thereport24.com
ঢাকা, মঙ্গলবার, ১৯ মার্চ 24, ৫ চৈত্র ১৪৩০,  ৯ রমজান 1445

রাজধানীর রেল স্টেশন, বাস ও লঞ্চ টার্মিনালে মানুষের ভিড়

২০১৭ জুন ২৩ ১২:৪৭:০৯
রাজধানীর রেল স্টেশন, বাস ও লঞ্চ টার্মিনালে মানুষের ভিড়

দ্য রিপোর্ট রিপোর্ট : পবিত্র ঈদুল ফিতর উদযাপনের লক্ষে ঘরমুখো মানুষের ঢল নেমেছে রাজধানীর রেল স্টেশন, বাস ও লঞ্চ টার্মিনালে। শুক্রবার (২৩ জুন) ভোর থেকে ঘুরমুখো মানুষ পরিবার নিয়ে পাড়ি জমাচ্ছেন বাড়ির পানে।

এবারের ঈদযাত্রা শুরু হয়েছে বৃহস্পতিবার থেকে। অনেকেই শেষ কর্মদিবসে হাজিরা দিয়ে বেরিয়ে পড়েন বাড়ির উদ্দেশে। তবে শুক্রবার ভোর থেকে রাজধানীর রেল স্টেশন, বাস ও লঞ্চ টার্মিনালে ঘরমুখো মানুষের ভিড় বেশি লক্ষ্য করা গেছে।

শুক্রবার মঙ্গলবার সময়সূচি কিছুটা এলোমেলো হলেও বৃহস্পতিবার সকাল থেকেও কমলাপুর রেল স্টেশন থেকে ট্রেনগুলো মোটামুটি সময় ধরে ছাড়ছে। এরই ধারাবাহিকতায় শুক্রবার যাত্রীসংখ্যা বেশি হওয়ায় নিয়ম ভেঙে প্রায় সব ট্রেনের ছাদেই মানুষকে চড়তে দেখা গেছে।

কমলাপুরের স্টেশন ম্যানেজার সিতাংশু চক্রবর্তী জানান, সকাল সাড়ে ৯টা পর্যন্ত অধিকাংশ ট্রেন ছেড়ে গেছে। অধিকাংশ ট্রেনে যাত্রীর প্রচণ্ড চাপ লক্ষ্য করা গেছে। তবে রংপুর এক্সপ্রেস দেরিতে ছাড়েছে।

এদিকে সকালে গাবতলী ও কল্যাণপুরের কাউন্টারগুলোতে ঘুরে দেখা যায়, আপনজনদের সঙ্গে ঈদ করতে যাওয়া মানুষের ভিড় ক্রমেই বাড়ছে। অগ্রিম টিকেটের যাত্রীরা সকাল থেকে ঠিক সময়ে গন্তব্যের উদ্দেশে রওনা করতে পেরেছেন। তবে অন্য কাউন্টারগুলোর সামনে ঘরমুখো মানুষের ভিড় দেখা গেছে অনেক। অগ্রিম টিকিট সংগ্রহ না করা অনেক যাত্রীকেই আজও দেখা গেছে বাস কাউন্টারগুলোয় টিকিট খুঁজতে।

এ ছাড়া ঢাকার আশপাশের জেলাতে যাওয়ার বাসগুলোতেও ছিল যাত্রীর প্রচণ্ড চাপ। সব মিলে ঘরে ফেরা মানুষের ভিড় ছিল চোখে পড়ার মতো। এ কারণে রাজধানীতে বিভিন্ন স্থানে যানজটের সৃষ্টি হয়েছে।

গাবতলীর হানিফ পরিবহনের কাউন্টার ম্যানেজার হান্নান মিয়া জানান, বৃহস্পতিবার বিকেল থেকেই মূলত যাত্রীদের চাপ বাড়তে শুরু হয়েছে। শুক্রবার সকাল থেকে সেই চাপ আরও বেড়েছে। শনিবার সমস্ত অফিস গার্মেন্টস বন্ধ হয়ে যাবে তাই আজকের থেকে শনিবার আরও চাপ বাড়বে।

একই সঙ্গে চাপ বেড়েছে রাজধানীর সদরঘাট লঞ্চ টার্মিনালে। শুক্রবার সকালে সদরঘাটে লঞ্চ যাত্রীর চাপ দেখা গেলেও বেলা বাড়ার সঙ্গে সঙ্গে কিছুটা কমে যায়। দুপুরের পর আবার চাপ বাড়বে বলে ঘাট সংশ্লিষ্টরা জানান।

সাধারণত সকালে চাঁদপুরসহ নিকট গন্তব্যের লঞ্চগুলো ঢাকা ছেড়ে যায়। মাঝে বিরতির পর বিকালে শুরু হয় বরিশাল, ভোলা, পটুয়াখালীসহ দূর গন্তব্যের লঞ্চগুলোর যাত্রা।

বিআইডব্লিউটিএ’র পরিবহন পরিদর্শক (টিআই) হুমায়ূন কবির জানান, ভোর থেকে সাড়ে ৮টা পর্যন্ত যাত্রীর চাপ ছিল। বিকেলের দিকে আবারও চাপ বাড়তে পারে।

(দ্য রিপোর্ট/এনটি/এনআই/জুন ২৩, ২০১৭)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর