thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ২৮ মার্চ 24, ১৪ চৈত্র ১৪৩০,  ১৮ রমজান 1445

মন্ত্রীকে বানর বলায় ছয় মাস নিষিদ্ধ মালিঙ্গা

২০১৭ জুন ২৮ ১১:৩৬:৪৩
মন্ত্রীকে বানর বলায় ছয় মাস নিষিদ্ধ মালিঙ্গা

দ্য রিপোর্ট ডেস্ক : শ্রীলঙ্কার ক্রীড়ামন্ত্রী দয়াসিরি জয়াসেকারাকে বানর বলার কারণে ছয় মাস নিষিদ্ধ হয়েছেন লঙ্কান পেসার লাসিথ মালিঙ্গা।

চ্যাম্পিয়নস ট্রফিতে এমনিতেই সময়টা ভালো কাটেনি লাসিথ মালিঙ্গার। তিন ম্যাচে পেয়েছেন মাত্র তিনটি উইকেট। তাঁর দল শ্রীলঙ্কাও বিদায় নিয়েছে গ্রুপ পর্ব থেকে। এরই মধ্যে শ্রীলঙ্কার ক্রীড়ামন্ত্রীকে ‘বাঁদর’ বলে ভালোই বিপাকে পড়ে গেছেন ডানহাতি এই পেসার।

সেই তদন্তের ফল- দোষী প্রমাণিত হয়েছেন মালিঙ্গা। তাই সব ধরনের ক্রিকেট থেকে ছয় মাস নিষিদ্ধ করা হয়েছে লঙ্কান পেসারকে। সঙ্গে জরিমানা করা হয়েছে পরবর্তী ওয়ানডের ৫০ শতাংশ ম্যাচ ফি।

মঙ্গলবার এসএলসির তদন্ত কমিটির দেয়া তথ্যানুযায়ী- মালিঙ্গা আচরণবিধি ভঙ্গ করেছেন। তদন্তে মুখোমুখি হয়ে নিজের ভুল স্বীকার করেছেন তিনি। আনুষ্ঠানিকভাবে ক্ষমাও চেয়েছেন এই পেসার। প্রাথমিকভাবে তাকে এক বছরের জন্য নিষিদ্ধ করা হয়। পরে সেই শাস্তি কমানো হয়। এখন ছয় মাস নিষিদ্ধ মালিঙ্গা।

শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড এক বিজ্ঞপ্তিতে জানায়, ‘দোষী প্রমাণিত হওয়ায় মালিঙ্গাকে এক বছরের জন্য নিষিদ্ধ করা হয়েছিল। পরে শাস্তির মেয়াদ ছয় মাস কমানো হয়েছে । পাশাপাশি পরবর্তী ওয়ানডের ৫০ শতাংশ ম্যাচ ফি জরিমানা করা হয়েছে।’

প্রসঙ্গত, গত চ্যাম্পিয়নস ট্রফিতে শ্রীলঙ্কার পারফরম্যান্স আশাব্যঞ্জক ছিল না। বিদায় নিশ্চিত করেছিল গ্রুপপর্ব থেকেই। সে সময় ক্রিকেটারদের কড়া সমালোচনা করেছিলেন দেশটির ক্রীড়ামন্ত্রী জয়াসেকারা। মন্ত্রীর দাবি, বেশির ভাগ শ্রীলঙ্কান ক্রিকেটারের শরীরে ২৫ শতাংশের বেশি মেদ। যার লক্ষ্যবস্তু ছিলেন মালিঙ্গা! কড়া ভাষায় জবাব দিতে গিয়েই মন্ত্রীকে বানর বলে ফেলেন লঙ্কান এই পেসার।

(দ্য রিপোর্ট/এনটি/এনআই/জুন ২৮, ২০১৭)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর