thereport24.com
ঢাকা, শুক্রবার, ২৯ মার্চ 24, ১৫ চৈত্র ১৪৩০,  ১৯ রমজান 1445

ডিএসইতে ৫৯ শতাংশ কোম্পানির দর বৃদ্ধি

২০১৭ জুলাই ০৪ ১৫:৩২:৪১
ডিএসইতে ৫৯ শতাংশ কোম্পানির দর বৃদ্ধি

দ্য রিপোর্ট প্রতিবেদক : মঙ্গলবারের (৪ জুলাই) লেনদেনে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) ৫৯ শতাংশ কোম্পানির শেয়ার ও ইউনিটের দর বেড়েছে। একইসঙ্গে এদিন মূল্যসূচক ও আর্থিক লেনদেন বেড়েছে।

এ দিন ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স ৩৪ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ৫৭৬১ পয়েন্টে। যাতে সূচকটি চলতি বছরের ৫ এপ্রিলের মধ্যে সর্বোচ্চ অবস্থানে উঠে এসেছে।

মঙ্গলবার ডিএসইতে ১ হাজার ২২৩ কোটি ৭৪ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। যা চলতি বছরের ২৩ মার্চ বা সাড়ে ৩ মাসের মধ্যে সর্বোচ্চ।

এদিকে ডিএসইতে লেনদেন হওয়া ৩৩০টি কোম্পানির মধ্যে ১৯৫টি বা ৫৯.০৯ শতাংশ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিটের দাম বেড়েছে। অন্যদিকে দাম কমেছে ১০৭টি বা ৩২.৪২ শতাংশ কোম্পানির এবং অপরিবর্তিত রয়েছে ২৮টি বা ৮.৪৮ শতাংশ কোম্পানির।

টাকার অঙ্কে ডিএসইতে সবচেয়ে বেশি লেনদেন হয়েছে লংকাবাংলা ফাইন্যান্সের শেয়ার। এ দিন কোম্পানির ৪২ কোটি ৬১ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। লেনদেনে দ্বিতীয় স্থানে থাকা রিজেন্ট টেক্সটাইলের ৩৪ কোটি ৯২ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। ৩১ কোটি ৬০ লাখ টাকার শেয়ার লেনদেনে তৃতীয় স্থানে রয়েছে প্রাইম ব্যাংক।

লেনদেনে এরপর রয়েছে- আরগন ডেনিমস, লাফার্জ সুরমা সিমেন্ট, ফু-ওয়াং ফুড, আইসিবি, প্যারামাউন্ট টেক্সটাইল, বেক্সিমকো এবং ইউনাইটেড পাওয়ার জেনারেশনস।

এ দিন অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সিএসসিএক্স মূল্যসূচক ৭৮ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ১০৭৯৫ পয়েন্টে। বাজারটিতে ৮০ কোটি ৪২ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। লেনদেন হওয়া ২৬১টি ইস্যুর মধ্যে দাম বেড়েছে ১৪৬টির, কমেছে ৮৮টির এবং অপরিবর্তীত রয়েছে ২৭টির।

(দ্য রিপোর্ট/আরএ/জুলাই ০৪, ২০১৭)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর