thereport24.com
ঢাকা, শুক্রবার, ২৯ মার্চ 24, ১৫ চৈত্র ১৪৩০,  ১৯ রমজান 1445

শিমুলিয়ায় পোশাক শ্রমিকদের চাপ, ঢাকা-মাওয়া মহাসড়কে যানজট

২০১৭ জুন ২৫ ১৩:৪০:৫৬
শিমুলিয়ায় পোশাক শ্রমিকদের চাপ, ঢাকা-মাওয়া মহাসড়কে যানজট

মুন্সীগঞ্জ প্রতিনিধি : রাত পোহালেই ঈদ এমনটাই মনে করছেন অনেকেই। তাই প্রিয় মানুষের সঙ্গে ঈদ আনন্দ উদযাপন করতে ঘরমুখো মানুসষের চাপ বেড়েছে মুন্সীগঞ্জের শিমুলিয়ায়। শনিবার পোশাক শ্রমিকরা কর্মস্থল থেকে ছুটি পেয়ে ছুটছে নাড়ির টানে।

রবিবার (২৫ জুন) সকাল থেকে শিমুলিয়া ঘাট এলাকায় ৪ শতাধিক যানবাহন পারাপারের অপেক্ষায় রয়েছে। লঞ্চ, সিবোর্ট এবং ফেরিঘাট এলাকায় পোশাক শ্রমিকদের উপচেপড়া ভিড় রয়েছে। এছাড়া ঢাকা-মাওয়া মহাসড়কে ৩ কিলোমিটার দীর্ঘ যানবাহনের সারি সৃষ্টি হয়েছে।

বিআইডব্লিউটিসি এর শিমুলিয়া ঘাট ব্যবস্থাপক গিয়াস উদ্দিন পাটোয়ারী দ্য রিপোর্টকে জানান, রবিবার সকাল থেকে এখন পর্‍্যন্ত ৫ শতাধিক যানবাহন পার হয়েছে। ঘাটে এখন ৪ শতাধিক যানবাহন পারপারের অপেক্ষায় রয়েছে। যাত্রীবাহী বাস এবং প্রাইভেটকারের সংখ্যাই বেশি। এছাড়া পোশাক শ্রমিকদের একটি বাড়তি চাপ শিমুলিয়া ঘাটে রয়েছে। ১৮টি ফেরি শিমুলিয়া কাঠালবাড়ি নৌরুটে চলাচল করছে।

অন্যদিকে মাওয়া চৌরাস্তা থেকে শিমুলিয়া ঘাট পর্যন্ত ৩ কিলোমিটার যানবাহনের দীর্ঘ সারির কারণে যানজট সৃষ্টি হয়েছে। রাস্তার দুই পাশে পণ্যবাহী যানবাহন রাখায় এই সমস্যা হয়েছে বলে মনে করা হচ্ছে।

(দ্য রিপোর্ট/এনটি/জুন ২৫, ২০১৭)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর