thereport24.com
ঢাকা, শনিবার, ২০ এপ্রিল 24, ৭ বৈশাখ ১৪৩১,  ১১ শাওয়াল 1445

দুর্নীতির মামলায় বেরোবি’র সাবেক ভিসি কারাগারে

২০১৭ জুলাই ২০ ১৯:০২:৩৯
দুর্নীতির মামলায় বেরোবি’র সাবেক ভিসি কারাগারে

রংপুর অফিস : রংপুরের বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের (বেরোবি) সাবেক উপাচার্য অধ্যাপক ড. মুহাম্মদ আব্দুল জলিল মিয়া এবং এবং সদ্য পদোন্নতি পাওযা অতিরিক্ত রেজিস্ট্রার শাহাজাহান আলী মন্ডলকে দুর্নীতি দমন কমিশনের (দুদক) একটি মামলায় কারাগারে পাঠিয়েছেন আদালত।

বৃহস্পতিবার (২০ জুলাই) দুপুরে রংপুরের সিনিয়র স্পেশাল জজ আদালতের বিচারক হুমায়ুন কবির এ আদেশ দেন। এই মামলার অপর তিন আসামির বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করা হয়।

রংপুর দুদকের উপ-পরিচালক মোজাহার আলী বিষয়টি নিশ্চিত করেছেন।

চার্জশিটে যাদের নাম রয়েছে তারা হলেন- বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের প্রাক্তন উপাচার্য অধ্যাপক ড. আব্দুল জলিল মিয়া, প্রাক্তন রেজিস্ট্রার (বর্তমানে সহকারী রেজিস্ট্রার হিসেবে কর্মরত) শাহজাহান আলী মন্ডল, উপ-পরিচালক (পরিকল্পনা ও উন্নয়ন) এটিএম গোলাম ফিরোজ, সহকারী পরিচালক (অর্থ ও হিসাব) খন্দকার আশরাফুল আলম এবং সহকারী রেজিস্ট্রার মোর্শেদ-উল-আলম রনি।

এদের মধ্যে ড. আবদুল জলিল মিয়া বর্তমানে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে রসায়ন বিভাগে কর্মরত।

বৃহস্পতিবার চার্জশিট গ্রহণের দিন ছিল। ধার্য তারিখে আব্দুল জলিল মিয়া ও সহকারী রেজিস্ট্রার শাহজাহান মন্ডল আদালতে উপস্থিত হয়ে জামিনের আবেদন করলে আদালত তা নামঞ্জুর করে জেল হাজতে প্রেরণের নির্দেশ দেন এবং মামলার অপর তিন আসামির বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করা হয়।

উল্লেখ্য, সাবেক উপাচার্যের বিরুদ্ধে ক্ষমতার অপব্যবহার, বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের অনুমোদন ব্যতিরেকে নিয়োগ প্রদান ও কয়েক কোটি টাকা আত্মসাতের প্রমাণ পেয়ে মামলা করে দুদক।

২০১৩ সালের ৪ মে শিক্ষক-শিক্ষার্থীদের আন্দোলনের মুখে পদত্যাগ করে গোপনে কানাডায় চলে যান সাবেক উপাচার্য আবদুল জলিল। প্রায় চার বছরের দায়িত্বকালে তার বিরুদ্ধে নিয়োগে অনিয়ম, স্বজনপ্রীতি ও কোটি কোটি টাকা আত্মসাতের অভিযোগ ওঠে। সম্প্রতি তিনি দেশে ফিরে আদালতে আত্মসমর্পণ করেন।

(দ্য রিপোর্ট/এমএইচএ/জুলাই ২০, ২০১৭)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর