thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ২৮ মার্চ 24, ১৪ চৈত্র ১৪৩০,  ১৮ রমজান 1445

মন্ত্রিসভার নতুন সদস্যদের শপথ দুপুরে

২০১৪ ফেব্রুয়ারি ২৬ ১০:৪৩:১৩
মন্ত্রিসভার নতুন সদস্যদের শপথ দুপুরে

দ্য রিপোর্ট প্রতিবেদক : মন্ত্রিসভায় নতুন কয়েকজন সদস্য যুক্ত হচ্ছেন। বুধবার দুপুরে বঙ্গভবনে নতুন সদস্যদের শপথ অনুষ্ঠান হবে বলে জানিয়েছেন রাষ্ট্রপতির কার্যালয়ের সচিব শেখ আলতাফ আলী।

তিনি দ্য রিপোর্টকে বলেন, দুপুর ১২টায় বঙ্গভবনে শপথ অনুষ্ঠান হবে।

এ এইচ মাহমুদ আলীর মন্ত্রী হিসেবে শপথ নেওয়ার বিষয়টি নিশ্চিত হওয়া গেছে। এ ছাড়া নরসিংদী-১ আসনের সংসদ সদস্য লে. কর্নেল (অব.) নজরুল ইসলামসহ আরো কয়েকজনকে ফোনে আমন্ত্রণ জানানো হয়েছে বলে মন্ত্রিপরিষদ সূত্রে জানা গেছে।

এ এইচ মাহমুদ আলী দ্য রিপোর্টকে বলেন, ‘বুধবার শপথ নেওয়ার জন্য আমন্ত্রণ পেয়েছি।’ জানা গেছে, মাহমুদ আলী পররাষ্ট্র মন্ত্রণালয়ের দায়িত্ব পাচ্ছেন।

মন্ত্রিপরিষদ বিভাগের একজন কর্মকর্তা জানান, মন্ত্রিসভার সদস্য হিসেবে শপথ নেওয়ার জন্য কয়েকজনকে আমন্ত্রণ জানানো হয়েছে। শপথের পর বুধবারই তাদের দফতর বণ্টনের সম্ভাবনা রয়েছে।

বর্তমানে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে প্রতিমন্ত্রী থাকলেও কোনো মন্ত্রীকে দায়িত্ব দেওয়া হয়নি। বিদ্যুৎ, জ্বালানি ও খনিজসম্পদ মন্ত্রণালয় এবং শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়েরও মন্ত্রী নেই। নতুন যুক্ত হওয়া সদস্যরা এ সব মন্ত্রণালয়ের মন্ত্রী হিসেবে যোগ দিতে পারেন।

গত ১২ জানুয়ারি শেখ হাসিনাকে প্রধানমন্ত্রী করে ৪৮ সদস্যবিশিষ্ট নতুন মন্ত্রিসভা গঠন করা হয়। এ সরকারে প্রধানমন্ত্রী ছাড়া ২৯ জন মন্ত্রী, ১৭ প্রতিমন্ত্রী এবং দুইজন উপমন্ত্রী রয়েছেন।

(দ্য রিপোর্ট/আরএমএম/এমডি/এজেড/ফেব্রুয়ারি ২৬, ২০১৪)

পাঠকের মতামত:

SMS Alert

জাতীয় এর সর্বশেষ খবর

জাতীয় - এর সব খবর