thereport24.com
ঢাকা, বুধবার, ২৪ এপ্রিল 24, ১১ বৈশাখ ১৪৩১,  ১৫ শাওয়াল 1445

অতিরিক্ত চাঁদা কেটে নেওয়ার গেজেট প্রত্যাহারের দাবি

২০১৭ জুলাই ১৯ ১৬:৫৪:০৪
অতিরিক্ত চাঁদা কেটে নেওয়ার গেজেট প্রত্যাহারের দাবি

দ্য রিপোর্ট প্রতিবেদক : অবসর সুবিধা বোর্ড ও কল্যাণ ট্রাস্টে অতিরিক্ত চাঁদা কেটে নেওয়ার মাধ্যমে শিক্ষক কর্মচারীদের বেতন ভাতা-ভাতা কমিয়ে ফেলার ব্যবস্থা করা হয়েছে বলে অভিযোগ করেছে বাংলাদেশ শিক্ষক সমিতি ও জাতীয় শিক্ষক পরিষদের সমন্বয়ে গঠিত মাধ্যমিক স্কুল শিক্ষা লিঁয়াজো কমিটি।

অতিরিক্ত চাঁদা কেটে নেওয়া্র বিধান সম্বলিত জারি করা গেজেট প্রত্যাহারের দাবি জানিয়ে বুধবার (১৯ মার্চ) জাতীয় প্রেস ক্লাবের সামনে অবস্থান ধর্মঘট কর্মসুচি পালন করেছে লিঁয়াজো কমিটি।

কমিটির আহবায়ক ড. মো. ইদ্রিস আলী বলেন, অবসর সুবিধা বোর্ড ও কল্যাণ ট্রাস্টে ৬ শতাংশের স্থলে ১০ শতাংশ চাঁদা কেটে নেওয়ার গেজেট জারি করেছে সরকার। এর মাধ্যমে শিক্ষক কর্মচারীদের বেতন ভাতা-ভাতা কমিয়ে ফেলার ব্যবস্থা করা হয়েছে। অবিলম্বে এ গেজেট বাতিল করতে হবে।

তিনি আরও বলেন, শিক্ষক-কর্মচারিদের বর্তমান শিক্ষক বান্ধব সরকারের কাছে পাঁচ শতাংশ প্রবৃদ্ধি, পূর্ণাঙ্গ বাড়ি ভাড়া, চিকিৎসা ভাতা, উৎসব ভাতা ও বৈশাখী ভাতাসহ মাধ্যমিক স্কুল শিক্ষা জাতীয়করণ করার দাবি জানিয়ে আসছিল। কিন্তু বেতন কমিয়ে ফেলার গেজেট সারা দেশের শিক্ষক কর্মচারীদের চরম হতাশায় নিমজ্জিত করেছে।

এসময় অন্যান্যের মধ্যে বক্তব্য দেন- লিঁয়াজো কমিটির প্রধান উপদেষ্টা এস এম আ. জলিল, সদস্য সচিব প্রদীপ কুমার সাহা, যুগ্ম আহবায়ক ও বাংলাদেশ শিক্ষক সমিতির মহাসচিব জমিস উদ্দিন আহমেদ, যুগ্ম আহবায়ক মো. নূরুল ইসলাম প্রমুখ। সংগঠনের কেন্দ্রীয় ও বিভিন্ন জেলা থেকে আসা শিক্ষক নেতারা অবস্থান ধর্মঘটে উপস্থিত ছিলেন।

(দ্য রিপোর্ট/এমএম/এমকে/এপি/জুলাই ১৯, ২০১৭)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর