thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ১৮ এপ্রিল 24, ৫ বৈশাখ ১৪৩১,  ৯ শাওয়াল 1445

ঈদে প্রস্তুত রাজধানীর বিনোদনকেন্দ্র

২০১৭ জুন ২৫ ১৫:৪২:৫৯ ২০১৭ জুন ২৬ ১১:৩০:০০
ঈদে প্রস্তুত রাজধানীর বিনোদনকেন্দ্র

দ্য রিপোর্ট প্রতিবেদক : ঢাকাবাসীর ঈদের আনন্দকে বাড়িয়ে দিতে প্রস্তুত শিশুপার্ক, চিড়িয়াখানা, জাতীয় জাদুঘর, ডিএনসিসি ওয়ান্ডারল্যান্ডের মতো বিনোদন কেন্দ্রগুলো। ঢাকার অদূরে ফ্যান্টাসি কিংডম, নন্দন পার্কসহ অন্যান্য বিনোদনকেন্দ্রও প্রস্তুত রয়েছে।

জানা গেছে, শিশুপার্কে বর্তমানে ১১টি রাইড রয়েছে। ঈদের প্রথম চারদিন সকাল ১০টা থেকে রাত ১১টা পর্যন্ত খোলা থাকবে পার্ক। প্রবেশ মূল্য ১৫ টাকা। প্রতিটি রাইড চড়ার জন্য দিতে হবে ১০ টাকা। সুবিধাবঞ্চিত শিশুরা বুধবার বিনা টিকিটে পার্কে প্রবেশ ও রাইডে চড়ার সুযোগ পাবে।

ঈদের দিন সকাল ৮টা থেকে সূর্যাস্ত পর্যন্ত খোলা রয়েছে মিরপুরে অবস্থিত জাতীয় চিড়িয়াখানা। প্রবেশ মূল্য ৩০ টাকা।

জাতীয় জাদুঘর ঈদের দিন খোলা না থাকলেও, পরদিন বিকেল ৩টা থেকে রাত ৮টা পর্যন্ত খোলা থাকবে। অন্য দিনগুলোতে সকাল সাড়ে ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত গ্যালারি ঘুরে দেখা যাবে। ঈদে শিশু-কিশোর ও প্রতিবন্ধীদের জন্য বিনা টিকিটে জাদুঘর পরিদর্শনের সুযোগ থাকবে। জাদুঘরের আরেক প্রতিষ্ঠান স্বাধীনতা জাদুঘর একই সময়সূচিতে খোলা থাকবে। থাকছে বিনামূল্যে চলচ্চিত্র দেখার ব্যবস্থা।

ঢাকার অদূরে আশুলিয়ারফ্যান্টাসি কিংডম ও ওয়াটার কিংডমঈদের প্রথম সাত দিন সকাল ১০টা থেকে রাত ৯টা পর্যন্ত খোলা থাকবে। বড়দের প্রবেশ মূল্য ৪০০ টাকা, ছোটদের ৩৫০ টাকা। ফ্যান্টাসি কিংডমে প্রবেশসহ ৮০০ টাকার টিকিট কেটে সাঁতার কাটা যাবে ওয়াটার কিংডমে। একই সঙ্গে ওয়েভপুল, লেজি রিভার, টিউব স্লাইড, ওয়াটারপুলসহ বিভিন্ন রাইডে চড়া যাবে।

সাভারের নবীনগরে অবস্থিত নন্দন পার্ক ঈদের দিন সকাল থেকেই খোলা রয়েছে। প্রবেশ মূল্য ২৯৫ টাকা। খাবারসহ সব রাইড উপভোগ করতে জনপ্রতি খরচ ৮৯৫ টাকা। খাবার ছাড়া জনপ্রতি ৬৯৫ টাকা। ঈদের বিশেষ প্যাকেজ ৬১০ টাকা। ওয়াটার ওয়ার্ল্ড ও ড্রাই পার্কের সব রাইডও উপভোগ করা যাবে এই প্যাকেজের আওতায়। ঈদের পরবর্তী দিনগুলোতে পার্কে লাইভ মিউজিক, ডিজে, ড্যান্স শো ইত্যাদির আয়োজন রয়েছে।

মিরপুর, মোহাম্মদপুর ও আশপাশের এলাকার শিশু-কিশোরদের প্রধান বিনোদন কেন্দ্র শ্যামলীতে অবস্থিত ডিএনসিসি ওয়ান্ডারল্যান্ড (সাবেক শিশুমেলা)। এখানে আছে ৪০টির মতো রাইড। পরিবারের সবার চড়ার মতো আছে ১৫টি রাইড। ঈদের প্রথম সাত দিন সকাল ১০টা থেকে রাত ৯টা পর্যন্ত খোলা থাকবে ওয়ান্ডারল্যান্ড। প্রবেশ মূল্য জনপ্রতি ৫০ টাকা।

এসবের বাইরে ছোট-বড় আরও বহু বিনোদন কেন্দ্রে ঈদ উদযাপনের বিশেষ ব্যবস্থা থাকছে। পাশাপাশি ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসি, সোহরাওয়ার্দী উদ্যান, রমনা পার্ক, চন্দ্রিমা উদ্যান, আহসান মঞ্জিল, লালবাগ কেল্লা, জাতীয় সংসদ ভবনের দক্ষিণ প্লাজাসহ বিভিন্ন উন্মুক্ত জায়গায় মনের আনন্দে ঘুরে বেড়াবেন সাধারণ মানুষ।

(দ্য রিপোর্ট/পিএস/এনটি/জুন ২৬, ২০১৭)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর