thereport24.com
ঢাকা, বুধবার, ২০ সেপ্টেম্বর ২০১৭, ৫ আশ্বিন ১৪২৪,  ২৮ জিলহজ ১৪৩৮

ভেনাসকে হারিয়ে ইতিহাস গড়লেন মুগুরুজা

২০১৭ জুলাই ১৫ ২২:১৪:৫৬
ভেনাসকে হারিয়ে ইতিহাস গড়লেন মুগুরুজা

দ্য রিপোর্ট ডেস্ক : উইম্বলডনের প্রথম শিরোপা জিতে ইতিহাস গড়েছেন স্প্যানিশ টেনিস তারকা গারবিনে মুগুরুজা। শনিবার (১৫ জুলাই) তিনি হারিয়েছেন ৮ বছর বাদে গ্র্যান্ড স্লামের ফাইনালে উঠা ভেনাস উইলিয়ামসকে।

এদিন সবচেয়ে বেশি বয়সে গ্র্যান্ড স্লামজয়ী হওয়ার হাতছানি ছিল ভেনাসের সামনে। কিন্তু দুই বছরে তিনটি গ্র্যান্ড স্লাম ফাইনাল খেলা মুগুরুসার বিপক্ষে পেরে উঠলেন না উইলিয়ামস পরিবারের বড় মেয়ে। মুগুরুজার কাছে তিনি হেরে যান ৭-৫, ৬-০ গেমে। এই সুবাদে প্রথমবারের মতো উইম্বলডন চ্যাম্পিয়ন বনে যান মুগুরুজা।

প্রথম সেটে এদিন ৭ বারের গ্র্যান্ড স্লামজয়ী ভেনাসের বিপক্ষে সমানতালে লড়েছেন মুগুরুজা। শুরুর ৪০ মিনিট হয়েছে হাড্ডাহাড্ডি লড়াই। দুই ফাইনালিস্টের মধ্যে কার হাতে উঠবে শিরোপা, বোঝা যাচ্ছিল না। কিন্তু মুগুরুজা ৫-৪ গেমে থাকতে ভেনাস দুটি সেট পয়েন্ট পেতে ব্যর্থ হলেন। শেষ পর্যন্ত পিছিয়ে পড়েন তিনি। পরেরটি তো আর পাত্তাই পেলেন না ৩৭ বছর বয়সী। টানা ৯ গেম জিতে ক্যারিয়ারের দ্বিতীয় গ্র্যান্ড স্লাম হাতে নিলেন মুগুরুজা।

প্রসঙ্গত, ২০১৫ সালে উইম্বলডনে ফাইনালে উঠেও সেরেনা উইলিয়ামসের কারণে শিরোপায় হাত রাখতে পারেননি মুগুরুসা। তারই প্রতিশোধ নেন গত বছরের ফ্রেঞ্চ ওপেনে, সেরেনাকে হারিয়ে প্রথম গ্র্যান্ড স্লাম চ্যাম্পিয়ন হন তিনি। আর এবার তার বড় বোনকে হারিয়ে দুই বছর আগের অপ্রাপ্তি ঘোচালেন এই স্প্যানিশ তারকা।

(দ্য রিপোর্ট/এজে/জুলাই ১৫, ২০১৭)

পাঠকের মতামত:

SMS Alert

টেনিস এর সর্বশেষ খবর

টেনিস - এর সব খবর



রে