thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ২৮ মার্চ 24, ১৪ চৈত্র ১৪৩০,  ১৮ রমজান 1445

ডিএসইতে সূচক ও লেনদেনে পতন

২০১৭ জুলাই ১৯ ১৯:১৫:১৫
ডিএসইতে সূচক ও লেনদেনে পতন

দ্য রিপোর্ট প্রতিবেদক : বুধবারের (১৯ জুলাই) লেনদেনে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) ৬৮ শতাংশ কোম্পানির শেয়ার ও ইউনিটের দর কমেছে। একইসঙ্গে এ দিন ডিএসইতে মূল্যসূচক কমেছে। তবে আর্থিক লেনদেনের পরিমাণ বেড়েছে।

এ দিন ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স ৪৪ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ৫৭৭৬ পয়েন্টে। যা মঙ্গলবার ৫ পয়েন্ট ও সোমবার ২০ পয়েন্ট কমেছিল।

বুধবার ডিএসইতে ১ হাজার ৬৯ কোটি ৫৯ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। যার পরিমাণ আগের দিন ছিল ৯৬২ কোটি ২৩ লাখ লাখ টাকা।

এদিকে ডিএসইতে লেনদেন হওয়া ৩৩০টি কোম্পানির মধ্যে ৮৬টি বা ২৬.০৬ শতাংশ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিটের দাম বেড়েছে। অন্যদিকে দাম কমেছে ২২৩টি বা ৬৭.৫৮ শতাংশ কোম্পানির এবং অপরিবর্তিত রয়েছে ২১টি বা ৬.৩৬ শতাংশ কোম্পানির।

টাকার অঙ্কে ডিএসইতে সবচেয়ে বেশি লেনদেন হয়েছে ডরিন পাওয়ার জেনারেশনসের শেয়ার। এ দিন কোম্পানির ৪৪ কোটি ৭ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। লেনদেনে দ্বিতীয় স্থানে থাকা ইফাদ অটোসের ৪৩ কোটি ৭৪ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। ৩৮ কোটি ১৭ লাখ টাকার শেয়ার লেনদেনে তৃতীয় স্থানে রয়েছে আরএকে সিরামিকস।

লেনদেনে এরপর রয়েছে- শাহজিবাজার পাওয়ার, ইউনিক হোটেল, কনফিডেন্স সিমেন্ট, মার্কেন্টাইল ব্যাংক, কেয়া কসমেটিকস, গ্রামীণফোন ও লংকাবাংলা ফাইন্যান্স।

(দ্য রিপোর্ট/আরএ/এমএইচএ/জুলাই ১৯, ২০১৭)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর