thereport24.com
ঢাকা, শনিবার, ২০ এপ্রিল 24, ৭ বৈশাখ ১৪৩১,  ১১ শাওয়াল 1445

চট্টগ্রামে গ্রীক ট্রিলোজি ও তিলোত্তমার নৃত্য

২০১৭ জুলাই ১৬ ১৩:৩০:৩৯
চট্টগ্রামে গ্রীক ট্রিলোজি ও তিলোত্তমার নৃত্য

দ্য রিপোর্ট প্রতিবেদক : চর্চা ও মননে বিগত ১৯ বছরে ফেইম নিজ শহর চট্টগ্রাম’সহ দেশে, দেশের বাইরের মঞ্চে নিয়মিত সরব থেকেছে, মুখরিত রেখেছে দর্শকদের পদচারনায় সংস্কৃতির প্রিয় অঙ্গনকে থিয়েটার, নৃত্য ও শিশুনাট্যের পরিবেশনা দিয়ে।

আগামী ১৮ জুলাই দুই দশকে পদার্পন করছে ফেইম। এ উপলক্ষে বছরব্যাপি পরিকল্পনার প্রারম্ভে ২১ ও ২২ জুলাই দু-দিনব্যাপি নগরীর রাইফেল ক্লাব সংলগ্ন থিয়েটার ইনস্টিটিউটে মঞ্চে থাকছে ফেইম নাট্যকলা বিভাগ প্রযোজনা সফোক্লেস এর কালজয়ী সৃষ্টি গ্রিক ট্রিলোজি (ইডিপাস, ইডিপাস এট কলোনাস ও আন্তিগোনে) ও ভারতের কত্থক কেন্দ্র থেকে প্রশিক্ষণ প্রাপ্ত নৃত্যশিল্পী তিলোত্তমা সেনগুপ্তার একক কত্থক নৃত্যের পরিবেশনা।

২১ জুলাই(শুক্রবার) অসীম দাশের নির্দেশনায় গ্রীক ট্রিলোজির ৩টি ক্রমিক নাটক ইডিপাস, ইডিপাস এট কলোনাস ও আন্তিগোনে নিয়ে দুটো বিরতি সহ ৪.১০ ঘন্টা ব্যাপ্তির এই নাটক শুরু হবে বিকেল ৫টায়। দুটি সান্ধ্য খাবার’সহ যার প্রতিটি প্রবেশপত্রের মূল্য থাকছে ২৫০ টাকা।

এর আগে ফেইম নাট্যকলা বিভাগ এই পরিবেশনা মুক্ত মঞ্চে পরিবেশন করলেও প্রসেনিয়াম মঞ্চে এবারই প্রথম এটির মঞ্চায়ন হতে যাচ্ছে। উল্লেখ্য, বিভিন্ন সময়ে এই তিনটি নাটক আলাদাভাবে মঞ্চায়িত হলেও গ্রীক ট্রিলোজীর একত্র মঞ্চায়ন উপমহাদেশে প্রথম মঞ্চে আনে ফেইম।

২২ জুলাই(শনিবার) সন্ধ্যা ৭ টায় পরিবেশিত হবে ফেইম নৃত্যকলা বিভাগের পরিচালক ও ভারতের কত্থক কেন্দ্রের প্রাক্তণ শিক্ষার্থী তিলোত্তমা সেনগুপ্তার একক কত্থক নৃত্য পরিবেশনা।

দুই দিনব্যাপি এই ভিন্নধর্মী আয়োজনে সকল নাট্যপ্রেমী ও সংস্কৃতিপ্রেমীদের আন্তরিক আমন্ত্রণ জানিয়েছে ফেইম। অগ্রীম টিকেট ও যেকোন প্রয়োজনে: ০১৮১২৪২৪৩৫৪, ০১৫৫৮৪৪২৫৫৯ এই নাম্বারে যোগাযোগ করা যাবে।

(দ্য রিপোর্ট/পিএস/জুলাই ১৬, ২০১৭)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর