thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ২৭ জুলাই ২০১৭, ১২ শ্রাবণ ১৪২৪,  ৩ ধূ-আল-কাইদাহ ১৪৩৮

র‌্যাগিং এর অভিযোগে কুয়েটে চার শিক্ষার্থীর শাস্তি

২০১৭ জুলাই ১৩ ২১:১৭:২৭
র‌্যাগিং এর অভিযোগে কুয়েটে চার শিক্ষার্থীর শাস্তি

খুলনা ব্যুরো : খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (কুয়েট) ২কে ১৬ ব্যাচের ৪ ছাত্রের বিরুদ্ধে র‌্যাগিং এর অভিযোগ প্রমাণিত হওয়ায় তাদের শাস্তি প্রদান করা হয়েছে।

বৃহস্পতিবার (১৩ জুলাই) বিশ্ববিদ্যালয় এ প্রশাসন এ শাস্তি প্রদান করেন।

খুলনা প্রকৌশল প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ শাখার কর্মকর্তা মনোজ কুমার মজুমদার স্বাক্ষরিত প্রেস বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়েছে।

লেদার ইঞ্জিনিয়ারিং (এলই) বিভাগের ১৫ তম ব্যাচের ছাত্র আ স ম রাগিব আহসান মুন্নাকে চলতি টার্মের রেজিস্ট্রেশন বাতিলসহ বিশ্ববিদ্যালয় থেকে এক বছরের জন্য বহিষ্কার এবং হল থেকে চিরতরে বহিষ্কার, একই বিভাগের ১৫ তম ব্যাচের ছাত্র হুমায়ুন কবিরকে চলতি টার্মের জন্য বহিষ্কার এবং হল থেকে চিরতরে বহিষ্কার, ইউআরপি বিভাগের ১৫ তম ব্যাচের তরিকুল ইসলাম রাতিনকে হল থেকে চিরতরে বহিষ্কার এবং আরবান এ্যান্ড রিজিওনাল প্লানিং (ইউআরপি) বিভাগের ১৫ তম ব্যাচের মো. নাহিদ হাসানসহ উপরোক্ত সকলকে এই মর্মে সতর্ক করা হয়েছে যে, পরবর্তীতে তাদের দ্বারা এ ধরণের নিয়মশৃঙ্খলা পরিপন্থী অপরাধ সংঘটিত হলে কঠোর ব্যবস্থা গ্রহণ করা হবে।

র‌্যাগিং এর ঘটনায় গঠিত তদন্ত কমিটি কর্তৃক প্রদত্ত প্রতিবেদন এবং সুপারিশ অনুযায়ী বিশ্ববিদ্যালয়ের ছাত্র শৃংখলা কমিটি বৃহস্পতিবার এক সভায় এ শাস্তির সিদ্ধান্ত গ্রহণ করে।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলর ও ছাত্র শৃংখলা কমিটির সভাপতি প্রফেসর ড. মুহাম্মদ আলমগীর শাস্তিমূলক ব্যবস্থার কথা স্বীকার করে বলেন, এ বিশ্ববিদ্যালয়ে র‌্যাগিং কোনভাবেই মেনে নেওয়া হবে না। দোষী যেই হোক, দোষ প্রমাণিত হলে শাস্তি ভোগ করতেই হবে। অপরাধীকে কোন প্রকার ছাড় দিতে আমরা প্রস্তুত নই।

(দ্য রিপোর্ট/এমএইচএ/জুলাই ১৩, ২০১৭)

পাঠকের মতামত:

SMS Alert

শিক্ষা এর সর্বশেষ খবর

শিক্ষা - এর সব খবর



রে