thereport24.com
ঢাকা, মঙ্গলবার, ২১ নভেম্বর ২০১৭, ৭ অগ্রহায়ণ ১৪২৪,  ২ রবিউল আউয়াল ১৪৩৯

১০ নারী মুক্তিযোদ্ধাকে ‘উই’র ঈদের উপহার

২০১৭ জুন ২৪ ১৯:৪৬:৫৩
১০ নারী মুক্তিযোদ্ধাকে ‘উই’র ঈদের উপহার

দ্য রিপোর্ট প্রতিবেদক : একাত্তরের মহান মুক্তিযুদ্ধে অবদান রাখা ১০ নারী মুক্তিযোদ্ধাকে ঈদ শুভেচ্ছা হিসেবে শাড়ি ও নগদ টাকা দিলো নতুন আত্মপ্রকাশ করা মানবতাবাদী সংগঠন ‘উই’ (উই আর দ্য আর্থ-আমরাই পৃথিবী)।
শনিবার সকালে রাজধানীর কাঁটাবনে কনকর্ড ইম্পেরিয়ামে অবস্থিত বলাকা প্রকাশন কার্যালয়ে এর আয়োজন করা হয়। নারী মুক্তিযোদ্ধাদের ঈদ শুভেচ্ছা জানানোর মধ্য দিয়েই যাত্রা শুরু করলো মানবতাবাদী নতুন সংগঠন উই।

মুক্তিযোদ্ধাদের হাতে শাড়ি ও নগদ টাকা তুলে দেন ‘উই’ এর পরিচালক সাংবাদিক শরীফা বুলবুল। এ সময় উপস্থিত ছিলেন অনলাইন নিউজপোর্টাল সোনালীনিউজের সম্পাদক নিয়ন মতিয়ুল। অনুষ্ঠানে মুক্তিযোদ্ধা মায়েদেরই প্রধান ও বিশেষ অতিথি হিসেবে গণ্য করে মানবতাবাদী সংগঠন উই।

শুভেচ্ছা পাওয়া মুক্তিযোদ্ধারা হলেন- কানন ব্যাপারী, রিজিয়া বেগম, রাজিয়া বেগম, নাজমা আকতার, লুৎফা বেগম, সন্ধ্যা ঘোষ, রঙমালা, নূরজাহান বেগম, নাজমা বেগম ও কেয়া বিশ্বাস। এসব মুক্তিযোদ্ধার বেশিরভাগই রাজধানীর তেজগাঁও রেলবস্তির বাসিন্দা।

একাত্তরে অসীম সাহসিতার সঙ্গে যুদ্ধ করে, সম্ভ্রমের বিনিময়ে দেশ স্বাধীন করলেও আজও তাঁরা ছিন্নমূল। তাদের মাথা গোঁজার ঠাঁইটুকুও নেই। অনুষ্ঠানে উপস্থিত মুক্তিযোদ্ধা মায়েদের একটাই দাবি, তাদের আত্মত্যাগের বিনিময়ে স্বাধীন এই দেশের মাটিতে সামান্য একটু মাথা গোঁজার ঠাঁই চাই।

(দ্য রিপোর্ট/পিএস/এপি/জুন ২৪, ২০১৭)

পাঠকের মতামত:

SMS Alert

জাতীয় এর সর্বশেষ খবর

জাতীয় - এর সব খবর



রে