thereport24.com
ঢাকা, বুধবার, ২৪ এপ্রিল 24, ১১ বৈশাখ ১৪৩১,  ১৫ শাওয়াল 1445

সিরিজে সমতা ফেরালো দক্ষিণ আফ্রিকা

২০১৭ জুন ২৪ ১২:২৩:১৯
সিরিজে সমতা ফেরালো দক্ষিণ আফ্রিকা

দ্য রিপোর্ট ডেস্ক : তিন ম্যাচের সিরিজের দ্বিতীয় টি-২০তে শুক্রবার (২৩ জুন) স্বাগতিক ইংল্যান্ডকে ৩ রানে হারিয়েছে দক্ষিণ আফ্রিকা। প্রথম ম্যাচে হারের পর রোমাঞ্চকর এই জয়ে সিরিজে সমতা ফিরিয়েছে প্রোটিয়ারা।

টস হেরে আগে ব্যাট করে ইংলিশদের ১৭৫ রানের লক্ষ্য দিয়েছিলো এবি ডি ভিলিয়ার্সের দল। জবাবে, জয়ের দরজাতেই প্রায় পৌঁছে গিয়েছিল ইংল্যান্ড। শেষ ওভারে জয়ের জন্য প্রয়োজন ছিল ১২ রান। হাতে পাঁচ উইকেট। কিন্তু ইংলিশরা শেষ ওভারে ১ উইকেট হারিয়ে নিতে পেরেছে ৮ রান। ফলে ৩ রানের দারুণ এক জয় পেয়েছে ডি ভিলিয়ার্সের দল।

প্রোটিয়াদের ব্যাটিং এগিয়েছে ভালো মন্দের মিশেলে। ওপেনার জেজে স্মুটস, ডি ভিলিয়ার্স ও ফারহান বেহারদিয়েনের স্কোরের উপর ভর করে ৮ উইকেটে ১৭৪ রান করে দক্ষিণ অফ্রিকা। স্মুটস ৩৫ বলে ৪৫, ডি ভিলিয়ার্স ২০ বলে ৪০ ও বেহারদিয়েনের ব্যাট থেকে আসে ৩২ রান। ইংলিশ বোলারদের মধ্যে টম কুরান সর্বোচ্চ ৩ উইকেট পান।

জবাব দিতে নেমে জেসন রয় ও জনি বেয়ারস্টোর ব্যাটে লক্ষ্যের পিছনে ছুঁটতে থাকে ইংল্যান্ড। দ্বিতীয় উইকেট জুটিতে ১১০ রান যোগ করেন এই দুজন। রয় ৬৭ রান করে ফিরেছেন অবস্ট্রাকিং দ্য ফিল্ড আউটের শিকার হয়ে। টি-২০তে এমন আউট প্রথম। রয়ের আগে ৪৭ রান ফিরে যান বেয়ারস্টো। কিন্তু এরপরও জস বাটলার, অধিনায়ক ইয়ন মরগানরা ছিলেন বলে কখনো মনে হয়নি ম্যাচটা হারতে পারে ইংল্যান্ড। কিন্তু বাটলার ১০ ও মরগান ৬ রানের বেশি করতে পরেননি। শেষ ওভারে ব্যাটিংয়ে ছিলেন লিয়াম লিভিংস্টোন ও লিয়াম ডসন। লিভিংস্টোন ফিরে যান রান আউট হয়ে। ডসন পারেন নি লিয়াম প্লাঙ্কেটকে নিয়ে দলকে জয়ের বন্দরে ভেড়াতে।

দক্ষিণ আফ্রিকার বোলারদের মধ্যে ৪ ওভারে ১৮ রান দিয়ে ২ উইকেট পান ক্রিস মরিস। ম্যাচ সেরাও হয়েছেন তিনিই।

সংক্ষিপ্ত স্কোর :

দক্ষিণ আফ্রিকা : ২০ ওভারে ১৭৪/৮; (স্মুটস ৪৫, ডি ভিলিয়ার্স ৪৬, বেহারদিয়েন ৩২; কুরান ৩/৩৩, প্লাঙ্কেট ২/৩৬)

ইংল্যান্ড : ২০ ওভারে ১৭১/৬; (রয় ৬৭, বেয়ারস্টো ৪৭, লিভিংস্টোন ১৬, বাটলার ১০; মরিস ২/১৮)।

ফলঃ দক্ষিণ আফ্রিকা ৩ রানে জয়ী।

সিরিজ : ৩ ম্যাচের সিরিজে ১-১ এ সমতা।

(দ্য রিপোর্ট/এনপিএস/জুন ২৪, ২০১৭)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর