thereport24.com
ঢাকা, বুধবার, ২৪ এপ্রিল 24, ১০ বৈশাখ ১৪৩১,  ১৫ শাওয়াল 1445

ভেনিজুয়েলায় সুপ্রিম কোর্টে হেলিকপ্টার হামলা

২০১৭ জুন ২৮ ১০:৪১:৩৩
ভেনিজুয়েলায় সুপ্রিম কোর্টে হেলিকপ্টার হামলা

দ্য রিপোর্ট ডেস্ক : দক্ষিণ আমেরিকার দেশ ভেনেজুয়েলার সুপ্রিম কোর্ট ভবনে হেলিকপ্টার থেকে গ্রেনেড হামলার ঘটনা ঘটেছে। স্থানীয় সময় মঙ্গলবার বিকেলে এ ঘটনা ঘটে।

এটাকে ‘সন্ত্রাসী হামলা’ বলেছেন দেশটির প্রেসিডেন্ট নিকোলা মাদুরো। বুধবার (২৮ জুন) যুক্তরাজ্যের সংবাদমাধ্যম বিবিসি এ খবর প্রকাশ করেছে।

প্রেসিডেন্ট নিকোলাস মাদুরো জানিয়েছেন, সেনাবাহিনীর এক গোয়েন্দা সদস্য পুলিশের একটি হেলিকপ্টার ছিনিয়ে নেয় । পরে সে এটি নিয়ে রাজধানী কারাকাসের ওপর চক্কর দেয়। এক পর্যায়ে সে সুপ্রিম কোর্ট ভবনের ওপর দুটি গ্রেনেড ছুড়ে মারে। তবে সৌভাগ্যবশত গ্রেনেড দুটি বিস্ফোরিত হয়নি। হামলাকারী হেলিকপ্টার নিয়ে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের ওপর দিয়েও চক্কর দিয়েছে বলে জানিয়েছেন মাদুরো।

সামাজিক যোগাযোগমাধ্যমে পোস্ট করা ভিডিওতে দেখা গেছে, এক ব্যক্তি হেলিকপ্টার চালাচ্ছে এবং তার হাতে থাকা একটি ব্যানারে লেখা রয়েছে, ‘স্বাধীনতা। অনুচ্ছেদ ৩৫০।’

এর মাধ্যমে ভেনিজুয়েলার সংবিধানের ৩৫০ নম্বর অনুচ্ছেদের দিকে ইঙ্গিত দেওয়া হয়েছে। এতে বলা হয়েছে কোনো শাসক গণতন্ত্রের বিপক্ষে গেলে কিংবা মানবাধিকার লঙ্ঘন করলে নাগরিকরা আন্দোলন করতে পারবেন।

হামলাকারী তার নাম জানিয়েছেন অস্কার পেরেজে। ইনস্টাগ্রামে তিনি মুখোশপরা চার সশস্ত্র ব্যক্তিকে নিয়ে একটি ছবি পোস্ট করেছেন। একই সঙ্গে তিনি ভেনিজুয়েলার ‘সন্ত্রাসী সরকারকে’ উৎখাতে জনগণের জনগণের প্রতি আহ্বান জানিয়েছেন।

স্থানীয় গণমাধ্যমগুলো প্রত্যক্ষদর্শীদের বরাত দিয়ে জানিয়েছে, তারা সুপ্রিম কোর্ট ভবনের নিরাপত্তা রক্ষী ও হেলিকপ্টারের সঙ্গে গুলি বিনিময়ের শব্দ শুনতে পেয়েছেন।

প্রেসিডেন্ট মাদুরো এই হামলাকে ‘সন্ত্রাসী কার্যক্রম’ হিসেবে আখ্যা দিয়েছেন। তিনি তার সমর্থকদের উদ্দেশে বলেছেন, তার যাই কিছু হোক না কেন তারা যেন নতুন ধারার বিপ্লব শুরু করে। একইসঙ্গে তিনি জানিয়েছেন, হামলাকারীকে গ্রেপ্তার করতে কাজ করছে স্পেশাল ফোর্সের সদস্যরা।

(দ্য রিপোর্ট/এনটি/এনআই/জুন ২৮, ২০১৭)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর