thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ২৩ নভেম্বর ২০১৭, ৯ অগ্রহায়ণ ১৪২৪,  ৪ রবিউল আউয়াল ১৪৩৯

‘এতোটুকু সম্মান আমি চাইতেই পারি’ বলেই কাঁদলেন মুশফিক

২০১৭ জুলাই ১৫ ২৩:০২:১৩
‘এতোটুকু সম্মান আমি চাইতেই পারি’ বলেই কাঁদলেন মুশফিক

দ্য রিপোর্ট ডেস্ক : বাংলাদেশের টেস্ট দলের অধিনায়ক মুশফিকুর রহিমের মধ্যে নাকি শৃঙ্খলাজনিত সমস্যা আছে! শুধু তাই নয়, তার অধিনায়কত্ব নিয়েও প্রশ্ন তুলেছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) পরিচালক ও বিপিএলে বরিশাল বুলসের কর্ণধার এম এ আউয়াল চৌধুরী বুলু। এর প্রতিক্রিয়া জানাতে শনিবার (১৫ জুলাই) বিসিবি লাউনঞ্জে সাংবাদিকদের মুখোমুখি হয়েছিলেন মুশফিক। নিজের বিরুদ্ধে করা অভিযোগের বিষয়ে বলতে গিয়ে এক পর্যায়ে নিজেকে আর ধরে রাখতে পারেননি জাতীয় দলের এই নির্ভযোগ্য ক্রিকেটার। ‘দেশকে এতো বছর ধরে সার্ভিস দিয়ে, এতোটুকু সম্মান আমি চাইতেই পারি’ বলেই কাঁদতে-কাঁদতেই বেরিয়ে যান সংবাদ সম্মেলনস্থল থেকে।

এর আগে মিরপুরে এদিন চলমান ফিটনেস ক্যাম্পের শুরুতে দীর্ঘ দিনের সতীর্থ মাশরাফি বিন মুর্তজা, তামিম ইকবাল, সাকিব আল হাসান ও মাহমুদউল্লাহ রিয়াদের সঙ্গে এ বিষয়ে করনীয় ঠিক করতে আলোচনা করেন মুশফিক। এরপর সবাই মিলে কথা বলেন বিসিবির প্রধান নির্বাহী (সিইও) নিজামউদ্দিন চৌধুরী সুজন ও বিপিএল গভর্নিং কাউন্সিলের সদস্য সচিব ইসমাইল হায়দার মল্লিকের সঙ্গে।

পরে দুই পক্ষের আলোচনা শেষে সাংবাদিকদের মুখোমুখি হন মুশফিক। এসময় নিজেকে ধরে রাখতে পারেননি তিনি। বলেন, ‘১৭ বছর ধরে ক্রিকেট খেলছি। জাতীয় দলের হয়ে খেলছি ১২ বছর ধরে। এখন পর্যন্ত আমার সম্পর্কে কেউ এভাবে বলেননি।’

টেস্ট দলের অধিনায়ক হিসেবে আরেকটু সম্মান আশা করা মুশফিকের গলা ধরে আসে এরপর, ‘আমি ভালো খেলি না কিংবা ভালো অধিনায়ক নই এমন কথা কেউ বলতেই পারেন। কিন্তু আমার শৃঙ্খলাবোধ কিংবা দায়িত্ববোধ নেই, আমি খেলোয়াড়দের উৎসাহ দেই না, দলের হয়ে কথা বলি না, এসব শোনা আমার জন্য অত্যন্ত কষ্টদায়ক। মল্লিক ভাই ও সুজন ভাইকে বিষয়টি জানিয়েছি। তারা বলেছেন, বিষয়টি দেখবেন।

‘ভবিষ্যতে কোনও খেলোয়াড়কে যেন এভাবে অপবাদ পেতে না হয়। আজ আমার সঙ্গে এমন হয়েছে। কাল অন্য কারো সঙ্গেও এমন হতে পারে। একজন খেলোয়াড় হিসেবে একটু শ্রদ্ধা তো আমার প্রাপ্য। দেশকে এতো বছর ধরে সার্ভিস দিয়ে, এতোটুকু সম্মান আমি চাইতেই পারি।’ কথাগুলো বলেই আর নিজেকে ধরে রাখতে পারেননি মুশফিক, কাঁদতে কাঁদতে বেরিয়ে যান লাউঞ্জ থেকে।

(দ্য রিপোর্ট/এজে/জুলাই ১৫, ২০১৭)

পাঠকের মতামত:

SMS Alert

ক্রিকেট এর সর্বশেষ খবর

ক্রিকেট - এর সব খবর



রে