thereport24.com
ঢাকা, বুধবার, ২০ সেপ্টেম্বর ২০১৭, ৪ আশ্বিন ১৪২৪,  ২৮ জিলহজ ১৪৩৮

টানা বৃষ্টিতে রাবি ক্যাম্পাসে জলবদ্ধতা, দুর্ভোগ

২০১৭ জুলাই ১২ ২১:৪৮:৫১
টানা বৃষ্টিতে রাবি ক্যাম্পাসে জলবদ্ধতা, দুর্ভোগ

রাবি প্রতিনিধি : কয়েক ঘন্টার টানা বৃষ্টিতে রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) ক্যাম্পাসে ব্যাপক জলাবদ্ধতার সৃষ্টি হয়েছে। ক্যাম্পাসের ড্রেনেজ ব্যবস্থা ভালো না হওয়ায় বৃষ্টির পানি সরে যেতে পারছে না। এতে শিক্ষক-শিক্ষার্থীদের দুর্ভোগ পোহাতে হচ্ছে।

সরেজমিনে দেখা যায়, বিশ্ববিদ্যালয়ের শহীদুল্লাহ ও মমতাজ উদ্দীন কলা ভবনের সামনে, কেন্দ্রীয় গন্থাগারের পেছনে, টুকিটাকি চত্বর, বাস স্টেশন, চারটি বিজ্ঞান ভবন সংলগ্ন চত্বরে জলাবদ্ধতার সৃষ্টি হয়েছে।

এছাড়া চারুকলা অনুষদ সংলগ্ন চত্বর, বিভিন্ন আবাসিক হলের সামনে, বিনোদপুর গেইট বৃষ্টির পানিতে তলিয়ে গেছে।

শিক্ষার্থীরা অভিযোগ করেন, ক্যাম্পাসের দুর্বল ড্রেনেজ ব্যবস্থার কারণে অল্প বৃষ্টি হলেই জলাবদ্ধতার সৃষ্টি হয়। রাস্তায় হাটুঁ পানি জমে থাকায় রাস্তা দিয়ে শিক্ষক-শিক্ষার্থীদের আসা-যাওয়ায় দুর্ভোগ পোহাতে হচ্ছে। এ সমস্যা নিরসনে দ্রুত কার্যকর পদক্ষেপ নেওয়ার দাবি জানান তারা।

ক্ষোভ প্রকাশ করে বিশ্ববিদ্যালয়ের রসায়ন বিভাগের শিক্ষার্থী নুর আলম বলেন, ‘বিম্ববিদ্যালয়ের ড্রেনেজ ব্যবস্থা খুবই খারাপ। সামান্য বৃষ্টি হলেই জলবদ্ধতার সৃষ্টি হয়। এতে করে আমাদের ক্লাসে যেতে সমস্যা হয়, ক্যম্পাসে চলা-ফেরায় সমস্যা হয়। কর্তৃপক্ষের উচিত দ্রুত বিশ্ববিদ্যালয়ের ড্রেনেজ ব্যবস্থা ঠিক করা।’

আইন বিভাগের শিক্ষার্থী সাবিহা আলম বলেন, ‘ক্যাম্পাসে এমন জলবদ্ধতা সৃষ্টি হলে আমাদের শরীরে পানি বাহিত রোগ দেখা দিবে। তাই প্রশাসনের উচিত এই সমস্যার দ্রুত সমাধান করা।’

জানতে চাইলে বিশ্ববিদ্যালয়ের ছাত্র উপদেষ্টা মো. মিজানুর রহমান বলেন, ‘জলাবদ্ধতার সমস্যা সমাধানে বিশ্ববিদ্যালয়ের একটি মাস্টার প্ল্যান রয়েছে। তা কার্যকর হলে আমাদের এই সমস্যাটি আর থাকবে না।

(দ্য রিপোর্ট/এমএইচএ/জুলাই ১২, ২০১৭)

পাঠকের মতামত:

SMS Alert

শিক্ষা এর সর্বশেষ খবর

শিক্ষা - এর সব খবর



রে