thereport24.com
ঢাকা, বুধবার, ২৪ এপ্রিল 24, ১০ বৈশাখ ১৪৩১,  ১৫ শাওয়াল 1445

পাবিপ্রবি ছাত্রলীগের দুই গ্রুপের পাল্টা-পাল্টি ধাওয়া, হল ভাঙচুর

২০১৭ জুলাই ১৭ ২২:১৬:৫৯
পাবিপ্রবি ছাত্রলীগের দুই গ্রুপের পাল্টা-পাল্টি ধাওয়া, হল ভাঙচুর

পাবনা প্রতিনিধি : হলের আসন বরাদ্দে আধিপত্য বিস্তার নিয়ে পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের দুই গ্রুপের ধাওয়া-পাল্টা ধাওয়া ও ভাঙচুরের ঘটনা ঘটেছে। সোমবার (১৭ জুলাই) সকাল থেকে দুপুর পর্যন্ত বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে দফায়-দফায় এ ঘটনা ঘটে।

শিক্ষার্থীরা জানায়, বিশ্ববিদ্যালয়ের বঙ্গবন্ধু হলের আসন বরাদ্দ নিয়ে ছাত্রলীগের সভাপতি শাহেদ সাদেকী শান্ত-সেক্রেটারী ওয়ালীউল্লাহ গ্রুপের সাথে সহ-সভাপতি আরাফাত হোসেন-মতিন গ্রুপের দ্বন্দ্ব দেখা দেয়। এরই জের ধরে সোমবার ভোরে সহ-সভাপতি আরাফাত গ্রুপের লোকজন সভাপতি শান্ত গ্রুপের এক কর্মীকে মারধোর করে। এ নিয়ে দুই গ্রুপের মধ্যে ক্যাম্পাস চত্বরে লাঠিশোঠা নিয়ে পাল্টপাল্টি ধাওয়া ও ইট পাটকেল নিক্ষেপের ঘটনা ঘটে। এক পর্যায়ে বিক্ষুব্ধ নেতাকর্মীরা বিশ্ববিদ্যালয়ের বঙ্গবন্ধু হলের দু’টি কক্ষে ভাঙচুর চালায়। এসময় ক্যাম্পাসে উত্তেজনা দেখা দিয়ে দিলে শিক্ষার্থীদের মধ্যে আতংক ছড়িয়ে পড়ে। খবর পেয়ে পুলিশ ও র‌্যাব ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। এ ঘটনার পর থেকে বিশ্ব্যবিদ্যালয়ের ক্লাস বন্ধ হয়ে যায়।

পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে প্রক্টর আওয়াল কবির জয় বলেন, ‘হলের আসন বরাদ্দ দিয়ে ছাত্রলীগের দুই গ্রুপের মধ্যে ঝামেলা হয়েছে। বঙ্গবন্ধু হলের দু’টি কক্ষে ভাঙচুর করা হয়েছে।’

তিনি আরও জানান, ‘ঘটনা নিরসনে সোমবার বিকেলে পাবনা সদর আসনের সংসদ সদস্য দুই পক্ষকে নিয়ে বৈঠকে বসবেন।

এদিকে, ক্যাম্পাস থমথমে পরিবেশ বিরাজ করায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

(দ্য রিপোর্ট/এজে/জুলাই ১৭, ২০১৭)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর