thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ২৩ নভেম্বর ২০১৭, ৮ অগ্রহায়ণ ১৪২৪,  ৪ রবিউল আউয়াল ১৪৩৯

রাজশাহীতে হত্যা মামলায় একজনের মৃত্যুদণ্ড, অপরজনের যাজ্জীবন

২০১৭ জুলাই ১৬ ১৮:৪১:০২
রাজশাহীতে হত্যা মামলায় একজনের মৃত্যুদণ্ড, অপরজনের যাজ্জীবন

রাজশাহী অফিস : রাজশাহী মহানগরীর কোর্ট মোল্লাপাড়া এলাকার চাঞ্চল্যকর আল আমিন হত্যা মামলায় একজনের মৃত্যুদণ্ড দেওয়া হয়েছে। একই মামলার অপর আসামিকে যাবজ্জীবন কারদণ্ড দেওয়া হয়েছে। এসময় যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামিকে জরিমানা করা হয়েছে ২০ হাজার টাকা।

মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামিরা হলেন, আবদুল মালেক। যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামি হলেন জাহাঙ্গীর হোসেন।

রবিবার (১৬ জুলাই) দুপুরে রাজশাহী দ্রুত বিচার ট্রাইব্যূনালের বিচারক শিরিন কবিতা আকতার এক জনাকীর্ণ আদালতে এই রায় ঘোষণা করেন। এসময় আসামিরা আদালতের কাঠগড়ায় উপস্থিত ছিলেন। রায় ঘোষণার পর তাদের কারাগারে নিয়ে যায় পুলিশ।

মামলার সংক্ষিপ্ত বিবরণে জানা যায়, ২০১৩ সালের ৫ আগস্ট রাত সোয়া ৯ টার দিকে আল আমিনকে ছুরিকাঘাত করে হত্যা করা হয়। এ ঘটনায় আল আমিনের বাবা আব্দুল ওহাব বাদী হয়ে রাজপাড়া থানায় মামলা করেন। মামলায় এলাকার চিহ্নিত সন্ত্রাসী আব্দুল মালেক তার ভাই তারেক এবং জাহাঙ্গীরকে আসামি করা হয়। মামলাটি পরে নিষ্পত্তির জন্য দ্রুত বিচার ট্রাইব্যুনালে দেয়। তদন্ত শেষে তারেকের নাম বাদ দিয়ে আদালতে অভিযোগপত্র দাখিল করে রাজপাড়া থানা পুলিশ। আদালতে মামলা চলাকালে মোট ১৫ জনের সাক্ষ্য গ্রহণ করা হয়। পরে আসামিদের বিরুদ্ধে সন্দেহাতীতভাবে অভিযোগ প্রমাণিত হওয়া রবিবার এ রায় ঘোষণা করা হয়।

রাষ্ট্রপক্ষে মামলাটি পরিচালনা করেন দ্রুত বিচার ট্রাইব্যুনাল আদালতের স্পেশাল পিপি অ্যাডভোকেট এন্তাজুল হক বাবু। আসামি পক্ষে ছিলেন অ্যাভোকেট হামিদুল হক ও একরামুর রসুল।

(দ্য রিপোর্ট/এজে/জুলাই ১৬, ২০১৭)

পাঠকের মতামত:

SMS Alert

জেলার খবর এর সর্বশেষ খবর

জেলার খবর - এর সব খবর



রে