thereport24.com
ঢাকা, বুধবার, ১৪ নভেম্বর ২০১৮, ৩০ কার্তিক ১৪২৫,  ৫ রবিউল আউয়াল ১৪৪০

শিক্ষামন্ত্রীর মন্তব্য সংকট বাড়াবে : জাবি শিক্ষক ফোরাম

২০১৩ অক্টোবর ০৮ ১৬:৩৪:৪১ ০০০০ 00 ০০ ০০:০০:০০
শিক্ষামন্ত্রীর মন্তব্য সংকট বাড়াবে : জাবি শিক্ষক ফোরাম
দিরিপোর্ট২৪ জাবি সংবাদদাতা : জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) উপাচার্য অধ্যাপক আনোয়ার হোসেনের পদত্যাগের দাবিতে চলমান আন্দোলন সম্পর্কে শিক্ষামন্ত্রীর মন্তব্যে বিশ্ববিদ্যালয়ের চলমান সংকট আরো বাড়বে বলে প্রতিক্রিয়া ব্যক্ত করেছেন আন্দোলনরত ‘সাধারণ শিক্ষক ফোরাম’।

মঙ্গলবার সকাল ১১টায় উপাচার্যের বাসভবনের সামনে এক সংবাদ সম্মেলনে এ কথা বলেন আন্দোলনরত শিক্ষক ফোরামের সদস্য সচিব অধ্যাপক কামরুল আহসান।

সংবাদ সম্মেলনে তিনি বলেন, মাননীয় শিক্ষামন্ত্রী যে আলোচনার কথা বলেছেন, আমরা সেটিকে সাধুবাদ জানাই। কিন্তু তিনি বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের বিরুদ্ধে আইনানুগ যে ব্যবস্থা নেওয়ার কথা বলেছেন তাতে সংকটের সমাধান হবে না বরং আরো বাড়বে।

শিক্ষামন্ত্রীর বক্তব্যে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের শিক্ষকরা সংক্ষুব্ধ বলে জানান তিনি।

সংবাদ সম্মেলনে আরো উপস্থিত ছিলেন অধ্যাপক শামসুল আলম সেলিম ও সহযোগী অধ্যাপক কবিরুল বাশার।

সোমবার শিক্ষামন্ত্রণালয়ের সংবাদ বিজ্ঞপ্তিতে শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের উদ্ভূত পরিস্থিতিতে উদ্বেগ প্রকাশ করেন এবং আন্দোলনরত শিক্ষকদের আন্দোলন প্রত্যাহারের আহ্বান জানান। অন্যথায় সরকার শিক্ষকদের বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা নেবে বলে জানান তিনি।

উপাচার্য অধ্যাপক আনোয়ার হোসেনের পদত্যাগের দাবিতে টানা অষ্টম দিনের মতো আন্দোলনরত শিক্ষকরা উপাচার্যের বাসভবনের সামনে অবস্থান অব্যাহত রেখেছেন। অন্যদিকে, টানা নবম দিনের মতো অবরুদ্ধ হয়ে আছেন রেজিস্ট্রার আবু বকর সিদ্দিক ও ডেপুটি রেজিস্ট্রার (টিচিং) মো. আবু হাসান।

এদিকে, রেজিস্ট্রারকে অবরুদ্ধ অবস্থা থেকে মুক্ত করার জন্য উপাচার্যের প্রতি দাবি জানিয়ে কর্মবিরতি পালন করছে অফিসার সমিতি। তারা প্রশাসনিক ভবনের সামনে অবস্থান করছেন।

(দিরিপোর্ট২৪/ওএস/এমএআর/এমডি/অক্টোবর ০৮, ২০১৩)

পাঠকের মতামত:

SMS Alert

শিক্ষা এর সর্বশেষ খবর

শিক্ষা - এর সব খবর