thereport24.com
ঢাকা, শনিবার, ২০ এপ্রিল 24, ৬ বৈশাখ ১৪৩১,  ১১ শাওয়াল 1445

ডিএসইতে লেনদেনে বড় পতন

২০১৭ জুলাই ২০ ১৫:০২:২৬
ডিএসইতে লেনদেনে বড় পতন

দ্য রিপোর্ট প্রতিবেদক : বৃহস্পতিবার (২০ জুলাই) দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) আর্থিক লেনদেনে বড় পতন হয়েছে। বুধবারের তুলনায় এদিন ৪০ শতাংশ লেনদেন কম হয়েছে। এ ছাড়া বেশি সংখ্যক কোম্পানির শেয়ার ও ইউনিটের দর কমেছে। তবে এদিন মূল্যসূচক বেড়েছে।

এ দিন ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স ৭ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ৫৭৮২ পয়েন্টে। যা বুধবার ৪৪ পয়েন্ট, মঙ্গলবার ৫ পয়েন্ট ও সোমবার ২০ পয়েন্ট কমেছিল।

বৃহস্পতিবার ডিএসইতে ৬৩৬ কোটি ৬৩ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। যার পরিমাণ আগের দিন ছিল ১ হাজার ৬৯ কোটি ৫৯ লাখ লাখ টাকা। এ হিসাবে লেনদেন কমেছে ৪৩২ কোটি ৯৬ লাখ টাকার বা ৪০ শতাংশ।

এদিকে ডিএসইতে লেনদেন হওয়া ৩২৯টি কোম্পানির মধ্যে ১৩৫টি বা ৪১.০৩ শতাংশ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিটের দাম বেড়েছে। অন্যদিকে দাম কমেছে ১৫২টি বা ৪৬.২০ শতাংশ কোম্পানির এবং অপরিবর্তিত রয়েছে ৪২টি বা ১২.৭৭ শতাংশ কোম্পানির।

টাকার অঙ্কে ডিএসইতে সবচেয়ে বেশি লেনদেন হয়েছে ইফাদ অটোসের শেয়ার। এ দিন কোম্পানির ৩৪ কোটি ৬ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। লেনদেনে দ্বিতীয় স্থানে থাকা মার্কেন্টাইল ব্যাংকের ২০ কোটি ১৯ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। ১৫ কোটি ২০ লাখ টাকার শেয়ার লেনদেনে তৃতীয় স্থানে রয়েছে ডরিন পাওয়ার জেনারেশনস।

লেনদেনে এরপর রয়েছে- প্রাইম ব্যাংক, কেয়া কসমেটিকস, গ্রামীণফোন, শাহজিবাজার পাওয়ার, ইউনিক হোটেল, লংকাবাংলা ফাইন্যান্স ও ফু-ওয়াং ফুড।

(দ্য রিপোর্ট/আরএ/জুলাই ২০, ২০১৭)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর