thereport24.com
ঢাকা, শনিবার, ২০ এপ্রিল 24, ৭ বৈশাখ ১৪৩১,  ১১ শাওয়াল 1445

৭ জেলায় সড়ক দুর্ঘটনায় নিহত ১৭

২০১৭ জুন ২৮ ১৬:৩৪:৩৯
৭ জেলায় সড়ক দুর্ঘটনায় নিহত ১৭

দ্য রিপোর্ট ডেস্ক : সারাদেশে ৭ জেলায় সড়ক দুর্ঘটনায় ১৭ জনের মৃত্যুর খবর পাওয়া গেছে। ঈদের ছুটি শেষে বুধবার প্রথম অফিস খোলার দিনে এ দুর্ঘটনা ঘটে।

হবিগঞ্জ প্রতিনিধি : জেলার নবীগঞ্জ উপজেলায় প্রাইভেটকার ও সিএনজি অটোরিকশার মুখোমুখি সংঘর্ষে মা-ছেলেসহ ৩ জন নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন আরও ৭ জন। বুধবার (২৮ জুন) বিকেল সাড়ে ৫টায় ঢাকা-সিলেট মহাসড়কের নবীগঞ্জ উপজেলার নতুন বাজার এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

নিহতরা হলেন- উপজেলার ইসলামপুর গ্রামের আব্দুল আলীর স্ত্রী সুজিয়া বেগম (৪৫), তার শিশু উমর আলী (১০) ও সিএনজি চালক তজুমুল ইসলাম (৩০)।

স্থানীয়রা জানান, বিকেলে মহাসড়কের নতুন বাজার এলাকায় গোপলার বাজারগামী সিএনজি অটোরিকশা ও ঢাকা থেকে সিলেটগামী প্রাইভেটকারের মুখোমুখি সংঘর্ষ ঘটে। এতে অটোরিকশা যাত্রী মা ও ছেলে ঘটনাস্থলেই নিহত হন। এ ঘটনায় আহত ৭ জনকে উদ্ধার করে আশঙ্কাজনক অবস্থায় সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসাপাতালে পাঠানো হয়।

শেরপুর হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বিমল ভৌমিক জানান, ঘটনার পর উত্তেজিত জনতা মহাসড়ক অবরোধ করে রাখে। পরে খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে নিহত ও আহতদের উদ্ধার করে পরিস্থিত নিয়ন্ত্রণ করে।

খাগড়াছড়ি প্রতিনিধি : খাগড়াছড়ির গুইমারা উপজেলার কালাপানি এলাকায় যাত্রীবাহী বাস উল্টে মা-মেয়েসহ ৩জন নিহত হয়েছেন। এঘটনায় কমপক্ষে আহত হয়েছেন ১৬ জন।

বুধবার (২৮ জুন) সকাল সাড়ে ৯টার দিকে চট্টগ্রামের উদ্দেশ্যে খাগড়াছড়ি থেকে ছেড়ে আসা বাসটি গুইমারা উপজেলার কালাপানি এলাকায় এলে নিয়ন্ত্রণ হারিয়ে গাছের সঙ্গে ধাক্কা খেয়ে উল্টে যায়। এতে ঘটনাস্থলেই ৩জনের মৃত্যু হয়। নিহতরা হলেন-মাটিরাঙার খেদাছড়ার রিপননেসা (২৪), তার শিশুকন্যা জান্নাতুল ফেরদৌস ও হাফছড়ির বাসিন্দা তারিকুল ইসলাম (২০)।

আহতদের উদ্ধার করে স্থানীয় হাসপাতালে নিয়ে যাওয়া হয় বলে জানিয়েছে পুলিশ।

এ বিষয়ে গুইমারা থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) মো. শফিকুল ইসলাম জানান, খাগড়াছড়ি থেকে চট্টগ্রামগামী এম এ মোরশেদ পরিবহনের বাসটি কালাপানি এলাকায় নিয়ন্ত্রণ হারিয়ে উল্টে গেলে বাসের নিচে চাপা পড়ে ঘটনাস্থলেই তিনজন প্রাণ হারায়। সেনা ও পুলিশের সহায়তায় স্থানীয় লোকজন বাসটিকে উল্টে নিহতও আহতদের উদ্ধার করে। দুর্ঘটনার পর চালক পালিয়ে গেছে।

চট্টগ্রাম প্রতিনিধি : পটিয়া হাইওয়ে থানার ওসি এ বি এম মিজানুর রহমান জানান, পটিয়া কলেজ বাজার এলাকার চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কে মঙ্গলবার রাত দেড়টায় একটি অটোরিকশা নিয়ন্ত্রণ হারিয়ে উল্টে রাস্তার পাশে খালে পড়ে যায়। এ সময় খালে পড়ে থাকা একটি বৈদ্যুতিক তারে জড়িয়ে তিনজনের মৃত্যু হয়।

নিহতরা হলেন- মোহাম্মদ নূর, তার দুই ভাস্তে শাহাদাত হোসেন ও আবদুল মান্নান। তাদের বাড়ি কক্সবাজারের পেকুয়ায় বলে পুলিশ জানিয়েছে।

সিরাজগঞ্জ প্রতিনিধি : ঢাকা-নগরবাড়ী মহাসড়কের সিরাজগঞ্জের শাহজাদপুর উপজেলার তালগাছি ব্রিজ এলাকায় বাস চাপায় তিন মোটরসাইকেল আরোহী নিহত হয়েছেন।

নিহতরা হলেন- উল্লাপাড়া উপজেলার বালশাবাড়ী গ্রামের শুকুর চাঁনের ছেলে নুরু শেখ (২৮), একই গ্রামের সাহেব আলীর ছেলে শরীফুল ইসলাম (৩০) ও সর্গেশ আলীর ছেলে আনোয়ার হোসেন (৩২)। বুধবার (২৮ জুন) বেলা সাড়ে ১১টার দিকে এ দুর্ঘটনা ঘটে।

এ ঘটনায় প্রায় একঘণ্টা মহাসড়কে সকল ধরনের যান চলাচল বন্ধ ছিল। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে দুর্ঘটনাকবলিত যানবাহন নিলে যান চলাচল স্বাভাবিক হয়।

শাহজাদপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) গোলাম কিবরিয়া দ্য রিপোর্টকে জানান, বেলা সাড়ে ১১টার দিকে উল্লাপাড়া থেকে মোটরসাইকেলযোগে তিন যুবক শাহজাদপুর যাচ্ছিল। তারা তালগাছি ব্রিজ এলাকায় পৌঁছলে পাবনা থেকে ঢাকাগামী ‘পাবনা এক্সপ্রেস নামের যাত্রীবাহী একটি বাস মোটরসাইকেলটিকে চাপা দেয়। এতে ঘটনাস্থলে তিন যুবক আহত হন। স্থানীয়রা তাদের উদ্ধার করে শাহজাদপুরের পোতাজিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাদের তিনজনকে মৃত ঘোষণা করেন।

সাভার প্রতিনিধি : ঢাকা-অরিচা মহাসড়কের ধামরাই উপজেলার বাথুলী এলাকায় একটি অ্যাম্বুলেন্স খাদে পড়ে রোগীসহ দুইজন নিহত হয়েছেন। এঘটনায় অ্যাম্বুলেন্স চালকসহ চারজন আহত হয়েছে। বুধবার (২৮ জুন) সকাল ১০টার দিকে এ দুর্ঘটনা ঘটে। আহতদের স্থানীয় হাসপাতালে ভর্তি করা হয়েছে।

স্থানীয় পুলিশ জানায়, ঢাকা থেকে ফরিদপুরের উদ্দেশ্যে রওনা হওয়া রোগীবাহী অ্যাম্বুলেন্স ঢাকা-অরিচা মহাসড়কের ধামরাই উপজেলার বাথুলী এলাকায় পৌঁছলে নিয়ন্ত্রণ হারিয়ে গাছের সঙ্গে ধাক্কা খায়। এতে ঘটনাস্থলেই রোগী ও তার একজন স্বজন মারা যান। আহত হন অ্যাম্বুলেন্স থাকা আরও ৪জন।

ধামরাই থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) দীপকচন্দ্র সাহা দুর্ঘটনার বিষয়টি দ্য রিপোর্টকে নিশ্চিত করে বলেন, ঢাকা-অরিচা মহাসড়কের ধামরাই উপজেলার বাথুলী এলাকায় একটি অ্যাম্বুলেন্স খাদে পড়ে দুইজন নিহত হয়েছেন। এ ঘটনায় আরও চারজন আহত হয়েছে। আহতদের স্থানীয় হাসপাতালে ভর্তি করা হয়েছে।

গোপালগঞ্জ প্রতিনিধি : গোপালগঞ্জ সদর উপজেলার ভেন্নাবাড়ি বাজার এলাকায় নিয়ন্ত্রণ হারিয়ে পিকআপ উল্টে এক কৃষি শ্রমিকের মৃত্যু হয়েছে। এ দুর্ঘটনায় আহত হয়েছেন আরও ৮ জন। বুধবার (২৮ জুন) সকাল ৭টার দিকে ভেন্নাবাড়ি বাজার এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

নিহতের নাম দিলীপ সরকার (৫০)। তিনি গোপালগঞ্জ সদর উপজেলার সাতপাড় গ্রামের বড়দা সরকারের ছেলে।

এ বিষয়ে গোপালগঞ্জ থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. সেলিম রেজা দ্য রিপোর্টকে বলেন, বুধবার সাড়ে ৬টার দিকে সড়ক দুর্ঘটনা ঘটে। এতে একজন মারা গেছেন।

এদিকে গোপালগঞ্জের বৌলতলী পুলিশ তদন্তকেন্দ্রের উপ-পরিদর্শক (এসআই) ফরিদুল ইসলাম জানান, সকালে সাতপাড় এলাকা থেকে বেশ কয়েকজন শ্রমিক পিকআপভ্যানে করে টেকেরহাট এলাকায় কাজ করতে যাচ্ছিলেন। পথিমধ্যে পিকআপভ্যান নিয়ন্ত্রণ হারিয়ে রাস্তার পাশে খাদে পড়ে যায়। এতে ঘটনাস্থলে দীলিপ সরকার নিহত হন এবং ৮ জন শ্রমিক গুরুতর আহত হন। আহতদের গোপালগঞ্জ সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে।

ঠাকুরগাঁও প্রতিনিধি : জেলার বালিয়াডাঙ্গী উপজেলায় ট্রলির ধাক্কায় আব্দুল মজিদ (৭৫) নামে এক বৃদ্ধ নিহত হয়েছেন। বুধবার (২৮ জুন) সকাল ১১টায় বালিয়াডাঙ্গী বাজারে বালুভর্তি (কুলশুম পরিবহন) ট্রলির ধাক্কায় আব্দুল মজিদ ঘটনাস্থলেই নিহত হন। নিহত আব্দুল মজিদ সনগাঁও বড়বাড়ি গ্রামের মৃত আলহাজ্ব দবির উদ্দীনের ছেলে।

দুর্ঘটনার পরে ড্রাইভার ট্রলিটিকে ইক্ষু সেন্টারের ভিতরে রেখে পালিয়ে যায়। পরে পুলিশ ওই ট্রলিটিকে আটক দেখিয়ে থানায় নিয়ে যায়। নিহত আব্দুল মজিদ পেশায় একজন প্রাইভেট শিক্ষক ছিলেন।

বালিয়াডাঙ্গী থানার ওসি মোস্তাফিজুর রহমান ঘটনার সত্যতা নিশ্চিত করে দ্য রিপোর্টকে বলেন, ঠাকুরগাঁও জেলার বালিয়াডাঙ্গী উপজেলায় ট্রলির ধাক্কায় আব্দুল মজিদ নামে এক বৃদ্ধ নিহত হয়েছেন।

নারায়ণগঞ্জ প্রতিনিধি : নারায়ণগঞ্জের ঢাকা-সিলেট মহাসড়কের রূপগঞ্জ উপজেলার তারাব পৌরসভার বরাব এলাকায় লেগুনারচাপায় আয়েশা বেগম (৫০) নামে এক নারী নিহত হয়েছেন। এ ঘটনায় গুরুতর আহত হয়েছেন তার ছেলে শহর আলী। বুধবার (২৮ জুন) বেলা ১১টার দিকে এদুর্ঘটনা ঘটে।

নিহত আয়েশা বেগম সিলেটের সুনামগঞ্জ থানার রতনপুর এলাকার শুক্কুর আলীর স্ত্রী। তারা পরিবার নিয়ে বরাব এলাকায় বসবাস করতেন।

স্থানীয়দের সহযোগিতায় লেগুনা ও এর চালক মাহফুজকে আটক করা হয়েছে বলে পুলিশ জানিয়েছে।

রূপগঞ্জ থানার উপপরিদর্শক (এসআই) জুবায়ের মৃধা জানান, ঢাকা-সিলেট মহাসড়কের বরাব এলাকার বাসস্টেশনে অপেক্ষায় ছিলেন আয়েশা বেগম ও তার ছেলে শহর আলী। বেলা ১১টার দিকে রূপসীগামী একটি লেগুনা চাপা দিলে ঘটনাস্থলেই আয়েশা বেগমের মৃত্যু হয়।

(দ্য রিপোর্ট/এনটি/এপি/এনআই/জুন ২৮, ২০১৭)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর