thereport24.com
ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল 24, ৬ বৈশাখ ১৪৩১,  ১০ শাওয়াল 1445

‘পাস নম্বর পেয়েও ১৮ শিক্ষার্থী অকৃতকার্য কেন’

২০১৭ জুন ২২ ১৫:১১:০৭
‘পাস নম্বর পেয়েও ১৮ শিক্ষার্থী অকৃতকার্য কেন’

দ্য রিপোর্ট প্রতিবেদক : গণিত বিষয়ে ৩৩ এর বেশি নম্বর পেয়েও ২০১৭ সালের এসএসসি পরীক্ষায় নারায়ণগঞ্জের বন্দর গার্লস স্কুল এন্ড কলেজের ১৮ শিক্ষার্থীকে কেন অকৃতকার্য করা হয়েছে, তা জানতে চেয়ে রুল জারি করেছেন হাইকোর্ট।

শিক্ষার্থীদের করা পৃথক রিট আবেদনের শুনানি নিয়ে বিচারপতি গোবিন্দ চন্দ্র ঠাকুর ও বিচারপতি ভীষ্মদেব চক্রবর্তীর হাইকোর্টের অবকাশকালীন বেঞ্চ বুধবার এ রুল জারি করেন। বৃহস্পতিবার (২২ জুন) মামলার আইনজীবী বিষয়টি সাংবাদিকদের জানান।

চার সপ্তাহের মধ্যে শিক্ষা সচিব, ঢাকা শিক্ষা বোর্ডের চেয়ারম্যান,বন্দর গার্লস স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ, এবং ঢাকা শিক্ষা বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রকসহ সংশ্লিষ্ট ৯ জনকে রুলের জবাব দিতে বলা হয়েছে।

আবেদনকারীদের আইনজীবী সমরেন্দ্র নাথ গোস্বামী বলেন, বুধবার হাইকোর্ট এ বিষয়ে রুল জারি করেছেন।

তিনি আরও জানান, গ্রেড পয়েন্ট সিস্টেম অনুযায়ী কোন বিষয়ে ১০০ নম্বরের মধ্যে ৩৩ নম্বর পেলে তা ডি গ্রেডের অন্তরভুক্ত হবে। কিন্তু বন্দর গার্লস স্কুল এন্ড কলেজের এই ১৮ পরীক্ষার্থী গণিতে ৩৩ এর বেশি নম্বর পেলেও তাদেরকে অকৃতকার্য দেখানো হয়েছে। যা আইনের লঙ্ঘন। এসব শিক্ষার্থী অন্য বিষয়ে খুব ভাল ফলাফল করেছে।

পরে হাইকোর্টে রিট করেন মারিয়া ইসলাম, রোকেয়া আক্তার বিথী, সুমাইয়া আক্তার, বছিরুন আক্তার, ফারজানা আক্তার, সাবরিনা মাশরিয়াত, তানিয়া আক্তার, সাদিয়া কালাম, সঞ্জিতা সাহা মৌ, প্রিয়া সাহা, সুমাইয়া আরমিন, মিম, রিয়া মনি, রাজিয়া আক্তার, ইসরাত জাহান, জাকিয়া সুলতানা, কিসমত তারা ও আমিন শওকত।

(দ্য রিপোর্ট/কেআই/এআরই/এনআই/জুন ২২, ২০১৭)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর