thereport24.com
ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল 24, ৬ বৈশাখ ১৪৩১,  ১০ শাওয়াল 1445

সাভারে ‘জঙ্গি আস্তানায়’ চারজনের আত্মসমর্পণ

২০১৭ জুলাই ১৬ ১২:৫৫:০৭
সাভারে ‘জঙ্গি আস্তানায়’ চারজনের আত্মসমর্পণ

সাভার প্রতিনিধি : সাভারের আশুলিয়ার পাথালিয়া ইউনিয়নের চৌরাবালি এলাকায় ‘জঙ্গি আস্তানা’ থেকে সন্দেহভাজন চারজন জঙ্গি আত্মসমর্পণ করেছেন। তারা হলেন মোজাম্মেল হক, রাশেদু্ন্নবী, আলমগীর হোসেন ও ইরফানুন হক। তাদের বয়স আনুমানিক ২৫ থেকে ৩০ এর মতো।

রবিবার (১৬ জুলাই) দুপুর ১২টার দিকে বাড়ির ভেতর থেকে তারা বের হতে শুরু করে।

এর আগে শনিবার (১৫ জুলাই) রাত একটা থেকে বাড়িটি ঘিরে রাখে র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব)। রবিবার সকাল থেকেই সেখানে থেমে থেমে গুলির শব্দ শোনা যায়। এক পর্যায়ে সন্দেহভাজন জঙ্গিদের আত্মসমর্পণের আহ্বান জানায় র‌্যাব।

এ বিষয়ে র‍্যাবের আইন ও গণমাধ্যম শাখার পরিচালক মুফতি মাহমুদ খান সাংবাদিকদের জানান, সেখান থেকে চারজন ‘জঙ্গি’ আত্মসমর্পণ করেছেন। বাড়ির ভেতরে আরও দুই ‘জঙ্গি’ আছেন।

স্থানীয় সূত্রে জানা যায়, আজাদ নামে এক ব্যক্তি নিজেকে পোশাক শ্রমিক পরিচয় দিয়ে চাকলগ্রামের চৌরাবালি গ্রামে ইব্রাহিমের বাড়িটি ভাড়া নেয়।

এদিকে শনিবার রাত ১টা থেকে জঙ্গি আস্তানা সন্দেহে ওই বাড়িটি ঘেরাও করে রাখা হয়েছে। এ সময় সন্দেহভাজন জঙ্গিরা বাড়ির ভিতর থেকে র‌্যাব সদস্যদের লক্ষ্য করে চার দফায় গুলি ছুড়ে বলে জানিয়েছে র‌্যাব।

নিরাপত্তার সার্থে ওই এলাকার আশেপাশের বাড়ির লোকজনকে নিরাপদে সরিয়ে নেওয়া হয়েছে। রাস্তায় রাস্তায় বসানো হয়েছে চেক পোষ্ট। এছাড়া এঘটনায় ওই বাড়ির মালিক ইব্রাহিমকে আটক করেছে র‌্যাব।

এর আগে রবিবার সকালে র‌্যাবের লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইংয়েরর পরিচালক মুফতি মাহমুদ খান সাংবাদিকদের বলেন, একতলা বাড়ির ভিতরে থাকা সন্দেহভাজন জঙ্গিদের আত্মসমর্পনের জন্য র‌্যাবের পক্ষ থেকে মাইকিং করা হচ্ছে। কিন্তু সেদিকে কর্নপাত না করে জঙ্গিরা র‌্যাব সদস্যদের লক্ষ্য করে একাধিকবার গুলি ছুড়েছে।

এ ছাড়া বাড়িটির ভিতরে একাধিক জঙ্গির অবস্থান রয়েছে বলে ধারণা করলেও ভিতরে কতজন জঙ্গি অবস্থান করছে সে বিষয়ে জানা যায়নি। তবে যে কোন অপ্রীতিকর ঘটনা এড়াতে ওই এলাকায় অতিরিক্ত র‌্যাব সদস্য মোতায়েন রয়েছে বলে জানান মুফতি মাহমুদ খান।

(দ্য রিপোর্ট/এনটি/এআরই/জুলাই ১৬, ২০১৭)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর