thereport24.com
ঢাকা, রবিবার, ৯ আগস্ট ২০২০, ২৪ শ্রাবণ ১৪২৭,  ১৯ জিলহজ ১৪৪১

সুলতান মেলা চলছে

২০১৪ ফেব্রুয়ারি ২৬ ১৫:২৩:৫১
সুলতান মেলা চলছে

নড়াইল প্রতিনিধি : নড়াইলে অনুষ্ঠিত হচ্ছে ৮ দিনব্যাপী সুলতান মেলা। বিশ্ববরেণ্য চিত্রশিল্পী এসএম সুলতানের ৮৯তম জন্মবার্ষিকী উপলক্ষে মেলার আয়োজন করেছে জেলা প্রশাসন ও সুলতান ফাউন্ডেশন। ভিক্টোরিয়া কলেজ সুলতান মঞ্চ চত্বরের এ আয়োজনে সহায়তা করছে সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়।

মঙ্গলবার বিকেল সাড়ে ৩টায় ফিতা কেটে এবং বেলুন ও পায়রা উড়িয়ে মেলা উদ্বোধন করেন সংস্কৃতি বিষয়ক মন্ত্রী আসাদুজ্জামান নূর। উদ্বোধনী সভায় সুলতান ফাউন্ডেশনের সভাপতি ও জেলা প্রশাসক আব্দুল গাফফার খানের সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন- নড়াইল-২ আসনের সংসদ সদস্য অ্যাডভোকেট শেখ হাফিজুর রহমান, নড়াইল সরকারি ভিক্টোরিয়া কলেজের অধ্যক্ষ আনোয়ার হোসেন, পুলিশ সুপার মনির হোসেন, সুলতান ফাউন্ডেশনের সদস্য সচিব আশিকুর রহমান মিকু, সাবেক সদস্য সচিব প্রফেসর মুন্সী হাফিজুর রহমান, জেলা আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট সোহরাব হোসেন বিশ্বাস, জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি অ্যাডভোকেট ফজলুর রহমান জিন্নাহ ও গ্রামীণফোনের টেরিটরি অফিসার মি. মাহী প্রমুখ। পরে মন্ত্রী চিত্র প্রদর্শনীর উদ্বোধন করেন এবং নড়াইলের শিল্পীদের আঁকা ছবি ঘুরে দেখেন।

মেলার অন্যান্য আয়োজনের মধ্যে রয়েছে শিশুদের চিত্রাঙ্কন প্রতিযোগিতা, লাঠিখেলা, ষাঁড়ের লড়াই, কুস্তি, কাবাডি, ঘোড়া গাড়ির দৌড়, ভলিবল, হ্যান্ডবল, দাঁড়িয়াবান্দা ও বৌচি প্রতিযোগিতাসহ নাটক, বাউল গান, জারিগান, কবিগান ও নৃত্য। এ ছাড়া প্রতিদিন সুলতানের জীবন ও কর্মের ওপর আলোচনা সভা অনুষ্ঠিত হবে।

নড়াইলের ৪৫টি সাংস্কৃতিক সংগঠনসহ কুষ্টিয়ার লালন একাডেমী ও বাংলাদেশ শিল্পকলা একাডেমীর শিল্পীরা মেলায় অংশগ্রহণ করছেন। এ ছাড়া দেশের বিভিন্ন অঞ্চল থেকে আসা শতাধিক স্টলে বিভিন্ন পণ্যের পসরা সাজিয়ে বসেছেন বিক্রেতারা।

(দ্য রিপোর্ট/এএস/ডব্লিউএস/এমডি/সা/ফেব্রুয়ারি ২৬, ২০১৪)

পাঠকের মতামত:

SMS Alert

শিল্প ও সংস্কৃতি এর সর্বশেষ খবর

শিল্প ও সংস্কৃতি - এর সব খবর