thereport24.com
ঢাকা, বুধবার, ২৪ এপ্রিল 24, ১১ বৈশাখ ১৪৩১,  ১৫ শাওয়াল 1445

ঠাকুরগাঁওয়ে সেচ্ছাসেবক লীগ নেতা হত্যার প্রধান আসামি গ্রেফতার

২০১৭ জুলাই ১৭ ১৪:৩১:০৩
ঠাকুরগাঁওয়ে সেচ্ছাসেবক লীগ নেতা হত্যার প্রধান আসামি গ্রেফতার

ঠাকুরগাঁও প্রতিনিধি : ঠাকুরগাঁও সদর উপজেলা সেচ্ছাসেবক লীগের অর্থ সম্পাদক আব্দুল মান্নানের খুনের ঘটনায় মূল আসামি সজিব দত্তকে গ্রেফতার করেছে পুলিশ।

সোমবার (১৭ জুলাই) সকাল ৬টার দিকে নওগাঁ থেকে তাকে আটক করা হয়। আটক সজিব দত্ত উপজেলা যুবলীগের যুগ্ম-সাধারণ সম্পাদক।

ঠাকুরগাঁও অতিরিক্ত পুলিশ সুপার দেওয়ান লালন আহমেদ আটকের বিষয়টি নিশ্চিত করে দ্য রিপোর্ট টুয়েন্টিফোর ডটকমকে জানান, খুনের ঘটনার পর থেকে ৫ দিনব্যাপী তথ্য ও প্রযুক্তি ব্যবহার করে অভিযুক্ত আসামি যুবলীগ নেতা সজিব দত্তকে নওগাঁ থেকে গ্রেফতার করতে সক্ষম হয়েছে পুলিশ। অপর অভিযুক্ত আসামী শান্তকে গ্রেফতার প্রক্রিয়া চলছে।

ঠাকুরগাঁও থেকে পুলিশের একটি বিশেষ টিম আসামিকে আনার জন্য নওগাঁয় রওনা দিয়েছে। সন্ধ্যার মধ্যেই আসামি ঠাকুরগাঁও থানায় পৌঁছাবে।

তিনি আরও জানান, নিহত মান্নানের ভাই আবু আলী বাদি হয়ে ঠাকুরগাঁও থানায় যুবলীগ নেতা সজিব দত্ত ও মারুফ হোসেন শান্তসহ অজ্ঞাত ৩-৪ জনের বিরুদ্ধে একটি হত্যা মামলা দায়ের করেন।

এছাড়া মান্নান খুনের সঙ্গে জড়িত সন্দেহে সজিব দত্তের ভাই পিন্টু দত্ত ও আসামি শান্তর ভাই রতনকে এরআগে পুলিশ আটক করে।

উল্লেখ্য, ঠাকুরগাঁও সদর উপজেলা যুবলীগের যুগ্ম-সাধারণ সম্পাদক সজীব দত্তের সঙ্গে উপজেলা স্বেচ্ছাসেবক লীগের অর্থ-বিষয়ক সম্পাদক আব্দুল মান্নানের টেন্ডার ও টোল আদায় নিয়ে দীর্ঘদিন ধরে বিরোধ চলছিল। কয়েকদিন আগে সিগারেট খাওয়াকে কেন্দ্র করে তাদের মধ্যে হাতাহাতি হয়। এ সময় যুবলীগ নেতা সজীব দত্ত মান্নানকে পরে দেখে নেওয়ার হুমকি দিয়ে ঘটনাস্থল ত্যাগ করেন।

পরবর্তীতে আব্দুল মান্নান সজীব দত্তের বড় ভাই জেলা যুবলীগের সাধারণ সম্পাদক দেবাশীষ দত্তকে বিষয়টি অবহিত করলেও তা সুরাহা করেনি। পরে ওই ঘটনার জের ধরে যুবলীগ নেতা সজীব দত্ত ও শান্তসহ ৪ জন মঙ্গলবার (১১ জুলাই) দিবাগত রাত সাড়ে ১২টায় আব্দুল মান্নানকে শহরের মুন্সিরহাট বিহারীপাড়া এলাকার গলিতে দেখে পেছন থেকে ধারাল অস্ত্র দিয়ে আঘাত করে। একপর্যায়ে মান্নান মাটিতে লুটিয়ে পড়েন। এ সময় আব্দুল মান্নানকে বাঁচানোর জন্য এগিয়ে এলে সাবেক ছাত্রলীগ নেতা জুম্মনকে সজীব দত্ত ছুরিকাঘাত করে মোটরসাইকেলে পালিয়ে যায়।

পরে স্থানীয় লোকজন আব্দুল মান্নান ও জুম্মনকে উদ্ধার করে ঠাকুরগাঁও আধুনিক সদর হাসপাতালে আনার পথে অতিরিক্ত রক্তক্ষরণের কারণে পথিমধ্যে মান্নান মারা যান এবং জুম্মনকে হাসপাতালে ভর্তি করানো হয়।

(দ্য রিপোর্ট/কেএনইউ/এআরই/জুলাই ১৭, ২০১৭)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর