thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ২৭ জুলাই ২০১৭, ১২ শ্রাবণ ১৪২৪,  ৩ ধূ-আল-কাইদাহ ১৪৩৮

পঞ্চগড়ে ৪২ শিল্পকারখানায় ১০ হাজার ৫৪০ জনবলের চাহিদা

২০১৭ জুলাই ১৫ ২০:৩৫:৪০
পঞ্চগড়ে ৪২ শিল্পকারখানায় ১০ হাজার ৫৪০ জনবলের চাহিদা

পঞ্চগড় প্রতিনিধি : পঞ্চগড়ের বিভিন্ন শিল্পকারখানায় বর্তমানে ১০ হাজার ৫৪০ জন দক্ষ জনবলের চাহিদা রয়েছে। জেলার ৪২টি শিল্পকারখানা এবং আর্থিক প্রতিষ্ঠানে করা জরিপে ১০ হাজার ৫৪০টি শুন্যপদের সংখ্যা পাওয়া গেছে।

শনিবার (১৫ জুলাই) দুপুরে পঞ্চগড় সরকারি টেকনিক্যাল স্কুল এন্ড কলেজ আয়োজিত এক জব ফেয়ার (চাকরি মেলা) অনুষ্ঠানে এসব তথ্য জানানো হয়। মেলায় তাৎক্ষণিক ৫টি প্রতিষ্ঠানের পক্ষ থেকে ২৭৮ জন চাকুরি প্রার্থীর আবেদন গ্রহণ করা হয়। এসব প্রতিষ্ঠানে আরও ২২২ জন প্রার্থীর চাহিদার কথা জানানো হয়।

পঞ্চগড় সরকারি টেকনিক্যাল স্কুল এন্ড কলেজ চত্ত্বরে অনুষ্ঠিত জব ফেয়ারের উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন শিক্ষা মন্ত্রণালয়ের কারিগরি ও মাদ্রাসা বিভাগের অতিরিক্তি সচিব ও কারিগরি অধিদপ্তরের মহাপরিচালক অশোক কুমার বিশ্বাস।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন কারিগরি ও মাদ্রাসা শিক্ষা বিভাগের সচিব মো. আলমগীর।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে প্রধানমন্ত্রী কার্যালয়ের এটিআই প্রকল্পের জনপ্রেক্ষিত কর্মকর্তা নাইমুজ্জামান মুক্তা, জেলা প্রশাসক অমল কৃষ্ণ মন্ডল, পঞ্চগড় আমদানি-রপ্তানিকারক এ্যাসোসিয়েশনের সভাপতি মেহেদী হাসান খান বাবলা বক্তৃতা করেন।

উদ্বোধনী অনুষ্ঠানের মুল প্রবন্ধে কলেজের অধ্যক্ষ সৈয়দ আব্দুল আজিজ জানান, পঞ্চগড়ের ৪২টি শিল্পকারখানাসহ আর্থিক প্রতিষ্ঠানে জরিপ করা হয়েছে। এসব প্রতিষ্ঠানে ১০ হাজার ৫৪০ জন দক্ষ জনবলের পদ শুন্য রয়েছে। আর দক্ষ জনবল তৈরিতে কারিগরি শিক্ষার বিকল্প নেই। এজন্য পঞ্চগড় সরকারি টেকনিক্যাল স্কুল এন্ড কলেজ বিভিন্ন প্রতিষ্ঠানের সাথে সংশ্লিষ্ট বিষয়ে চুক্তিসহ নিরলস কাজ করে যাচ্ছে।

অনুষ্ঠানে প্রতিষ্ঠানটির শিক্ষক-শিক্ষার্থীসহ জেলার বিভিন্ন সামাজিক ও ব্যবসায়ী সংগঠনের নেতৃবৃন্দ অংশ নেন।

অনুষ্ঠানের শুরুতে অতিথিরা ‘ইমপ্লোয়ারস এন্ড ক্যারিয়ার ডাইরেক্টরি’ নামে চাকরি সহায়ক একটি বইয়ের মোড়ক উম্মোচন করেন।

(দ্য রিপোর্ট/এমএইচএ/জুলাই ১৫, ২০১৭)

পাঠকের মতামত:

SMS Alert

জেলার খবর এর সর্বশেষ খবর

জেলার খবর - এর সব খবর



রে