thereport24.com
ঢাকা, শনিবার, ২০ এপ্রিল 24, ৭ বৈশাখ ১৪৩১,  ১১ শাওয়াল 1445

ভিজিএফের চাল কেলেঙ্কারি

কুলাউড়ায় চেয়ারম্যানকে আসামী করে মামলা

২০১৭ জুন ৩০ ২১:১৭:২০
কুলাউড়ায় চেয়ারম্যানকে আসামী করে মামলা

মৌলভীবাজার প্রতিনিধি : মৌলভীবাজারের কুলাউড়া উপজেলার সদর ইউনিয়নের দুটি দোকান থেকে ভিজিএফের ১০ বস্তা চাল উদ্ধারের চার দিন পর চেয়ারম্যানকে প্রধান এবং আরও ৩ জনকে আসামী করে মামলা দায়ের করেছে পুলিশ।

এ ঘটনায় চেয়ারম্যান নার্গিস আক্তার বুবলিকে প্রধান আসামী করা হলেও ধরা ছোঁয়ার বাইরে রয়েছেন চেয়ারম্যানের স্বামী, সাবেক চেয়ারম্যান ও ক্ষমতাসীন দলের শ্রমিক লীগ আহ্বায়ক মো. শাহজাহান। আটক আর ছাড়ার নাটকীয়তার পর পুলিশ শেষ পর্যন্ত তিন জন আসামীকে আটক করে শুক্রবার (৩০ জুন) আদালতে সোপর্দ করেছে।

জানা গেছে, কুলাউড়া সদর ইউনিয়নের দুটি দোকান থেকে দু’দফা অভিযান চালিয়ে ১০ বস্তা ভিজিএফ চাল ও ১৩টি খালি বস্তা উদ্ধার করে পুলিশ। এ সময় ৩ জনকে আটক করা হয়। এলাকাবাসীর অভিযোগ, মোটা অংকের অর্থের বিনিময়ে পরবর্তীতে আটক তিন ব্যক্তিকে ছেড়ে দেয় পুলিশ।

এদিকে চাল আটক ও জড়িতদের ছেড়ে দেয়ার ঘটনায় ব্যাপক তোলপাড় শুরু হয়। এতে ঘটনার ৪ দিন পর ২৯ জুন রাতে পুলিশ সদর ইউনিয়নের চেয়ারম্যান নার্গিস আক্তার বুবলিকে প্রধান আসামী করে চার জনের নামে মামলা রেকর্ড করে। রাতেই পুলিশ অভিযান চালিয়ে মামলার তালিকাভুক্ত আসামী ৬নং ওয়ার্ডের মেম্বার জমির আলী, ইউনিয়নের চৌকিদার ও দোকান মালিক মিলন মল্লিক এবং অপর দোকান মালিক সন্ন্যাসী নাইডুকে আটক করে।

এদিকে এসব অপকর্মের অন্যতম হোতা চেয়ারম্যানের স্বামী, সাবেক চেয়ারম্যান ও ক্ষমতাসীন দলের শ্রমিক লীগ নেতা মো. শাহজাহানকে মামলায় আসামী না করায় এবং মামলার ১নং আসামী সদর ইউনিয়নের চেয়ারম্যান নার্গিস আক্তার বুবলিকে গ্রেফতার না করায় জনমনে চরম ক্ষোভের সৃষ্টি হয়েছে।

পুলিশের ভূমিকা নিয়ে জনমনে ক্ষোভ বিরাজ করছে। এলাকাবাসী ইতোমধ্যে কুলাউড়া উপজেলা নির্বাহী অফিসারের কাছে ঘটনার প্রতিকার চেয়ে লিখিত অভিযোগও দিয়েছে।

মামলার তদন্তকারী কর্মকর্তা উপ-পরিদর্শক (এসআই) মাসুদ আলমের সাথে মোবাইল ফোনে যোগাযোগ করলে তিনি জানান, আসামী নিয়ে আদালতে আছেন। এ ব্যাপারে পরে কথা বলবেন বলে ফোন কেটে দেন।

(দ্য রিপোর্ট/আরএমএম/এনআই/জুন ৩০, ২০১৭)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর