thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল 24, ১২ বৈশাখ ১৪৩১,  ১৬ শাওয়াল 1445

বাংলা গানের আরেক কিংবদন্তির প্রস্থান

২০১৭ জুন ২৯ ২০:২২:৩৫
বাংলা গানের আরেক কিংবদন্তির প্রস্থান

দ্য রিপোর্ট ডেস্ক : ‘জন্মিলে মরিতে হবে’-এই ধ্রুব সত্য মেনে নিয়ে পৃথিবীকে বিদায় জানালেন বাংলা গানের আরেক কিংবদন্তি শিল্পী সবিতা চৌধুরী। দীর্ঘদিন ক্যান্সারে ভুগে অবশেষে বুধবার (২৮ জুন) রাত ২টা ৪৫ মিনিটে না ফেরার দেশে পাড়ি জমিয়েছেন তিনি।

মৃত্যুকালে সবিতা চৌধুরীর বয়স হয়েছিলো ৭২ বছর। মৃত্যুর আগে মেয়ে সঙ্গীতশিল্পী অন্তরা চৌধুরীর কাছে ছিলেন সবিতা। তার বাড়িতেই শেষ নিঃশ্বাস ত্যাগ করেন সবিতা।

জানা যায়, চলতি বছর জানুয়ারিতে সবিতা চৌধুরীর ফুসফুস ও থাইরয়েডে ক্যান্সার ধরা পড়ে। প্রথমে চিকিৎসার জন্য নিয়ে যাওয়া হয় মুম্বাই। মে মাসে তাকে কলকাতায় আনা হয়। তার ইচ্ছেতে সেই থেকে বাড়িতেই চলছিল চিকিৎসা।

স্বামী কিংবদন্তি সংগীতশিল্পী সলিল চৌধুরীর অনুরোধেই প্রথম গানের জগতে পা রাখেন সবিতা। এরপর কয়েক দশক ধরে বাংলা আধুনিক গানের শিল্পী হিসেবে একের পর এক জনপ্রিয় গান উপহার দিয়েছেন তিনি। সঙ্গীতের জগতে নিজেকে একজন ‘ভার্সেটাইল’শিল্পী হিসেবে প্রমাণ করেছিলেন সবিতা চৌধুরী।

সবিতা চৌধুরীর গাওয়া কয়েকটি আধুনিক গান কয়েক দশক ধরে জনপ্রিয় ছিল। বাংলা এবং হিন্দি ছবিতে তিনি প্লে-ব্যাক গায়িকার কাজ করেছন। সলিল চৌধুরীর কথা ও সুরেও তার বেশ কয়েকটি হিট গান রয়েছে। তার কণ্ঠে 'সুরের সেই ঝর-ঝর-ঝরণা', 'প্রজাপতি প্রজাপতি', 'হলুদ গাঁদার ফুল', 'ঝিলমিল ঝিলমিল' এর মতো অসংখ্য গান তুমুল জনপ্রিয়।

তার মৃত্যুতে শোকস্তবদ্ধ দুই বাংলার সংগীতাঙ্গন।

(দ্য রিপোর্ট/জেডটি/এনআই/জুন ২৯, ২০১৭)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর