thereport24.com
ঢাকা, মঙ্গলবার, ১৯ সেপ্টেম্বর ২০১৭, ৪ আশ্বিন ১৪২৪,  ২৭ জিলহজ ১৪৩৮

আশুলিয়ার ‘জঙ্গি আস্তানা’ সিলগালা, অস্ত্র উদ্ধার

২০১৭ জুলাই ১৭ ১৩:৪৫:২২
আশুলিয়ার ‘জঙ্গি আস্তানা’ সিলগালা, অস্ত্র উদ্ধার

সাভার প্রতিনিধি : সাভারের আশুলিয়ার পাথালিয়া ইউনিয়নের চৌরাবাড়ি এলাকার ‘জঙ্গি আস্তানাটি’ সিলগালা করে দিয়েছে র‌্যাব। নিরাপত্তার স্বার্থে ওই বাড়িতে সতর্ক পাহারা বসিয়েছে র‌্যাব।

দীর্ঘ্ প্রায় ১২ ঘন্টার অভিযান শেষে রবিবার (১৬ জুলাই) দুপুরে চার ‘জঙ্গিকে’ আটক করে র‌্যাব। এসময় ঘটনাস্থল থেকে তিনটি বোমা, ২টি বিদেশী পিস্তল, ৭টি গুলির খোসা, একটি ভাঙ্গা ল্যাপটপ, ৬টি মোবাইল ফোন, বেশকিছু ছুরি, জিাহাদী বই ও সিডি উদ্ধার করা হয়।

এদিকে আটক জঙ্গিদের আশুলিয়া থানায় হস্তান্তর করে তাদের বিরুদ্ধে মামলা দায়েরের প্রস্ততি চলছে বলে জানিয়েছেন র‌্যাব-৪ এর নবীনগর ক্যাম্পের কমান্ডার মেজর আব্দুল হাকিম।

সরেজমিনে আশুলিয়ার চৌরাবাড়ি এলাকা ঘুরে জানা যায়, তিন বছর আগে আশুলিয়ার ঘুঘুদিয়া গ্রামের ব্যবসায়ী ইব্রাহিম চৌরাবাড়ী এলাকায় পাঁচ শতাংশ জমি কিনে একটি টিনশেড বাড়ি নির্মাণ করেন। পরে ওই বাড়িতে পাঁচটি রুম করে তিনি ভাড়া দেন। প্রথমে বাড়িটির ভিতরে এক ব্যক্তি চটের জিনিসপত্র তৈরি করলেও গত একমাস আগে আজাদ নামে এক ব্যক্তি নিজেকে পোশাক শ্রমিক পরিচয় দিয়ে বাড়িটি ভাড়া নেন। এরপর অজপাড়াগাঁও এবং নিরিবিলি পরিবেশের কারণে সেখানে আস্তানা গাড়ে জঙ্গিরা। দেশের বিভিন্ন স্থানে আইন-শৃঙ্খলা বাহিনীর সফল অভিযানে কোনঠাসা জঙ্গিরা এখান থেকেই বড় ধরনের নাশকতার ছক আঁকতে শুরু করে।

এদিকে বিভিন্ন স্থানে আটক জঙ্গিদের জিজ্ঞাসাবাদে প্রাপ্ত তথ্যের ভিত্তিতে আশুলিয়ার জঙ্গি আস্তানার সন্ধ্যান পায় র‌্যাব। এরপর শনিবার দিবাগত রাত ১টা থেকে ওই আস্তানাটি ঘিরে ফেলা হয়। প্রায় ১২ অভিযান চালিয়ে নাশকতার কাজে ব্যবহার করার জন্য মজুদ করা অস্ত্র ও গোলাবারুদসহ ৪ জঙ্গিকে আটক করতে সক্ষম হয় র‌্যাব।

অন্যদিকে জঙ্গি আস্তানা থেকে জঙ্গিদের আটকের পরও ওই এলাকার স্থানীয়দের মাঝে আতঙ্ক বিরাজ করছে। অনেকেই বিশ্বাস করতে পারছেনা এরকম একটি অজপাড়াগাঁয়ে খোলা মাঠের মধ্যে জঙ্গিরা বসবাস করতে পারে।

পাথালিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পারভেজ দেওয়ান বলেন, আমরা এখনও বিশ্বাস করতে পারছি না খোলা মাঠের মধ্যে রাস্তার পাশে এরকম একটি জনবহুল জায়গায় জঙ্গিরা আস্তানা করতে পারে। তবে কোন ধরনের নাশকতা ঘটনানোর আগেই র‌্যাব জঙ্গিদেরকে আটক করায় সন্তোষ প্রকাশ করেন তিনি।

সাভার নবীনগর র‌্যাব-৪ এর কোম্পানি কমান্ডার মেজর আব্দুল হাকিম বলেন, আটক জঙ্গিদের বিরুদ্ধে আশুলিয়া থানায় একটি মামলা দায়েরের প্রস্ততি চলছে। এছাড়া এলাকাবাসীর নিরাপত্তার সার্থে জঙ্গি আস্তানার সামনে পাহারা বসানোর কথাও জানান তিনি।

(দ্য রিপোর্ট/এমকে/জুলাই ১৭, ২০১৭)

পাঠকের মতামত:

SMS Alert

জেলার খবর এর সর্বশেষ খবর

জেলার খবর - এর সব খবর



রে