thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ১৮ এপ্রিল 24, ৫ বৈশাখ ১৪৩১,  ৯ শাওয়াল 1445

রাজধানীর বিনোদন কেন্দ্রে উপচে পড়া ভিড়

২০১৭ জুন ২৭ ১৪:৫৭:১০
রাজধানীর বিনোদন কেন্দ্রে উপচে পড়া ভিড়

দ্য রিপোর্ট প্রতিবেদক : ঈদ মানে আনন্দ। ঈদ মানে ঘুরে বেড়ানো, বিনোদন কেন্দ্রে যাওয়া, প্রিয় খাবার খাওয়া। এতেই শিশু-কিশোরদের ঈদ আনন্দ পূর্ণতা পায়। তাই পবিত্র ঈদুল ফিতরের আনন্দ উদযাপন করতে নগরবাসী ভিড় জমাচ্ছেন বিনোদন কেন্দ্রগুলোতে।

এরই ধারাবাহিকতায় ঈদের দ্বিতীয় দিন মঙ্গলবার (২৭ জুন) রাজধানীর শাহবাগ শিশু পার্ক, জাদুঘর, চিড়িয়াখানা, যমুনা ফিউচার পার্ক, শিশুমেলা, হাতিরঝিল, পুরান ঢাকার বলধা গার্ডেন, রমনা পার্ক, সোহরাওয়ার্দী উদ্যান, ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসি, চন্দ্রিমা উদ্যান, জাতীয় সংসদ ভবন এলাকা, ক্রিসেন্ট লেক ও রবীন্দ্র সরোবরে দর্শকদের উপচেপড়া ভিড় লক্ষ করা গেছে।

এবারের ঈদ আনন্দকে রোমাঞ্চকর ও প্রাণবন্ত করে তুলতে এশিয়ার সর্ববৃহৎ শপিং কমপ্লেক্স যমুনা ফিউচার পার্কে ঢল নামে বিনোদন পিয়াসীদের।

এছাড়া নগরীর অন্য বিনোদন কেন্দ্রেও ঈদের দিন থেকে দর্শনার্থীদের উপচে পড়া ভিড় দেখা যায়।

সারা বছর কর্মব্যস্ততার কারণে যারা রাজধানীর বিনোদন কেন্দ্রে সপরিবারে বেড়াতে পারেন না, তাদের কাছে ঈদের এ কয়টা দিনই ভরসা। তাই প্রিয়জনদের নিয়ে যথাসম্ভব ঈদ আনন্দ ভাগাভাগি করতে বিনোদন কেন্দ্রগুলোয় ভিড় জমিয়েছেন তারা।

শিশু থেকে বৃদ্ধ বিভিন্ন বয়সের মানুষের পদচারণায় মুখরিত ছিল এসব বিনোদন স্পট। এছাড়া আশুলিয়ার ফ্যান্টাসি কিংডম ও নন্দন পার্কেও পরিবার-পরিজন নিয়ে অনেকে ঈদ আনন্দ উপভোগ করেন। আবার অনেকে বন্ধুদের সঙ্গে ঘুরে বেড়ান ফাঁকা ঢাকার রাজপথ।

সবচেয়ে বেশি ভিড় ছিল শিশুদের বিনোদন কেন্দ্রগুলোয়। যমুনা ফিউচার পার্কের পাশাপাশি শাহবাগের শিশু পার্ক ও আগারগাঁও শিশুমেলায় উপচে পড়া ভিড় লক্ষ্য করা গেছে। সকাল থেকেই এসব বিনোদন কেন্দ্রে ছিল শিশুদের সমাগম।

মঙ্গলবার বাবা-মার সঙ্গে শাহাবাগের শিশু পার্কে ঘুরে আসে ৫ বছর বয়সী তানভির রহমান। তানভিরের বাবা তৌফিকুর রহমান জানান, ঈদের খুশি উপভোগ করতে শিশু পার্কে এসেছি। তার খুব আনন্দ লাগছে। অনেক মজা করছে। বিভিন্ন রাইডে ওঠে তার অনেক ভালো লাগছে।

গোপীবাগ থেকে পরিবারের সবাইকে নিয়ে শিশু পার্কে এসেছিলেন ব্যবসায়ী আশরাফুল ইসলাম। তিনি বলেন, পরিবার নিয়ে ঘুরতে ভালোই লাগে। তবে তাদের দেওয়ার মতো সময় পাই না। আজ কিছুটা সময় নিয়ে বের হলাম। বাচ্চারা অনেক খুশি।

এদিকে চিড়িয়াখানায় সপরিবারে বেড়াতে এসেছেন মিরপুরের বাসিন্দা সেলিম রেজা। তিনি বলেন, ঈদের উপভোগ করতে ছেলে-মেয়েদের বায়না রাখতে তাদের নিয়ে চিড়িয়াখানায় বেড়াতে এলাম। অনেক বার এসেছি কিন্ত পশু-পাখিদের দেখলে মন ভালো হয়ে যায়। তাই ঈদের দিন কোথাও বেড়াতে না গিয়ে চিড়িয়াখানায় চলে এসেছি।

এদিকে তরুণদের বিনোদন কেন্দ্রের মধ্যে দিন দিন অন্যতম হয়ে উঠছে হাতিরঝিল। সময় পেলেই তরুণরা আড্ডা দিতে চলে আসেন এ জায়গাটিতে। ঈদ উপলক্ষেও এ এলাকায় প্রিয় বন্ধুদের সাথে আড্ডায় মেতে উঠতে দেখা গেছে অসংখ্য তরুণকে।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী মিজান খান তিনি জানান, ঢাকাতেই তাদের বাসা। ঈদের সময় সময়টাতে বন্ধুদের সাথে আড্ডা দিতে চলে এসেছেন হাতিরঝিলে।

(দ্য রিপোর্ট/এনটি/জুন ২৭, ২০১৭)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর