thereport24.com
ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল 24, ১২ বৈশাখ ১৪৩১,  ১৭ শাওয়াল 1445

আমরা নেটওয়ার্কের আইপিও আবেদন শুরু ৬ আগস্ট

২০১৭ জুলাই ১১ ১৪:৩০:০৮
আমরা নেটওয়ার্কের আইপিও আবেদন শুরু ৬ আগস্ট

দ্য রিপোর্ট প্রতিবেদক : শেয়ারবাজার থেকে টাকা সংগ্রহের লক্ষে আমরা নেটওয়ার্কের প্রাথমিক গণপ্রস্তাবে (আইপিও) আবেদন শুরু হবে ৬ আগস্ট। যা চলবে ১৬ আগস্ট পর্যন্ত। কোম্পানির সিএফও মো. এনামুল হক এ বিষয়ে নিশ্চিত করেছেন।

এর আগে ১৩ জুন কোম্পানির আইপিও অনুমোদন দেয় বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)।

কোম্পানিটি ১ কোটি ৫০ লাখ শেয়ার ইস্যুর মাধ্যমে শেয়ারবাজার থেকে ৫৬ কোটি ২৫ লাখ টাকা সংগ্রহ করবে। এক্ষেত্রে কোম্পানির প্রতিটি শেয়ারের কাট-অফ প্রাইস হিসাবে ৩৯ টাকা নির্ধারিত হয়েছে। যোগ্য বিনিয়োগকারীদের (ইলিজিবল ইনভেষ্টর) বিডিংয়ের মাধ্যমে এ প্রাইস নির্ধারন হয়েছে।

এর আগে চলতি বছরের ৫ ফেব্রুয়ারি বিকাল সাড়ে ৩টা থেকে আমরা নেটওয়ার্কের বিডিং শুরু হয়। যা চলে ৮ ফেব্রুয়ারি বিকাল সাড়ে ৩টা পর্যন্ত। এক্ষেত্রে আমরা নেটওয়ার্কের শেয়ার কিনতে আগ্রহী যোগ্য বিনিয়োগকারীরা কি দরে শেয়ার কিনতে চান, তার জন্য বিডিং করেন। যার উপর ভিত্তি করে নির্ধারিত হয়েছে কাট-অফ প্রাইস।


৭২ ঘন্টার বিডিংয়ে ২৭২ জন যোগ্য বিনিয়োগকারী আমরা নেটওয়ার্কের শেয়ার কিনতে নিলামে অংশগ্রহণ করেন। এক্ষেত্রে তারা সম্মিলিতভাবে ৬৯৩ কোটি ৭৩ লাখ টাকার শেয়ার কিনতে চেয়েছেন। তবে বিডিংয়ে ৩৫ কোটি ১৬ লাখ টাকার শেয়ার ইস্যু করা হবে। এক্ষেত্রে বিডারদের মধ্যে আনুপাতিক হারে শেয়ার ইস্যু করা হবে।

বিডিংয়ে বরাদ্দকৃত ৩৫ কোটি ১৬ লাখ টাকার শেয়ারের জন্য ৩৯ টাকার উপরে বিডিং হয়। ফলে কাট-অফ প্রাইস হিসাবে ৩৯ টাকা নির্ধারিত হয়।

মোট ইস্যুকৃত শেয়ারের ৯০ লাখ ১৪ হাজারটি বা ৯০ শতাংশ শেয়ার প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারীদের কাছে প্রতিটি ৩৯ টাকা করে ইস্যু করা হবে। বাকি ৪০ শতাংশ শেয়ারের প্রতিটি ১০ শতাংশ ডিসকাউন্টে ৩৫ টাকা করে সাধারন বিনিয়োগকারীদের কাছে ইস্যু করা হবে।

শেয়ারবাজার থেকে উত্তোলিত টাকা দিয়ে ঋণ পরিশোধ, ব্যবসা সম্প্রসারণ, ডাটা সেন্টার, আইপিও খাতে ব্যবহার করা হবে।

কোম্পানির ২০১৫ সালের ৩১ ডিসেম্বর শেয়ারপ্রতি নিট সম্পদ (এনএভিপিএস) দাড়িয়েছে ২১.৯৮ টাকা। আর ৫ বছরের ওয়েটেড ইপিএস হয়েছে ২.৫২ টাকা।

উল্লেখ্য আমরা নেটওয়ার্কের ইস্যু ব্যবস্থাপনার দায়িত্বে রয়েছে লংকাবাংলা ইনভেস্টমেন্ট।

(দ্য রিপোর্ট/আরএ/জুলাই ১১, ২০১৭)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর