকে চলচ্চিত্র সংশ্লিষ্ট ১৬টি সংগঠনের নেতা-কর্মীরা সেন্সর বোর্ডের সামনে অবস্থান নেন। সেখানে নওশাদকে পেয়ে বাকবিতণ্ডায় জড়িয়ে পড়েন তারা। একপর্যায়ে ক‌য়েকজন কর্মী উত্তেজিত হয়ে তার (নওশাদ) উপর আক্রমণ ক‌রেন। ওই সময় নওশাদের পাঞ্জাবি ছিঁড়ে যায়। পরে পুলিশ তাকে উদ্ধার করে সেন্সর বোর্ড অফিসে নিয়ে যায়।

এর আগে দুপুর ১২টার দিকে মিছিল নিয়ে সেন্সরবোর্ডের সামনে জড়ো হয় আন্দোলনের সাথে সংশ্লিষ্টরা। তারা শ্লোগান দিতে থাকে- ‘চলচ্চিত্রের দালালরা হুশিয়ার সাবধান’, ‘ঘেরাও ঘেরাও ঘেরাও হবে, সেন্সর বোর্ড ঘেরাও হবে’, ‘যৌথ প্রতারণা চলবে না’।

ঘেরাও কর্মসূচিতে উপস্থিত ছিলেন চলচ্চিত্র অভিনেতা মিশা সওদাগর, রিয়াজ, সাইমন, বদিউল আলম খোকন, তানিন, প্রযোজক সমিতির নেতা খোরশেদ আলম খসরুসহ আরো অনেকে।

এই ঘটনার পর জাজ মাল্টিমিডিয়ার প্রধান নির্বাহী আলিমুল্লাহ খোকন বলেন, ‘মধুমিতা হলের মালিককে হেনস্তা, এরা নাকি শিল্পী, শিল্পী নামের বিএনপি'র নেতারা চিত্রজগতে বিশৃংখলা করছে। এর প্রতিবাদে কাল (বৃহস্পতিবার) প্রেস কনফারেন্স করবো।’

(দ্য রিপোর্ট/পিএস/এজে/জুন ২১, ২০১৭)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর